Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সাকিবহীন বাংলাদেশের টি-টোয়েন্টি দল ঘোষণা, ফিরলেন মিরাজ

স্পোর্টস করেসপেন্ডেন্ট
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৯:৪৬

ভারতের বিপক্ষে আসন্ন তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের জন্য চূড়ান্ত দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। প্রায় ১৪ মাস পর টি-টোয়েন্টি দলে ফিরেছেন অলরাউন্ডার মেহেদি হাসান মিরাজ। এছাড়া ডাক পেয়েছেন বাঁহাতি তরুণ ওপেনার পারভেজ হোসেন ইমন ও তরুণ স্পিনার রাকিবুল হাসান।

রোববার (২৯ সেপ্টেম্বর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে ভারত সিরিজের দল ঘোষণা করেছে বিসিবি। কদিন আগে আন্তর্জাতিক টি-টোয়েন্টি থেকে অবসরের ঘোষণা দিয়েছেন সাকিব আল হাসান। সাকিবহীন বাংলাদেশ দলে মিরাজের ফেরাটা অনেকটা অনুমিতই ছিল।

বিজ্ঞাপন

মিরাজ গত বছরের জুলাইয়ে সর্বশেষ টি-টোয়েন্টি সংস্করণে খেলেছেন। ইমন ও রাকিবুল ২০২০ সালে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপজয়ী দলের সদস্য ছিলেন। ২০২২ সালে হারারেতে জিম্বাবুয়ের বিপক্ষে অভিষেক হয় বাঁহাতি তরুণ ওপেনার ইমনের। এরপর এশিয়ান গেমছে বাংলাদেশের হয়ে দুটি ম্যাচ খেলেছেন ইমন।

রাকিবুলও এশিয়ান গেমছে বাংলাদেশের হয়ে তিনটি ম্যাচ খেলেছেন। পরে এই টুর্নামেন্টের ম্যাচগুলো আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে তালিকাভূক্ত করে আইসিসি।

এই দুজনকে জায়গা করে দিতে বাদ পরেছেন সৌম্য সরকার ও তানভীর ইসলাম। গত বিশ্বকাপে নামের প্রতি সুবিচার করতে পারেননি অনেকদিন পর দলে ডাক পাওয়া সৌম্য। স্পিনার তানভীর ইসলামের ফর্মটাও সম্প্রতি ভালো যাচ্ছে না।

আগামী ৬ অক্টোবর গোয়ালিয়রে বাংলাদেশ-ভারত টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচটি মাঠে গড়াবে। দিল্লিতে সিরিজের পরের ম্যাচ ৯ অক্টোবর। হায়দরাবাদে ১২ অক্টোবর হবে তৃতীয় টি-টোয়েন্টি।

বাংলাদেশের টি-টোয়েন্টি স্কোয়াড:

নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), তানজিদ হাসান তামিম, পারভেজ হোসেন ইমন, তাওহিদ হৃদয়, মাহমুদউল্লাহ, লিটন কুমার দাস, জাকের আলী অনিক, মেহেদী হাসান মিরাজ, শেখ মেহেদী হাসান, রিশাদ হোসেন, মোস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, তানজিম হাসান সাকিব ও রাকিবুল হাসান।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস

মেহেদি হাসান মিরাজ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর