Wednesday 16 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সাকিবকে নিয়ে বাংলাদেশের টেস্ট দল ঘোষণা

স্পোর্টস করেসপন্ডেন্ট
১৬ অক্টোবর ২০২৪ ১৭:৫৯

আসন্ন দক্ষিণ আফ্রিকা সিরিজের প্রথম টেস্টের জন্য চূড়ান্ত দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। নানান আলোচনার পর সাকিব আল হাসানকে রেখেই দল ঘোষণা করেছে বিসিবি।

১৫ সদস্যের দলে পরিবর্তন মাত্র একটি। বাদ পরেছেন পেসার খালেদ আহমেদ। এছাড়া ভারতের বিপক্ষে সর্বশেষ সিরিজের দলটাই রেখে দেওয়া হয়েছে।

সাকিব আল হাসান দক্ষিণ আফ্রিকা সিরিজে থাকছেন কিনা তা নিয়ে ছিল শঙ্কা। টেস্ট ফরম্যাট থেকে আগেই অবসরের ঘোষণা দিয়ে রেখেছেন সাকিব। জানিয়েছিলেন, দেশের মাটিতে খেলে এই ফরম্যাট থেকে নিতে চান। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজটিতে ক্যারিয়ারের শেষ ম্যাচ খেলতে চেয়েছিলেন তিনি।

কিন্তু শেখ হাসিনা সরকার পতনের পর হত্যা মামলা হয় আওয়ামী লীগ মনোনিত সাবেক সংসদ সদস্য সাকিবের নামে। ফলে তার দেশে আসা নিয়ে তৈরি হয়েছিল শঙ্কা। তবে আগে বিভিন্ন কথা শোনা গেলেও পরে বিসিবি ও সরকারের উচ্চ পর্যায় থেকে সাকিবকে অযথা হেনস্তা না করার ব্যাপারে আস্বস্ত করা হয়।

ক্রিকেটপাড়ায় গুঞ্জন, আগামীকাল অথবা আগামী পরশু বাংলাদেশে আসছেন সাকিব। এর মধ্যেই আজ সাকিবকে রেখে চূড়ান্ত দল ঘোষণা করল বাংলাদেশ।

দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে দক্ষিণ আফ্রিকা ইতোমধ্যেই বাংলাদেশে এসে পৌঁছেছে। মিরপুরে সিরিজের প্রথম ম্যাচটি মাঠে গড়াবে ২১ অক্টোবর। ২৯ অক্টোবর চট্টগ্রামে শুরু হওয়ার কথা দ্বিতীয় টেস্ট।

১ম টেস্টের বাংলাদেশ দল: নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), সাদমান ইসলাম, মাহমুদুল হাসান, জাকির হাসান, মুমিনুল হক, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, লিটন কুমার দাস, জাকের আলী, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, নাঈম হাসান, তাসকিন আহমেদ, হাসান মাহমুদ ও নাহিদ রানা।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস

সাকিব আল হাসান

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর