Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ইতালিতে ধর্ষণ, ব্রাজিলে ৯ বছরের জেল রবিনহোর

স্পোর্টস ডেস্ক
২১ মার্চ ২০২৪ ১৫:২০

কদিন আগেই ব্রাজিলিয়ান তারকা ফুটবলার দানি আলভেজের ধর্ষণের দায়ে জেল হয়েছে। এবার আরেক ব্রাজিলিয়ান সাবেক তারকা ফুটবলারকে ধর্ষণের দায়ে ৯ বছরের সাজা দেওয়া হলো। ২০১৩ সালে মিলানে এক নাইটক্লাবে সংঘবদ্ধ ধর্ষণের দায়ে ৯ বছরের সাজা পান রবিনহো। তবে তিনি ইতালি ছেড়ে ব্রাজিলে অবস্থান করায় সে রায় কার্যকর হয়নি দীর্ঘদিন। তবে ব্রাজিলে পালিয়েও বাঁচতে পারছেন না রবিনহো। ইতালিতে সাজা কার্যকর না হলেও ব্রাজিলে তার সাজা কার্যকর হবে।

দেশের বাইরে সাজাপ্রাপ্ত নিজেদের নাগরিকদের কাউকে সাধারণত হস্তান্তর করে না ব্রাজিল। তবে রবিনহো যাতে ব্রাজিলেই সেই সাজা ভোগ করতে পারেন ইতালিয়ান আদালতের এমন আবেদনের প্রেক্ষিতে গতকাল ব্রাজিলের আদালত তাতে সায় দিয়েছে।

ঘটনাটি ২০১৩ সালের। এসি মিলান ক্লাবে থাকাকালীন সময়ে ইতালির উত্তরাঞ্চলের শহর মিলানের একটি নাইট ক্লাবে ২৩তম জন্মদিন পালন করছিলেন আলবেনীয় বংশোদ্ভূত এক নারী। সেখানেই সংঘবদ্ধ ধর্ষণের শিকার হন তিনি। তাতে জড়িত ছিলেন রবিনহো ও তার বন্ধু রিকার্ডো ফ্যালকো। তারা সহ মোট ছয়জন সংঘবদ্ধভাবে ধর্ষণ করে বলে অভিযোগ ওঠে।

পরে ২০১৭ সালে অভিযোগ প্রমাণ হওয়ায় ৯ বছরের জেল দেওয়া হয় রবিনহোকে। তখন জেলের শাস্তি এড়াতে ইতালিতে গিয়ে খেলার সিদ্ধান্ত থেকে সরে আসেন তিনি। এরপর ২০২০ সালে ব্রাজিলে থেকেই আপিল করেন এই ব্রাজিলিয়ান। তবে তাতে কোনো লাভ হয়নি। এবার লাভ হলো না নিজ দেশেও।

রবিনহোকে তাই জেলে যেতেই হচ্ছে, নিজের দেশে। আদালতে এ নিয়ে ভোট হয়েছিল, তাতে ১১ জনের ৯ জনই রবিনহোর সাজার পক্ষে মত দিয়েছেন।

সর্বশেষ ২০২০ সালে সান্তোসে যোগ দিয়েছিলেন সাবেক এই তারকা। কিন্তু বিতর্কের মধ্যে পরে সেই চুক্তি বাতিল করে ব্রাজিলিয়ান ক্লাবটি।

রবিনহোর পর আরেক ব্রাজিলিয়ান দানি আলভেজও ধর্ষণের দায়ে সাজা পেয়েছেন। সম্প্রতি স্প্যানিশ কোর্ট থেকে ১ মিলিয়ন ইউরোর বিনিময়ে জামিনও পেয়েছেন তিনি। তবে স্পেন ছাড়তে নিষেধাজ্ঞা আছে তার ওপর।

সারাবাংলা/এসএস

ধর্ষণের দায়ে জেল ব্রাজিলিয়ান ফুটবলার রবিনহো


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর