Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ঐতিহাসিক জয় অভ্যুত্থানে নিহতদের উৎসর্গ করলেন শান্ত

স্পোর্টস করেসপেন্ডেন্ট
২৫ আগস্ট ২০২৪ ১৮:০১

রাওয়ালপিন্ডিতে পাকিস্তানের বিপক্ষে ঐতিহাসিক টেস্ট জয় পেয়েছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। ব্যাট-বল দুই বিভাগেই দাপট দেখিয়ে ১০ উইকেটের জয় পেয়েছে বাংলাদেশ। পাকিস্তানের বিপক্ষে বাংলাদেশের এটা প্রথম টেস্ট জয়। দলটির বিপক্ষে ১৪তম টেস্ট খেলতে নেমে প্রথম জয় পেল বাংলাদেশ।

ঐতিহাসিক এই জয়টা দেশে গণঅভ্যুত্থানে নিহতদের জন্য উৎসর্গ করেছেন বাংলাদেশ অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। নিহতদের আত্মার মাগফিরাত কামনা করে দোয়া করেছেন বাংলাদশ অধিনায়ক।

ম্যাচ জয়ের পর পুরস্কার বিতরণী অনুষ্ঠানে শান্ত নিজের মন্তব্যের শুরুতে বলেন, ‘সম্প্রতি বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে যারা প্রাণ হারিয়েছেন, আমাদের এই জয়টা তাদের উৎসর্গ করছি। তাদের জন্য অনেক অনেক দোয়া।’

পাকিস্তানের বিপক্ষে এই জয়ের বিষয়ে আগে থেকেই আত্মবিশ্বাসী ছিল বাংলাদেশ, বলেছেন শান্ত। তিনি বলেন, ‘যখন আমরা সিরিজটা শুরু করেছিলাম, যখন বলেছিলাম, এবার আমরা জিততে চাই, সেটা বিশ্বাস থেকেই বলেছিলাম। বিশ্বাস ছিল, এবার আমরা বিশেষ কিছু করব। যেভাবে আমরা গত ১০-১৫ দিন পরিশ্রম করেছি, আমাদের মধ্যে বিশ্বাস ছিল, বিশেষ কিছু করতে পারব।’

রাওয়ালপিন্ডিতে প্রথম ইনিংসে ৬ উইকেটে ৪৪৮ রান তুলে প্রথম ইনিংস ঘোষণা করে পাকিস্তান। পরে মুশফিকুর রহিমের ১৯১ রানের কল্যাণে প্রথম ইনিংসে ৫৬৫ রান তোলে বাংলাদেশ। মেহেদি হাসান মিরাজ ও সাকিব আল হাসানের স্পিনে পাকিস্তান দ্বিতীয় ইনিংসে ১৪৬ রানেই গুটিয়ে গেলে মাত্র ৩০ রানের লিড দাঁড়ায় বাংলাদেশের সামনে। বিনা উইকেটে এই রান তুলে ঐতিহাসিক টেস্ট জয় ছিনিয়ে নিয়েছে বাংলাদেশ।

সারাবাংলা/এসএইচএস

বাংলাদেশ-পাকিস্তান সিরিজ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর