Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

নতুন কিছুর শুরু দেখছেন ব্রাজিল কোচ

স্পোর্টস ডেস্ক
২৪ মার্চ ২০২৪ ১৬:৩৫

দুই মাস আগেও ব্রাজিলের প্রধান কোচ কে হচ্ছেন তা নিয়ে ছিল সংশয়। রিয়াল মাদ্রিদের ইতালিয়ান কোচ কার্লো আনচেলোত্তির জন্য প্রায় দেড় বছর অপেক্ষা করেছিল ব্রাজিলিয়ান ফুটবল ফেডারেশন। এরপর আনচেলোত্তি রিয়াল মাদ্রিদের সঙ্গে চুক্তি নবায়ন করলে ব্রাজিলের দায়িত্ব দেওয়া হয় দরিভাল জুনিয়রের ওপর। তার অধীনে চার ম্যাচ জয়হীন থাকার পর জয়ের দেখা মিলল স্বাম্বাদের। এমন জয়ে উচ্ছ্বাস ফিরে এসেছে দলে আর তাতে ভাসছেন নতুন কোচও।

বিজ্ঞাপন

ওয়েম্বলিতে স্বাগতিক ইংল্যান্ডকে ১-০ গোলের ব্যবধানে হারিয়েছে ব্রাজিল। আর ব্রাজিলের হয়ে এদিন গোল করেছেন ১৭ বছর বয়সী এন্ড্রিক। স্বস্তির জয়ের পর ব্রাজিল কোচ দলকে তিনি মনে করিয়ে দিলেন, যাত্রা কেবল শুরু হলো।

ম্যাচের ৮০তম মিনিটে ব্রাজিলের হয়ে জয়সূচক গোল করেন ১৭ বছর বয়সী এন্ড্রিক।  ম্যাচের শেষ সময়ে ব্যবধান আরও বাড়ানোর সুযোগ পেয়েছিলেন এন্ড্রিক। কিন্তু তা কাজে লাগাতে পারেননি তিনি। তাতে অবশ্য ভুগতে হয়নি দলকে।

গেল বছরের শেষ চার ম্যাচেই জয়শূন্য। যার মধ্যে হেরেছিল শেষ তিন ম্যাচে। বিশ্বকাপ বাছাইয়ে ভেনেজুয়েলার বিপক্ষে ড্রয়ের পর হারে সবশেষ তিন ম্যাচে; উরুগুয়ে, কলম্বিয়া ও ঘরের মাঠে আর্জেন্টিনার বিপক্ষে। ছয় মাস পর অবশেষে এবার জয়ের স্বাদ পেল রেকর্ড পাঁচবারের বিশ্বকাপ জয়ীরা।

ইংলিশদের বিপক্ষে জয়ের পর স্বস্তি পেয়েছেন দরিভালও। ম্যাচ শেষে তাই বললেন, ‘বিশেষ এক মুহূর্ত এটি, নিশ্চিতভাবেই। ইংল্যান্ডের খুব কম সময়ই জিততে পেরেছে ব্রাজিল। এটাই বলে দেয়, আমরা কেমন করেছি। তবে আমাদের অবশ্যই এটা ভুলে গেলে চলবে না যে, কাজের সবে শুরু।’

ব্রাজিলের এই জয়টিকে উল্লেখযোগ্য বলা যায় আরও একটি কারণে। দল যে ছিল চোটজর্জর! মূল দুই গোলকিপার অ্যালিসন বেকার ও এডারসনসহ প্রথম একাদশের আরও বেশ কিছু খেলোয়াড় চোটের কারণে খেলতে পারেননি। এই ম্যাচে অভিষেক হয় পাঁচ ফুটবলারের।

দরিভাল অবশ্য বললেন, ‘এই ছেলেদের ওপর আমার অগাধ বিশ্বাস আছে। এই দলের কাছ থকে আরও বেশি কিছু চাই আমি। এই জয়টাই প্রমাণ করে দিচ্ছে যে, আমরা আরও সামনে এগোনোর সামর্থ্য রাখি।’

সারাবাংলা/এসএস

দরিভাল জুনিয়র ব্রাজিল ফুটবল ব্রাজিল বনাম ইংল্যান্ড

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর