Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আমরা বিশ্বচ্যাম্পিয়ন, তার মানে এই নয় হেসেখেলে কোপা জিতব: মেসি

স্পোর্টস ডেস্ক
২০ জুন ২০২৪ ০৩:৫৬

শুক্রবার (২১ জুন) যুক্তরাষ্ট্রে শুরু হচ্ছে কোপা আমেরিকা ২০২৪’র আসর। উদ্বোধনী ম্যাচে বর্তমান কোপা আমেরিকা ও বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্টিনা মাঠে নামবে। উদ্বোধনী দিনে চ্যাম্পিয়নদের প্রতিপক্ষ কানাডা। শিরোপা ধরে রাখার লক্ষ্যে দারুণ প্রস্তুতি সেরেছে আর্জেন্টিনা। তবে অধিনায়ক লিওনেল মেসির মতে, শিরোপা জেতা এবার সহজ হবে না তাদের জন্য। উরুগুয়ে, ইকুয়েডর, ব্রাজিল দলকেও শিরোপার দাবিদার মনে করছেন তিনি।

বিজ্ঞাপন

কোপা আমেরিকার এবারের আসর শুরুর আগে এক সাক্ষাৎকারে নানান বিষয়ে আলোচনা করেছেন লিও। যেখানে কথা বলেছেন ফুটবল থেকে শুরু করে ব্যক্তিগত নানান বিষয়ে নিয়েও। এবারের কোপা আমেরিকার আসরেও স্পষ্ট ফেভারিট আর্জেন্টিনা তা অকপটেই স্বীকার করছেন মেসি। কিন্তু তারমানে এই নয় যে শিরোপা জয় সহজ হবে।

এব্যাপারে মেসি বলেন, ‘আমি সব সময় বলে এসেছি আর্জেন্টিনাই ফেভারিট। আমরা সব সময় সেরা খেলাটাই খেলছি। আমরা সমালোচনার শিকার হলেও এ ব্যাপারে প্রশ্নের কোনো সুযোগ নেই। আজ আমি বলতে পারি, আমরাই সেরা। কারণ, আমরা সর্বশেষ চ্যাম্পিয়ন। কিন্তু এর অর্থ এই নয়, এবারও আমরা হেসেখেলে জিতে যাব। ভীষণ প্রতিদ্বন্দ্বিতা হবে। সবগুলো দলই কঠিন।’

তবে কেবল আর্জেন্টিনা এককভাবেই এবারের কোপা আমেরিকায় ফেভারিট নয়। লিওনেল মেসির চোখে এবারের কোপা জয়ের দাবিদার হতে পারে ব্রাজিল, উরুগুয়ে এমনকি ইকুয়েডরও।

মেসি বলেন, ‘ইকুয়েডরের এই প্রজন্মের ফুটবলাররা খুব ভালো করছে। তারা শারীরিকভাবে শক্তিশালী। কলম্বিয়া, উরুগুয়েও ভালো দল। ব্রাজিলের কথা না বললেও চলছে। নেইমারের না থাকা ব্রাজিলের জন্য দুঃখজনক ব্যাপার। তবে ওদের খেলোয়াড়ের অভাব নেই।’

‘নেইমার খুব কঠিন একটি বছর পার করছে। সে এখানে খেলতে আসতে পারেনি (চোটের কারণে)। সে না থাকলেও ব্রাজিল খুবই শক্তিশালী ও প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ দল। শক্তিমত্তায় ব্রাজিল দলটা আর্জেন্টিনার মতোই। ওরা শিরোপার দাবিদার এবং ওরা কোপা আমেরিকা জিততে চাইবে।’—যোগ করেন মেসি।

সারাবাংলা/এসএস

আর্জেন্টিনা কোপা আমেরিকা ২০২৪ টপ নিউজ লিওনেল মেসি

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর