Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

চেন্নাই টেস্ট: আলোচনায় লিটন-পান্তের ‘তর্ক’

স্পোর্টস করেসপন্ডেন্ট
১৯ সেপ্টেম্বর ২০২৪ ২২:১৬

চেন্নাই টেস্টের প্রথম দিনে বাংলাদেশ-ভারতের মধ্যে ব্যাট-বলের জমজমাট লড়াই হয়েছে। রবীচন্দ্রন অশ্বিন ও রবীন্দ্র জাদেজার দুর্দান্ত এক জুটিতে ভারত স্বস্তি নিয়েই দিন শেষ করতে পেরেছে। তবে দিনের শুরুটা ছিল বাংলাদেশের। বিশেষ করে বাংলাদেশের তরুণ পেসার হাসান মাহমুদ নাকানি-চুবানি খাইয়েছেন ভারতের টপ অর্ডার ব্যাটারদের। ৯৬ রানে ৪ উইকেট পরে গিয়েছিল ভারতের, চারটিই নিয়েছেন হাসান।

ইনিংসের শুরুর দিকে ভারত যখন বেশ চাপে তখন রিষভ পান্ত ও লিটন কুমার দাসের খনিকের ‘তর্ক’ আলোচনার জন্ম দিয়েছে। সামাজিক যোগাযোগমাধ্যমে সেই মুহূর্তের ভিডিও রীতিমতো ভাইরাল হয়েছে!

বিজ্ঞাপন

ঘটনা ভারতীয় ইনিংসের ১৬তম ওভারের। ততোক্ষণে রোহিত শর্মা, শুভমান গিল ও বিরাট কোহলির উইকেট হারিয়ে ভারত ভীষণ চাপে। ক্রিজে যশস্বী জয়সোয়ালের সঙ্গে তখন ভারতকে টেনে তোলার চেষ্টা করছিলেন রিষভ পান্ত।

আরও পড়ুন- দুর্দান্ত অশ্বিন-জাদেজায় দিনশেষে চাপে বাংলাদেশই

তাসকিন আহমেদের করা ওভারের তৃতীয় বলটি গালিতে ঠেলে রান নিতে চেয়েছিলেন জয়সোয়াল। কিন্তু পান্ত ঝুঁকি ভেবে জয়সোয়ালকে ফিরিয়ে দেন। তবে ফিরিয়ে দেওয়ার আগে ক্রিজ থেকে অনেকটা বেড়িয়ে গিয়েছিলেন পন্ত। ফিল্ডার মুমিনুল হক তখন থ্রো করেন উইকেটে। বল গিয়ে লাগে পান্তের পায়ে।

বল লং অনের দিকে চলে গেলে সেদিকে ফিল্ডার না থাকায় সিঙ্গেল আদায় করে নেন পান্ত। কিন্তু মুমিনুলের ওভাবে থ্রো যেন মেনে নিতে পারছিলেন না ভারতের উইকেটরক্ষক ব্যাটার। খানিকটা তর্ক জুড়ে দিলেন লিটন দাসের সঙ্গে।

উইকেটকিপিংয়ের দায়িত্বে থাকা লিটনের দিকে এগিয়ে গিয়ে রিষভ বলেন, ‘কোথায় মারল এটা?’ জবাবে লিটন বলেন, ‘বল তোমার পায়েই তো লেগেছে।’ লিটন বুঝাতে চেয়েছেন মুমিনুলের থ্রোটা পান্তকে আঘাত দেওয়ার জন্য নয় বরং তাকে রান আউট করার জন্য উইকেটে থ্রো করেছেন। পান্ত বলের সামনে গিয়ে পরায় বল তার পায়ে লেগেছে।

বিজ্ঞাপন

পান্ত আবারও বলেন, ‘ওকে বলো, আমাকে কেন মারছে?’ জবাবে লিটন বলেন, ‘ও তো বল ছুড়বেই।’ এরপর কিছুটা রসিকতার সুরে পান্ত বলেন, ‘আমিও তো রান নিবোই’। এরপর জায়গা থেকে পেছনে সরে গেছেন লিটন দাস।

লাঞ্চের পর লিটনের হাতে ক্যাচ দিয়েই অবশ্য আউট হয়েছেন পান্ত। শিকারী সেই হাসান মাহমুদ। দারুণ এক সুইং বলে পন্তকে উইকেটের পেছনে ক্যাচ দিতে বাধ্য করান হাসান। ৫২ বলে ৩৯ রান করে আউট হয়েছেন পান্ত।

সারাবাংলা/এসএইচএস

বাংলাদেশ-ভারত সিরিজ রিষভ পন্ত লিটন দাস

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর