Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘ভাল নেই দিলীপ কুমার’, জানালেন স্ত্রী সায়রা বানু


৭ ডিসেম্বর ২০২০ ১৬:৫০

শারীরিক ভাবে খুব একটা ভাল নেই বলিউডের কিংবদন্তি অভিনেতা দিলীপ কুমার। ভারতীয় সংবাদমাধ্যমে এ তথ্য জানিয়েছেন তার স্ত্রী অভিনেত্রী সায়রা বানু।

কিংবদন্তি অভিনেতার ৯৮তম জন্মদিনের আগে ভারতীয় সংবাদমাধ্যমের কাছে সায়না বানু জানিয়েছেন, বর্ষীয়ান অভিনেতার রোগ প্রতিরোধ ক্ষমতা খুবই কম। ফলে শারীরিক পরিস্থিতি বেশ খারাপ। উল্লেখ্য, গত কয়েকবছর ধরেই বার্ধক্যজনিত নানা সমস্যায় ভুগছেন তিনি। শরীর বেশ দুর্বল। শোবার ঘর থেকে কোনওমতে হলঘর পর্যন্ত যেতে পারেন। তারপরই ফিরে আসেন। সকলকে কিংবদন্তি অভিনেতার সুস্থতার জন্য প্রার্থনা করার আবেদন জানান সায়রা বানু।

বিজ্ঞাপন

১৯২২ সালে পাকিস্তানের খাইবারে একটি মুসলিম সম্ভ্রান্ত পরিবারে জন্ম নিয়েছিলেন মুহাম্মদ ইউসুফ খান। যিনি বলিউড ইন্ডাস্ট্রিতে দিলীপ কুমার নামেই সর্বজন শ্রদ্ধেয়। সর্বকালের সর্বশ্রেষ্ঠ এই অভিনেতা প্রতিবেশী ছিলেন আরেক কিংবদন্তী অভিনেতা রাজ কাপুর। ছোটবেলা থেকেই দু’জনের বন্ধুত্ব। বাবার সঙ্গে মতপার্থক্যের জেরে বাড়ি ছাড়েন দিলীপ কুমার। পরিচয় গোপন করে ক্যান্টিন কন্ট্রাক্টরের কাজ করেন। পরে আর্মি ক্লাবে স্যান্ডউইচও বিক্রি করেন। এভাবেই ৫০০০ টাকা জমিয়ে মুম্বই চলে আসেন।

দিলীপ কুমার ও সায়রা বানু

অভিনেতা দিলীপ কুমারের বলিউডে প্রবেশ ১৯৪৪ সালে ‘জোয়ার ভাটা’ সিনেমার মাধ্যমে। তবে নায়ক হিসেবে তাঁকে পরিচিতি দেয় ১৯৪৭ সালে মুক্তি পাওয়া ‘জুগনু’। তারপর থেকেই বলিউডে শুরু হয় দিলীপ কুমারের ‘নয়া দওর’। ‘মুঘল-এ-আজম’, ‘মধুমতী’ থেকে ‘ক্রান্তি’, ‘মশাল’, ‘কর্মা’, ‘সওদাগর’, ‘কিলা’ প্রায় পাঁচ দশক ধরে বলিউডে রাজত্ব করেছেন কিংবদন্তি অভিনেতা। তিনিই প্রথম ছবি পিছু ১ লক্ষ টাকা করে পারিশ্রমিক নিতে শুরু করেন।

বিজ্ঞাপন

১৯৬৬ সালে প্রায় ২২ বছরের ছোট সায়রা বানুকে বিয়ে করেন দিলীপ কুমার। সেই থেকে দু’জনেই একে অপরের সঙ্গী। কারও প্রশংসা পেতে নয়, বরং দিলীপ কুমারের সেবা করার সুযোগ পেয়ে নিজেকে ভাগ্যবতী মনে করেন সায়রা বানু, এমনই জানিয়েছেন তিনি।

দিলীপ কুমার সায়রা বানু

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর