Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ভারত ১১১ রান করলে ‘বাঁচবে’ পাকিস্তান

স্পোর্টস করেসপন্ডেন্ট
১২ জুন ২০২৪ ২২:৩৭

বিশ্বকাপে নিজেদের প্রথম দুই ম্যাচে কানাডা ও পাকিস্তানকে হারানো যুক্তরাষ্ট্র আজ ভারতকে হারাতে পারলে সুপার এইটে উঠে যাবে। এমন সমীকরণে মাঠে নেমে ব্যাটিংটা অবশ্য খুব একটা ভালো হলো না স্বাগতিকদের। ভারতীয় বোলিংয়ের সামনে ১১০ রানে আটকে গেছে যুক্তরাষ্ট্র।

বিশ্বকাপে গ্রুপ ‘এ’ এর সমীকরণ এমন- যুক্তরাষ্ট্র আজ ভারতের বিপক্ষে জিতলে পরবর্তী রাউন্ডে উঠে যাবে। এই গ্রুপ থেকে ভারতের দ্বিতীয় রাউন্ডও অনেকটা নিশ্চিত। সে হিসেবে বাদ পরে যাবে পাকিস্তান। আর যুক্তরাষ্ট্রের বিপক্ষে ভারত আজ জিতলে দ্বিতীয় রাউন্ডের সম্ভবনা টিকে থাকবে পাকিস্তানের।

অর্থাৎ ভারত যুক্তরাষ্ট্রের ১১০ রানের টার্গেট পেরুতে পারলে দ্বিতীয় রাউন্ডের সম্ভবনা বেঁচে থাকবে পাকিস্তানের। রোহিত শর্মার দল যেমন অবস্থানে আছে তাতে এই রান পেরুনো ভারতের জন্য খুব বেশি কঠিন হওয়ার কথা নয়। অবশ্য বিশ্বকাপের যুক্তরাষ্ট্র পর্বে এখন পর্যন্ত কম রানের ম্যাচই দেখা যাচ্ছে।

বুধবার (১২ জুন) নিউ ইয়র্কে টস জিতে যুক্তরাষ্ট্রকে প্রথমে ব্যাটিং করতে পাঠান ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা। যুক্তরাষ্ট্রের পিচে শুরুতে পেসাররা যে বাড়তি সুবিধা পাচ্ছেন সেটা হাতছাড়া করতে চাননি রোহিত। ভারতীয় পেসাররা সুবিধাটা কাজেও লাগিয়েছেন দু’হাত ভরে।

বিশেষ করে তরুণ পেসার আর্শ্বদীপ সিং রীতিমতো গুড়িয়ে দিয়েছেন যুক্তরাষ্ট্রের ব্যাটিং লাইনআপ। ৪ ওভার বোলিং করে মাত্র ৯ রান খরচায় ৪ উইকেট তুলে নিয়েছেন ভারতের তরুণ পেসার। আর্শ্বদীপ পেসে মাত্র ৩ রানে দ্বিতীয় উইকেট হারানো যুক্তরাষ্ট্র দলীয় ৫৬ রানে হারায় চতুর্থ উইকেট।

মিডল অর্ডারে নিতিশ কুমার একটা প্রতিরোধ গড়ার চেষ্টা করেছেন। ২৩ বলে ২টি চার ১টি ছক্কায় ২৭ রান করা নিতিশকে আর্শ্বদীপই ফেরালে বড় রানের স্বপ্ন শেষ হয়ে যায় যুক্তরাষ্ট্রের। শেষ পর্যন্ত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১১০ রানে থেমেছে যুক্তরাষ্ট্র।

ভারতের অন্য বোলারদের মধ্যে হার্দিক পান্ডিয়া ৪ ওভারে ১৪ রানে দুটি ও অক্ষর প্যাটেল ৩ ওভারে ২৫ রানে একটি উইকেট নিয়েছেন।

সারাবাংলা/এসএইচএস

টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২২


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর