Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

চেলসি ছাড়ার ঘোষণা দিলেন থিয়াগো সিলভা

স্পোর্টস ডেস্ক
২৯ এপ্রিল ২০২৪ ১৯:১৩

২০২০ সালে ফ্রি ট্রান্সফারে পিএসজি থেকে চেলসিতে নাম লিখিয়েছিলেন থিয়াগো সিলভা। এরপর কেটে গেছে চারটি মৌসুম। চেলসির রক্ষণের অপরিহার্য অংশ হয়ে ওঠা ব্রাজিলিয়ান সেন্টার ব্যাক এবার জানালেন তার চেলসি ছাড়ার কথা। চলতি মৌসুম শেষে দল ছাড়ার ঘোষণা দিয়েছেন এই ব্রাজিলিয়ান ডিফেন্ডার।

সোমবার (২৯ এপ্রিল) এক ভিডিও বার্তায় সোমবার সিদ্ধান্তটি জানান ৩৯ বছর বয়সী সিলভা। ক্লাবটিতে ভবিষ্যতে অন্য কোনো ভূমিকায় ফিরে আসার ইচ্ছার কথাও বলেন তিনি।

চেলসির সঙ্গে সিলভার চুক্তির মেয়াদ চলতি মৌসুম পর্যন্ত। চলে যাওয়ার ঘোষণা দেওয়ার সময় আবেগাপ্লুত হয়ে পড়েন সিলভা। কান্নায় বারবার ধরে আসছিল তার গলা। বললেন, তার ও পরিবারের কাছে এই ক্লাব বিশেষ জায়গা নিয়ে আছে। ‘আমার জীবনে চেলসির গুরুত্ব অনেক। আমি এখানে মাত্র এক বছর থাকার ইচ্ছায় এসেছিলাম এবং শেষ পর্যন্ত সেটা চার বছর হয়ে গেল।…শুধু আমার জন্য নয়, আমার পরিবারের জন্যও।’

তিনি আরও বলেন, ‘চার বছরে এখানে যা কিছু করেছি, সবসময়ই আমি নিজের সবটুকু দিয়েছি। কিন্তু দুর্ভাগ্যজনকভাবে সবকিছুরই একটা শুরু, মধ্য অবস্থা এবং শেষ আছে। এর অর্থ এই নয় যে, এখানে এটা আমার একেবারেই শেষ। আশা করি, দরজা খোলা রেখে যাব, যাতে অদূর ভবিষ্যতে আমি ফিরে আসতে পারি, যদিও অন্য ভূমিকায়। তবে…এটা এক অবর্ণনীয় ভালোবাসা। আমি কেবল আপনাদের ধন্যবাদ জানাতে চাই।’

অল ব্লুজদের হয়ে সব প্রতিযোগিতা মিলিয়ে এখন পর্যন্ত ১৫১ ম্যাচ খেলেছেন সিলভা। গোল করেছেন ৯টি, অ্যাসিস্ট ৩টি। ইংলিশ ক্লাবটির হয়ে ২০২০-২১ মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগ জেতেন সিলভা। পরের মৌসুমে জেতেন উয়েফা সুপার কাপ। ২০২২ সালে চেলসির হয়ে ফিফা ক্লাব বিশ্বকাপ জয়ের স্বাদও পান এই ফুটবলার।

চেলসির জার্সিতে বিদায়ী মৌসুমটা অবশ্য একেবারেই বর্ণহীন হচ্ছে সিলভার। প্রিমিয়ার লিগে শুরু থেকে ধুঁকতে থাকা দলটি ৩৩ ম্যাচে ৪৮ পয়েন্ট নিয়ে আছে নবম স্থানে।

অন্য দুই প্রতিযোগিতায় কিছুটা আশার সঞ্চার করলেও শেষ পর্যন্ত সেখানেও পায়নি কোনো শিরোপা সাফল্য। লিগ কাপে ফাইনালে তারা হেরে যায় লিভারপুলের বিপক্ষে। আর এফএ কাপে বিদায় নেয় সেমিফাইনাল থেকে, ম্যানচেস্টার সিটির বিপক্ষে হেরে।

সারাবাংলা/এসএস

চেলসি থিয়াগো সিলভা


বিজ্ঞাপন
সর্বশেষ

ধানমন্ডি থেকে গ্রেফতার শাজাহান খান
৬ সেপ্টেম্বর ২০২৪ ০২:৪৫

সম্পর্কিত খবর