Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ঈদে ‘আসেন মিষ্টিমুখ করি’


৬ আগস্ট ২০১৯ ১৩:৩২

প্রতি ঈদেই ছোট পর্দার আয়োজনে বড় অংশ জুড়ে থাকে নাটক। প্রেম-ভালোবাসা, ব্যক্তিগত সংকট ছাড়াও সমসাময়িক বিষয় নিয়ে নির্মিত হয় নাটক।

এমন অনেক নাটকের মধ্যে বিশেষ একটা জায়গা ধরে রেখেছেন নাট্যকার রেজানুর রহমান। প্রতি ঈদেই সমসাময়িক বিষয় নিয়ে নাটক নির্মাণ করেন তিনি।

সেই ধারাবাহিকতায় ঈদুল আজহা উপলক্ষে নাটক নির্মাণ করেছেন রেজানুর রহমান। নাটকের নাম ‘আসেন মিষ্টিমুখ করি’। নাটকের বিষয় ধর্ষণ ও খুন।


আরও পড়ুন :  মুখ ফসকে বলা ভুলের জন্য ক্ষমা চাইলেন সোনাক্ষী সিনহা


গল্পে দেখা যাবে ধর্ষণ ও খুনের মামলা থেকে খালাস পাওয়া শাহেদ শরীফ খান। সেই খুশিতে অফিসে মিষ্টি বিতরণ করেন তিনি। এই মিষ্টি খেতে গিয়ে অফিসেরই একজন কর্মকর্তা মকবুল হোসেন অপ্রস্তুত হয়ে যান। তার কাছে মিষ্টিটাকে মনে হয় এক একটা মাংশের টুকরা।

বাসায় ফিরে সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি স্ট্যাটাস দেন মকবুল। সামাজিক যোগাযোগ মাধ্যমে এই স্ট্যাটাস নিয়ে শুরু হয় তোলপার। ঘটনাক্রমে মকবুলের স্কুল পড়ুয়া মেয়ে ঝুমু স্কুল থেকে হারিয়ে যায়।

অন্যদিকে শাহেদ শরীফ খান আরেকটি ধর্ষণ ও হত্যা মামলার এক আসামীকে জেল থেকে ছাড়িয়ে আনতে সাহায্য করেন। আনন্দে যখন শাহেদ শরীফ খান মিষ্টি খেতে যাবেন, সেই সময় তার ফোনে একটি কল আসে। পাল্টে যায় গল্পের মোড়।

সমসাময়িক ঘটনাকে কেন্দ্র করে লেখা এই নাটকটিতে অভিনয় করেছেন মামুনুর রশীদ, আহসান হাবীব নাসিম, মৌসুমী হামিদ, জিয়াউল হাসান কিসলুসহ অনেকে।

চ্যানেল আইতে ঈদের আগের দিন সন্ধ্যা ৭টা ৫০ মিনিটে নাটকটি প্রচার হবে।


আরও পড়ুন :  ‘পাহাড়ের বর্ণিল সংস্কৃতি’ শীর্ষক চিত্র প্রদর্শনী‘র উদ্বোধন


আসেন মিষ্টি মুখ করি নাটক


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর