Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

অন্তর্জালে প্রকাশ হলো ফাগুন হাওয়ার গান


৩১ জানুয়ারি ২০১৯ ১৬:২৫

‘ফাগুন হাওয়ায়’ ছবির একটি দৃশ্যের স্থিরচিত্র।

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট ।।

‘হালদা’ মুক্তি পাওয়ার আগেই ‘ফাগুন হাওয়ায়’ নির্মাণের ঘোষণা দিয়েছিলেন তৌকীর আহমেদ। এক বছরেরও বেশি সময়ের নির্মাণযজ্ঞ শেষে মুক্তির দোড়গোড়ায় রয়েছে ‘ফাগুন হাওয়ায়’। ১৯৫২ সালের রাজনৈতিক ও সাংস্কৃতিক প্রেক্ষাপটে নির্মিত এই ছবি ১৫ ফেব্রুয়ারি মুক্তি পাবে বড়পর্দায়।

প্রথমে ফেব্রুয়ারির ৮ তারিখে মুক্তির ঘোষণা এলেও নানা কারণেই এক সপ্তাহ পিছিয়ে যায় ছবিটি। তবে মুক্তি পেছালেও প্রচারণাতে মোটেও পিছিয়ে নেই ‘ফাগুন হাওয়ায়’। টিজার-ট্রেলার আগেই এসেছে। এবার অন্তর্জালে প্রকাশ করা হয়েছে ছবিটির একটি গান। ‘তোমাকে চাই’ শিরোনামের গানটি গেয়েছেন পিন্টু ঘোষ এবং সুকন্যা ঘোষ দম্পতি। গাওয়ার পাশাপাশি গানটির কথা ও সুরও করেছেন পিন্টু ঘোষ। আর সংগীত পরিচালনায় তার সঙ্গী ছিলেন রোকন ইমন।


আরও পড়ুন :  লোক নাট্যদলের নতুন নাটক ‘আমরা তিনজন’


‘ফাগুন হাওয়ায়’ ভাষা আন্দোলনের ছবি। ছোট্ট মফস্বলে টিকে থাকা কিছু সংস্কৃতিকর্মী, উর্দুভাষী এক পুলিশ অফিসার আর একটি বউ কথা কউ পাখি সংক্রান্ত ঘটনাপ্রবাহে ১৯৫২ সালের আগুন জ্বলা ফাগুন মাসকে তুলে আনা হবে এই ছবিতে। ফাগুন হাওয়ায় প্রথমবারের মতো জুটিবদ্ধ হয়েছেন অভিনেত্রী তিশা ও সিয়াম। বলিউডি অভিনেতা যশপাল শর্মা অভিনয় করছেন ছবিটির পুলিশ অফিসারের চরিত্রে।

‘ফাগুন হাওয়ায়’ প্রযোজনা করছে ইমপ্রেস টেলিফিল্ম। ছবিটিতে সিয়ামের চরিত্রের নাম নাসির আর দীপ্তি চরিত্রে অভিনয় করেছেন তিশা। ছবিটির পরিবেশক অভি কথাচিত্র। ‘ফাগুন হাওয়ায়’ নির্মিত হয়েছে বিজ্ঞাপন নির্মাতা টিটো রহমানের ‘বউ কথা কও’ গল্পের অনুপ্রেরণায়।

সিয়াম-তিশা-যশপাল ছাড়াও এ ছবিতে আরও অভিনয় করেছেন আবুল হায়াত, আফরোজা বানু, ফারুক হোসেন, ফজলুর রহমান বাবু, সাজু খাদেম, রওনক হাসান, আজাদ সেতু, আবদুর রহিম, হাসান আহমেদসহ আরও অনেকে।

সারাবাংলা/টিএস/পিএ/আরএসও


আরও পড়ুন :

.   ‘বিটলস’ নিয়ে সিনেমা বানাচ্ছেন পিটার জ্যাকসন

.   মা হলেন বিয়েতে অনাগ্রহী একতা কাপুর!

.   ‘ভারত’ ছিল ক্যাটরিনার চ্যালেঞ্জ

.   হিরানির ‘যৌন হয়রানির’ বিষয়ে মুখ খুললেন সোনম


টিটো রহমান তিশা তৌকির আহমেদ ফাগুন হাওয়ায় বউ কথা কও সিয়াম


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর