Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

এবার খুলনায়


১৩ জুলাই ২০১৯ ১৫:০১

চলচ্চিত্রের সুদিন ফিরিয়ে আনতে পুরো দেশজুড়ে সিনেপ্লেক্স নির্মাণ জরুরি; এরকমটা মনে করেন চলচ্চিত্র সংশ্লিষ্ট ব্যক্তিরা। ঢাকায় কয়েকটি সিনেপ্লেক্স থাকলেও তা চাহিদার তুলনায় খুবই কম। ঢাকাকেন্দ্রিক সিনেপ্লেক্সগুলো কেবল ঢাকার মানুষের চাহিদা পুরোন করছে স্বল্প আকারে। ঢাকার বাইরে চট্টগ্রামে মাত্র একটি সিনেপ্লেক্স তৈরি হয়েছে। মুন্সিগঞ্জেও একটি সিনেপ্লেক্সের খবর পাওয়া যায় গত বছর। এর বাইরে দেশের আর কোনও বিভাগীয় কিংবা জেলা শহরে সিনেপ্লেক্স নেই।

বিজ্ঞাপন

সরকার চাইছে পর্যাক্রমে সারাদেশে সিনেপ্লেক্স নির্মাণ করতে। সেজন্য প্রতিটি সুপার মার্কেটে সিনেপ্লেক্স নির্মাণ বাধ্যতামূলক করা হয়েছে। সেই ধারাবাহিকতায় এবার খুলনায় নির্মিত হতে যাচ্ছে অত্যাধুনিক সিনেপ্লেক্স।


আরও পড়ুন :  সোনক্ষীর বাড়িতে পুলিশ!


খুলনার প্রাণকেন্দ্র নিউ মার্কেট ভেঙে সেখানে বহুতল মার্কেট করা করা হচ্ছে। সেখানেই থাকবে সিনেপ্লেক্স। তথ্যটি নিশ্চিত করেছেন নিউ মার্কেট প্রকল্প উপ পরিচালক মোর্তজা আল মামুন। সারাবাংলাকে তিনি জানান, মন্ত্রণালয়ে নতুন এই প্রকল্পের প্রস্তাব পাঠানো হয়েছে। গেলো এপ্রিলে পাঠানো হয় প্রস্তাব। এর ভেতর একবার আলোচনাও হয় এ নিয়ে।

তিনি আরও বলেন, আমরা অনুমোদনের অপেক্ষায় আছি। অনুমোদন পেলেই কাজে হাত দেব। সেজন্য একটু সময় লাগতে পারে। তবে সিনেপ্লেক্স নির্মাণের ফলে খুলনার মানুষ বিনোদনের নতুন জায়গা খুঁজে পাবে বলে মনে করি।

সিনেপ্লেক্স নির্মিত হলে সেটির তত্ত্বাবধায়ন কারা করবে—জানতে চাইলে তিনি বলেন, নির্মাণের পর আমরা বলতে পারব। তখন যদি মনে হয় সিনেপ্লেক্স কেডিএ তত্ত্বাবধান করতে পারবে তাহলে কেডিএ–ই করবে। নতুবা লিজ দেয়া হবে।

সারাবাংলা/আরএসও/পিএম


আরও পড়ুন :

.   মাকে হারালেন অভিনেতা জিতু আহসান

.   সিতারা ভাগ্যাহত এক নারীর গল্প: রাইমা সেন

.   বাবার ছবিতে আলিয়ার গান

.   কঠিন বাস্তবতা ও জীবনবোধের সিনেমা ‘আদম’


খুলনা নিউ মার্কেট সিনেপ্লেক্স

বিজ্ঞাপন
সর্বশেষ

শরৎ বাংলাদেশের কোমল স্নিগ্ধ এক ঋতু
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৫৪

সম্পর্কিত খবর