Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ইউক্রেনকে ছিটকে দিয়ে শেষ ষোলোতে বেলজিয়াম

স্পোর্টস ডেস্ক
২৬ জুন ২০২৪ ২৩:৫৫

ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের গ্রুপ ই’তে হয়েছে জমজমাট লড়াই। তৃতীয় রাউন্ড পর্যন্ত এই গ্রুপে থাকা চার দলেরই নকআউট পর্বে খেলার সুযোগ ছিল। গ্রুপে থাকা রোমানিয়া, বেলজিয়াম, স্লোভাকিয়া এবং ইউক্রেন চার দলই শেষ পর্যন্ত একটি করে ম্যাচে জয়, ড্র এবং হেরেছে। আর তাতেই সব দলের সমান ৪ করে পয়েন্ট। তবে গোলের মারপ্যাঁচে এগিয়ে থাকায় শীর্ষে থেকে শেষ করল রোমানিয়া। আর রানারআপ হয়ে পরের পর্বে নাম লিখিয়েছে বেলজিয়াম, অন্যদিকে তৃতীয় হয়েও এই দুই দলের সঙ্গী হয়ে শেষ ষোলোতে স্লোভাকিয়া।

বিজ্ঞাপন

স্টুটগার্টে বুধবার (২৬ জুন) ইউক্রেন ও বেলজিয়ামের মধ্যকার ম্যাচটি গোলশূন্য ড্র’তে শেষ হয়েছে।

চার দলেরই সমান ৪ পয়েন্ট করে। গ্রুপ সেরা হয়েছে রোমানিয়া। গ্রুপ রানার্সআপ হিসেবে বেলজিয়াম, চার তৃতীয় সেরা দলের একটি হিসেবে স্লোভাকিয়াও শেষ ষোলোয় উঠেছে। বিদায় নিয়েছে ইউক্রেন।

একই সময়ে শুরু রোমানিয়া ও স্লোভাকিয়ার মধ্যে গ্রুপের আরেক ম্যাচও ড্র হয়েছে, ১-১ গোলে। এতে চার দলেরই পয়েন্ট দাঁড়ায় সমান ৪। পয়েন্ট সমান হওয়ায় বিবেচনায় আসে অন্যান্য হিসাব। তাতে রোমানিয়া গ্রুপ সেরা আর বেলজিয়াম গ্রুপ রানার্সআপ হয়ে পরের ধাপে ওঠে। সেরা চার তৃতীয় দলের একটি হয়ে নকআউট পর্বের টিকেট পায় স্লোভাকিয়াও। ইউরোপিয়ান চ্যাম্পিয়নিশিপের ইতিহাসে এই প্রথম কোনো দল গ্রুপ পর্বে ৪ পয়েন্ট পেয়েও বিদায় নিল।

ইউক্রেনের বিপক্ষে বেশিরভাগ সময় বল দখলে রেখে আক্রমণের চেষ্টা করতে থাকে বেলজিয়াম। প্রথম আধা ঘন্টায় যদিও উল্লেখযোগ্য আর কিছুই করতে পারেনি তারা। ৩৩তম মিনিটে অনেক দূর থেকে ফ্রি কিকে ভীতি ছড়ান ডি ব্রুইন। তবে পোস্ট ঘেঁষে বল পাশের জালে লাগলে বেঁচে যায় ইউক্রেনে। পাল্টা আক্রমণে সমানতালে চেষ্টা করে গেলেও, বিরতির আগে পরিষ্কার গোলের সুযোগ একটিও তৈরি করতে পারেনি ইউক্রেন।

দ্বিতীয়ার্ধের শুরুতে আরেকটি হাফ-চান্স পায় বেলজিয়াম। বাঁ দিক থেকে গোলমুখে বল বাড়ান জেরেমি ডোকু, কিন্তু প্রয়োজনীয় টোকাটা দিতে যথেষ্ট ক্ষীপ্র হতে পারেননি লুকাকু। কিন্তু শেষ পর্যন্ত পায়নি কেউই।

এতেই পরের ধাপে যাওয়ার খুব কাছে থেকেও বিদায় নিতে হলো গত আসরে কোয়ার্টার-ফাইনাল খেলা ইউক্রেনকে।

সারাবাংলা/এসএস

ইউরো ২০২৪ টপ নিউজ বেলজিয়াম বনাম ইউক্রেন

বিজ্ঞাপন
সর্বশেষ

সিটিকে রুখে দিল নিউক্যাসেল
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:০৮

সম্পর্কিত খবর