Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

চট্টগ্রামে তানজিদ তামিমের বিধ্বংসী সেঞ্চুরি

স্পোর্টস করেসপন্ডেন্ট
২০ ফেব্রুয়ারি ২০২৪ ১৫:৩০

জিতলেই দশম বিপিএলের প্লে-অফ অনেকটাই নিশ্চিত- এমন সমীকরণে মাঠে নেমে বড় সংগ্রহ গড়েছে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। আগে ব্যাটিং করে ১৯২ রান তুলেছে দলটি। আর এতে সবচেয়ে বড় অবদান তরুণ ওপেনার তানজিদ হাসান তামিমের। দুর্দান্ত এক সেঞ্চুরি করেছেন চট্টগ্রামের তরুণ ওপেনার।

হুট করেই গত ওয়ানডে বিশ্বকাপের স্কোয়াডে ডাক পান তানজিদ তামিম। সেভাবে পারফর্ম করতে না পারার কারণে সমালোচনা হয়েছে অনেক। বিশ্বকাপের পরও রান পাচ্ছিলেন না তরুণ ওপেনার। বিপিএলের প্রথম দিকে ব্যাট হাসেনি তার। চট্টগ্রামের একাদশ থেকে বাদও পড়তে হয়েছিল। সেই ঝালটা বুঝি মেটানোর পণ করেছেন তামিম!

আগের ম্যাচে করেছিলেন ৭০ রান। আজ দুর্দান্ত একটা সেঞ্চুরিই তুলে নিলেন। চলতি দশম বিপিএলে তৃতীয় সেঞ্চুরি এটা।

মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টস জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন চট্টগ্রামের অধিনায়ক শুভাগত হোম চৌধুরী। শুরুটা ভালো হয়নি দলটির। চট্টগ্রামের সংযুক্ত আরব আমিরাতের ওপেনার মোহাম্মদ ওয়াসিম ফিরেছেন ৭ বলে ১ রান করে।

তিনে নামা সৈকত আলী ১৭ বলে ১৮ রান করে ফিরেছেন। তবে ওপেনার তানজিদ হাসান তামিম অপরপ্রান্তে দুর্দান্ত খেলছিলেন। তৃতীয় উইকেট জুটিতে টম ব্রুচের সঙ্গে ৬১ বলে ১১০ রানের জুটি গড়েন তামিম। ৩২ বলে অর্ধশত রান পূর্ণ করেছেন তরুণ ওপেনার। সেঞ্চুরি পূর্ণ করেছেন ৫৮ বলে।

শেষ পর্যন্ত ৬৫ বলে ১১৬ রান করে আউট হয়েছেন তামিম। তার ইনিংসে চারের মার ৮টি, ছক্কাও মেরেছেন ৮টি। টম ব্রুচ ২৩ বলে ৩৬ রান করে অপরাজিত ছিলেন।

সারাবাংলা/এসএইচএস

বিপিএল ২০২৪


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর