Wednesday 11 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আগামী ঈদুল ফিতরে ‘মিশন এক্সট্রিম’


১৯ ডিসেম্বর ২০২০ ১৬:২৭

জানান হলো বহুল আলোচিত পুলিশ অ্যাকশন সাসপেন্স থ্রিলার সিনেমা ‘মিশন এক্সট্রিম’ মুক্তির দিনক্ষণ। আগামী বছর পবিত্র ঈদুল ফিতরে মুক্তি সিনেমাটির প্রথম পর্ব। শনিবার (১৯ ডিসেম্বর) দুপুরে প্রযোজনা প্রতিষ্ঠান কপ ক্রিয়েশনের ফেইসবুক পেজে প্রকাশ হয় সিনেমাটির দ্বিতীয় পোস্টার। আর তাতে লেখা রয়েছে, ২০২১ সালের ঈদুল ফিতরে মুক্তি পাবে ‘মিশন এক্সট্রিম’।

উল্লেখ্য, চলতি বছরের পবিত্র ঈদুল ফিতরে মুক্তির কথা থাকলেও বিশ্বব্যাপী করোনা মহামারি শুরু হওয়ায় পিছিয়ে যেতে বাধ্য হয় প্রযোজনা সংস্থাটি। তবে, ইদানীং দেশ-বিদেশে বন্ধ থাকা প্রেক্ষাগৃহগুলো আবার খুলতে শুরু করায় এবং দর্শকও হলমুখী হওয়ায় মুক্তির তারিখ পুনরায় ঘোষণা করা হলো।

বৃহৎ পটভূমির ওপর নির্মিত বড় বাজেটের ‘মিশন এক্সট্রিম’ সিনেমাটি দুই পর্বের। তবে যথাযথ নির্মাণকৌশল অবলম্বন করায় দর্শক প্রতি পর্বে একটি পূর্ণাঙ্গ সিনেমার আমেজ পাবে। কারণ, সিনেমা দুটির প্রতি পর্বে রয়েছে চমৎকার সূচনা এবং তৃপ্তিদায়ক পরিসমাপ্তি। প্রথম পর্বের মিশন যেখানে শেষ, সেখান থেকে শুরু হবে দ্বিতীয় পর্ব। অ্যাকশন, থ্রিল, সাসপেন্স আর দেশপ্রেমের অনবদ্য গল্পগাথার নাম ‘মিশন এক্সট্রিম’।

‘মিশন এক্সট্রিম’ সিনেমার অন্যতম পরিচালক, প্রযোজক ও লেখক সানী সানোয়ার জানালেন, “ঈদের সিনেমা বলতে আমরা বুঝি বছরের সবচেয়ে বড় সিনেমাটি, যার মধ্যে থাকবে প্রতিটি দর্শকের আকাঙ্ক্ষা পূরণের নিশ্চয়তা। প্রতিবেশী দেশেও বিগ বাজেটের সিনেমাগুলো বড় বড় উৎসবে মুক্তি পায়। সে হিসেবে ‘মিশন এক্সট্রিম’ এ দেশে ঈদুল ফিতরে মুক্তি পাওয়ার মতো একটি সিনেমা।”

সিনেমাটির কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন জনপ্রিয় চিত্রনায়ক আরিফিন শুভ। তিনি বললেন, “অনেকটা সময় পাড়ি দিয়ে আমরা আবার হলমুখী হচ্ছি। এটি চলচ্চিত্রের দর্শক, কলাকুশলী এবং নির্মাতাসহ সবার জন্য অত্যন্ত আকাঙ্ক্ষিত একটি ক্ষণ। আমার ধারণা, ‘মিশন এক্সট্রিম’ ঈদে মুক্তির মাধ্যমে এই হলমুখী স্রোতকে আরো বেগবান করবে, যা পুরো চলচ্চিত্রশিল্পের জন্য একটি আশীর্বাদ।”

সানী সানোয়ারের কাহিনি, চিত্রনাট্য ও সংলাপে নির্মিত সিনেমাটির শুটিং শুরু হয় ২০১৯ সালের মার্চে। ঢাকা, গাজীপুর ও দুবাই শহরের নানা লোকেশনে তিন ধাপে সিনেমাটির দুই পর্বের শুটিং সম্পন্ন হয়। মাইম মাল্টিমিডিয়া ও ঢাকা ডিটেকটিভ ক্লাব সহযোগী প্রযোজক হিসেবে যুক্ত থেকে সিনেমার দুটি পর্ব নির্মাণ করেছে।

সিনেমাটির প্রথম পর্বে অন্যান্য গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন সাদিয়া নাবিলা, সুমিত সেনগুপ্ত, শতাব্দী ওয়াদুদ, রাইসুল ইসলাম আসাদ, ফজলুর রহমান বাবু, শহীদুজ্জামান সেলিম, ইরেশ জাকের, সুদীপ বিশ্বাস, মনোজ প্রামাণিক, মাজনুন মিজান, খালেদুর রহমান রুমী, মোহাম্মদ হায়দার আলী, রাশেদ মামুন অপু, ইমরান সওদাগর, আরেফ সৈয়দ, দীপু ইমাম, সুষমা সরকার, লায়লা ইমাম, এহসানুর রহমান, শামস সুমন, ইকরাম, নাজমুস সাকিব প্রমুখ।

নির্মাতা সূত্রে আরও জানা গেছে, শিগগিরই সিনেমাটির গান প্রকাশের মাধ্যমে ব্যাপকভিত্তিক প্রচরণামূলক কার্যক্রম শুরু হবে।

আগামী ঈদুল ফিতরে ‘মিশন এক্সট্রিম’ আরিফিন শুভ ইরেশ জাকের ফজলুর রহমান বাবু মনোজ প্রামাণিক মাজনুন মিজান মিশন এক্সট্রিম রাইসুল ইসলাম আসাদ শতাব্দী ওয়াদুদ শহীদুজ্জামান সেলিম সাদিয়া নাবিলা সানী সানোয়ার সুদীপ বিশ্বাস সুমিত সেনগুপ্ত


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর