Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

এ আর রহমান’র বিরুদ্ধে মামলা!


১২ সেপ্টেম্বর ২০২০ ১৭:৪২

কর ফাঁকি দেওয়ার অভিযোগ উঠল অস্কারজয়ী সংগীত পরিচালক এ আর রহমান’র বিরুদ্ধে। এই অভিযোগ দায়ের করল আয়কর বিভাগ। যার জেরে এ আর রহমানকে নোটিস পাঠাল মাদ্রাজ হাই কোর্ট।

ভারতীয় গণমাধ্যম সুত্রে জানা গেছে, ৩ কোটি ৪৭ লক্ষ টাকা কর ফাঁকি দিয়েছেন এ আর রহমান। ২০১১-২০১২ আর্থিক বছরের মধ্যে এই কর ফাঁকি দিয়েছিলেন তিনি।

আয়কর বিভাগের অভিযোগ, রিং টোন তৈরি করার জন্য ২০১১ সালে লিব্রা মোবাইলস নামে এক ব্রিটেনের কোম্পানির সঙ্গে তিন বছরের জন্য চুক্তিবদ্ধ হয়েছিলেন এ আর রহমান। আর এই কাজের জন্য ৩ কোটি ৪৭ লক্ষ টাকা পারিশ্রমিক বাবদ নিয়েছিলেন তিনি। তবে কর ফাঁকি দেওয়ার জন্য পারিশ্রমিক নিজের ব্যক্তিগত অ্যাকাউন্টে না নিয়ে তার বদলে ‘এ আর রহমান ফাউন্ডেশন’ নামে চ্যারিটি ট্রাস্টের অ্যাকাউন্টে নেন।

আয়কর বিভাগের পক্ষ থেকে দাবি করা হয়েছে, একজন ব্যক্তি নিজের পারিশ্রমিকের অর্থ শুধুমাত্র ব্যক্তিগত অ্যাকাউন্টেই নিতে পারেন। কোনও চ্যারিটেবল ট্রাস্টের অ্যাকাউন্টে নয়। ব্যক্তিগত অ্যাকউন্টে কর কাটানোর পর সেই অর্থ তিনি চ্যারিটেবল ট্রাস্টকে দান করতেই পারেন। কিন্তু রহমান তা করেননি। এর জেরেই মাদ্রাজ হাই কোর্টে এ আর রহমানের বিরুদ্ধে অভিযোগ জানানো হয়। মামলাটি বিচারপতি টি এস শিবাগনানম এবং ভি ভাবনানি সুব্বারোয়ানের বেঞ্চে উঠলে তারাই রহমানের বিরুদ্ধে নোটিস জারি করেন।

এ আর রহমান সংগীত পরিচালক

বিজ্ঞাপন
সর্বশেষ

কানপুরে প্রথম দিনে বৃষ্টির দাপট
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৬:৩৫

সম্পর্কিত খবর