Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মোদি সরকারের নিরাপত্তা উপদেষ্টাকে নিয়ে অক্ষয়ের সিনেমা


৬ আগস্ট ২০১৯ ১৪:৪৭

মোদি সরকারের জাতীয় নিরাপত্তা উপদেষ্টা হিসেবে কাজ করছেন অজিত দোভাল। সিনেমার প্লট হিসেবে এবার তার জীবন ও কর্মকে বেছে নিয়েছে বলিউড।

১৯৪৫ সালে জন্ম নেওয়া অজিত দোভাল ইন্ডিয়ান পুলিশ সার্ভিস (আইপিএস) হিসেবে অবসরে যান এই কর্মকর্তা। ২০০৪-০৫ সালে অজিত কর্মরত ছিলেন ইন্টিলিজেন্স ব্যুরো’র ডিরেক্টর হিসেবে।

২০১৬ সালের সেপ্টেম্বরে সার্জিক্যাল স্ট্রাইক বলে জম্মু কাশ্মিরের নিয়ন্ত্রণ রেখা (লাইন অব কন্ট্রোল) পেরিয়ে ভারতীয় সেনারা একটি অভিযান চালায়। যেখানে পাকিস্তানি জঙ্গী নির্মূলে সফল হয়েছে বলে দাবি করে ভারতীয় সশস্ত্র বাহিনী। আলোচিত সেই অভিযানের তত্ত্বাবধায়ন করেন অজিত দোভাল।


আরও পড়ুন :  শাকিব খানের ছবির বিষয়ে কিছু জানেন না জয়দ্বীপ মুখার্জি


২০১৯ সালের বালাকোট বিমান হামলার সময় অজিত দোভাল ছিলেন দায়িত্বে। ভারতীয় বিমান বাহিনীর বারোটি জেট বিমান কাশ্মীরের নিয়ন্ত্রণ রেখা অতিক্রম করে এবং পুলওয়ামার আক্রমণের প্রতিশোধ হিসাবে এই বিমান হামলা চালানো হয়।

দোভাল সবচেয়ে কম বয়সী পুলিশ অফিসার, যিনি পুলিশ মেডেল অর্জন করেন। পেয়েছেন প্রেসিডেন্ট মেডেলও। তিনি একমাত্র পুলিশ কর্মকর্তা যিনি পেয়েছেন মিলিটারি বিভাগের পুরস্কারও।

দোভালের বর্ণাঢ্য ক্যারিয়ার এবং গুরুত্বপূর্ণ অনেক ঘটনার পেছনের অনেক না জানা গল্প এবার উঠে আসবে সিনেমায়। ছবিটি নির্মাণ করবেন নিরাজ পান্ডে। আর অজিত দোভালের চরিত্রে অভিনয় করবেন অক্ষয় কুমার।

এর আগে পান্ডে এবং অক্ষয় একসঙ্গে কাজ করেছেন ‘বেব’ এবং ‘রুস্তম’ ছবিতে। তাই কাজটি করতে বেগ পেতে হবে না এই জুটিকে। তবে এখনই শুরু হচ্ছে না ছবির কাজ।

নিরাজ পান্ডের পরবর্তী সিনেমা ‘চানক্য’। ছবিতে অভিনয় করবেন অজয় দেবগন। অজিত দোভালকে নিয়ে এই সিনেমা শুরু হবে ‘চানক্য’র পর।


আরও পড়ুন :  

.   ঈদে ‘আসেন মিষ্টিমুখ করি’

.   মুখ ফসকে বলা ভুলের জন্য ক্ষমা চাইলেন সোনাক্ষী সিনহা


অক্ষয় কুমার অজিত দোভাল উপদেষ্টা নিরাজ পান্ডে নিরাপত্তা বলিউড সিনেমা


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর