Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বিপিএল শুরুর দিনক্ষণ জানাল বিসিবি, আসছে পরিবর্তন

স্পোর্টস করেসপন্ডেন্ট
২৬ সেপ্টেম্বর ২০২৪ ২২:০২

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) এবারের আসর শুরুর দিনক্ষণ চূড়ান্ত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। আসন্ন বিপিএলে দেখা যাবে বেশ কিছু পরিসর্তন।

আজ বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) বোর্ড সভা শেষে বিসিবি সভাপতি ফারুক আহমেদ জানিয়েছেন, আগামী ২৭ ডিসেম্বর মাঠে গড়াবে এবারের বিপিএল। আর প্লেয়ার ড্রাফট হবে ১৪ অক্টোবর। দল সংখ্যা আগের মতোই থাকছে। তবে এবার টুর্নামেন্টে থাকছে না তিনটি দল, সেই জায়গায় নতুন করে আসছে ভিন্ন তিনটি দল।

বিজ্ঞাপন

বিপিএল প্রসঙ্গে বিসিবি সভাপতি ফারুক আহমেদ বলেন, ‘বিপিএল নিয়ে আলাপ করেছি (আজকের সভায়)। টিম ৯৫ শতাংশ কনফার্ম। দল ৩টা পরিবর্তন হয়েছে। নিয়মকানুনের কিছু ব্যাপার ছিল, সেগুলো নিয়ে আলাপ হয়েছে। এক-দুই দিনের মধ্যে চূড়ান্ত হয়ে যাবে। এরপর বিপিএলের ড্রাফট হবে ১৪ অক্টোবর এবং আসর শুরু হবে ২৭ ডিসেম্বর।’

কুমিল্লা ভিক্টোরিয়ান্স এবারের বিপিএলে থাকছে না অনেক আগ থেকেই সেটা শোনা যাচ্ছে। ঢাকা, চট্টগ্রামের পুরনো ফ্র্যাঞ্চাইজিরা এবার বিপিএলে ফিরছে। রাজশাহী থেকে আসছে নতুন ফ্র্যাঞ্চাইজি।

এবারের বিপিএলে টিকিট সিস্টেমেও পরিবর্তন আসবে। বিপিএলে প্রতি আসরেই টিকিট কালোবাজারির খবর পাওয়া যায়। আন্তর্জাতিক ম্যাচের টিকিটেও কালোবাজারির খবর পাওয়া যায়। সেটি রোধে টিকিট অনলাইন ভিত্তিতে করা হবে বলেছেন বিসিবি প্রধান।

ফারুক আহমেদ বলেন, ‘পেপার টিকিটে নিয়ন্ত্রণ করা কঠিন হয়। আন্তর্জাতিক ম্যাচ, বিপিএলে রাজস্ব আদায়ের বড় উৎস এটি। সেজন্য আমরা এটি (টিকিট বিক্রি) ডিজিটালাইজড করব, ৭০-৮০ শতাংশ যেটি উপযুক্ত মনে হয়।’

সারাবাংলা/এসএইচএস

বিপিএল বিসিবি

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর