Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

শিশু একাডেমি অডিটোরিয়ামে দেখা যাবে অঞ্জন দত্তের নাটক


২ মে ২০১৯ ১৭:২৯

অঞ্জন দত্ত। ছবি: সংগৃহীত

ঢাকার মঞ্চ মাতাতে আসছেন কলকাতার জনপ্রিয় গায়ক ও অভিনেতা অঞ্জন দত্ত। তবে গান দিয়ে নয়। প্রথমবার ঢাকার মঞ্চ নাটকে অভিনয় করবেন তিনি। অঞ্জন দত্ত প্রোডাকশনের ‘সেলসম্যানের সংসার’ নাটকে তিনি অভিনয় করবেন। আগামী ৯ জুলাই বাংলাদেশ শিশু একাডেমি অডিটোরিয়ামে নাটকটি মঞ্চস্থ হবে। সোশ্যাল মিডিয়ায় এক ভিডিও বার্তায় অঞ্জন দত্ত নিজেই এই তথ্য জানিয়েছেন।

অঞ্জন দত্ত ভিডিও বার্তায় বলেন, ‘এই প্রথম আমি বাংলাদেশে যাচ্ছি শুধুমাত্র অভিনয় করার জন্য। নাটকের নাম “সেলসম্যানের সংসার”। কলকাতায় প্রচুর মানুষ দেখেছে। এবার ঢাকাতে মঞ্চস্থ হবে। আমি প্রাইমারি লেভেলের একজন অভিনেতা। তাই আমার ইচ্ছা ছিল আমার থিয়েটার অভিনয় বাংলাদেশের মানুষদের দেখানো। থিয়েটার তো আর ইউটিউবে দেখা যায় না। তাই এই ইচ্ছাটা জেগেছে।’

বিজ্ঞাপন

আর্থার মিলারের ‘ডেথ অব আ সেলসম্যান’ অবলম্বনে ‘সেলসম্যানের সংসার’ নাটকটি লেখা হয়েছে। এটি তৈরি করেছেন অঞ্জন দত্ত । নাটকে মধ্যবিত্ত সমাজের সংকট ধরতে চেয়েছেন পরিচালক। সাংসারিক দিক থেকে সমাজ বা রাজনীতিকে দেখতে চাওয়ার আকাঙ্ক্ষা থেকেই নির্মিত হয়েছে ‘সেলসম্যানের সংসার’। নাটকে উইলি লোম্যানের চরিত্রে অভিনয় করেছেন অঞ্জন দত্ত নিজেই। চলতি বছর জানুয়ারিতে এটি প্রথম মঞ্চে আসে। এর ছয় মাস পর নাটকটি বাংলাদেশে মঞ্চস্থ হতে যাচ্ছে।

এছাড়া অঞ্জন দত্তকে নিয়ে একটি নতুন বইয়ের মোড়কও উন্মোচন হবে এই আয়োজনে।  বইটি অঞ্জন দত্তর থিয়েটার জীবনের আলোকে লেখা হয়েছে। শুধু তাই নয় নাটক, বই উন্মোচন শেষে অঞ্জন দত্ত গিটার হাতে তুলে নিয়ে শোনাবেন তার কালজয়ী কিছু গান।

পুরো আয়োজনটিতে অংশগ্রহনের মূল্য ধরা হয়েছে দুই হাজার টাকা। ফেসবুকের বার-বি-বিডি  পাতায় গিয়ে টিকিট সংক্রান্ত যাবতীয় নির্দেশনা পাওয়া যাবে। 

বিজ্ঞাপন

উল্লেখ্য, অঞ্জন দত্ত দুই বাংলা জনপ্রিয় একজন সাংস্কৃতিক ব্যক্তিত্ব। তিনি একাধারে সংগীতশিল্পী, অভিনেতা ও চলচ্চিত্র পরিচালক।

সারাবাংলা/আরএসও/পিএম

অঞ্জন দত্ত নাটক সেলসম্যানের সংসার

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর