Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

অশালীন ইঙ্গিত দিয়ে নিষিদ্ধ হওয়ার শঙ্কা বেলিংহামের

স্পোর্টস ডেস্ক
২ জুলাই ২০২৪ ০৩:০৫

ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের শেষ ষোলোর ম্যাচে স্লোভাকিয়ার বিপক্ষে হারতে বসেছিল ইংল্যান্ড। ৯৫তম মিনিটে বাইসাইকেল কিকে গোল করে দলকে সমতায় ফেরান জুডে বেলিংহাম। আর ওই সমতাসূচক গোলের পর  অশালীন অঙ্গভঙ্গি করায় শাস্তি পেতে পারেন জুড বেলিংহাম। ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের কোয়ার্টার ফাইনালে এই মিডফিল্ডারকে হারানোর ঝুঁকিতে আছে ইংল্যান্ড।

রোববার (১ জুলাই) স্লোভাকিয়ার বিপক্ষে হারতে বসা ম্যাচের ৯৫তম মিনিটে বাইসাইকেল কিকে গোল করে ১-১ সমতা ফেরান বেলিংহাম। পরে অতিরিক্ত সময়ে হ্যারি কেইনের গোলে ২-১ ব্যবধানের জয়ে শেষ আটে জায়গা করে নেয় ইংল্যান্ড।

টিভি ক্যামেরায় বেলিংহ্যামের বিতর্কিত কোনো কাণ্ড ধরা পড়েনি। তবে ম্যাচের পর একটি ভিডিও ছড়িয়ে পড়ে সামাজিক মাধ্যমে। সেখানে দেখা যায়, স্লোভাকিয়ার বেঞ্চের দিকে তাকিয়ে হাত দিয়ে অশালীন ভঙ্গি করেন রেয়াল মাদ্রিদ তারকা।

এই ধরনের অশ্লীল অঙ্গভঙ্গি বা আপত্তিকর আচরণ লাল কার্ড পাওয়ার মতো শাস্তিযোগ্য অপরাধ। বেলিংহ্যামের শাস্তির বিষয়টি তাই উড়িয়ে দেওয়া যাচ্ছে না। এক্ষেত্রে ম্যাচ রেফারির রিপোর্ট গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

তবে নিজের ব্যক্তিগত সামাজিক যোগাযোগ মাধ্যম থেকে একটি বার্তা দিয়ে জুড জানিয়েছেন এটি ছিল বন্ধুদের উদ্দেশ্যে।

তিনি লেখেন, ‘স্টেডিয়ামে উপস্থিত কিছু ঘনিষ্ঠ বন্ধুর উদ্দেশ্যে রসিকতার অঙ্গভঙ্গি এটি। স্লোভাকিয়া দল যেভাবে খেলেছে, তাদের প্রতি সম্মান ছাড়া অন্যকিছু নেই।’

গত মৌসুমে লা লিগায় রেয়াল-ভালেন্সিয়া ম্যাচের শেষ দিকে লাল কার্ড দেখেছিলেন বেলিংহাম। রেফারির দিকে ‘অসম্মানজনক আচরণ’ করায় দুই ম্যাচের জন্য নিষিদ্ধ হয়েছিলেন তিনি। ইউরোর শেষ আটে আগামী শনিবার সুইজারল্যান্ডের মুখোমুখি হবে গতবারের রানার আপ ইংল্যান্ড।

সারাবাংলা/এসএস

ইউরো ২০২৪ ইংল্যান্ড জুড বেলিংহাম নিষেধাজ্ঞা


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর