Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ভালোবাসার বন্ধনে আবদ্ধ তারকা দম্পতি

হৃদয় সাহা
১৪ ফেব্রুয়ারি ২০২১ ০০:০০

মিডিয়াতে নাকি ভালোবাসা, বিয়ে, ঠুনকো—এমনই ধারণা অনেকের মাঝে। অথচ এ ধারণা যে অমূলক তা সচেতন মানুষ মাত্রই জানেন। অন্য দশজন সাধারণ মানুষের মত করে এ অঙ্গনের অনেক দম্পতি কয়েক দশক ধরে সংসার করছেন। সোমবার (১৪ ফেব্রুয়ারি) বিশ্ব ভালোবাসা দিবস উপলক্ষ্যে এ দেশের জনপ্রিয় পাঁচ তারকা দম্পতিকে নিয়ে বিশেষ আয়োজন সারাবাংলার পাঠকদের জন্য।

রামেন্দু মজুমদার-ফেরদৌসী মজুমদার

একুশে পদক প্রাপ্ত এই দম্পতি ১৯৭০ সালের ১৪ মার্চ বিবাহ বন্ধনে আবদ্ধ হন। গত বছর তারা পার করেছেন ৫০তম বিবাহবার্ষিকী। এত বছরের সংসারে বেশ সুখ স্বাচ্ছন্দ্যেই কাটিয়েছেন।কোন আঁচড় লাগতে দেন নি।

তাদের পরিচয়ের সূত্র ঢাকা বিশ্ববিদ্যালয়ের পড়াকালীন মুনীর চৌধুরীর ‘রক্তাক্ত প্রান্তর’ নাটক করতে গিয়ে। রামেন্দু মজুমদারের দায়িত্ব ছিল রাতে ফেরদৌসী মজুমদারকে বাসায় পৌঁছে দেয়া। সেখান থেকে শুরু হয় তাদের প্রণয়।

তবে তখনকার প্রেক্ষাপটে দুই ধর্মের মানুষের প্রেম কে সহজ করে দেখা হতো না। অনেক বাধা বিপত্তি পেরিয়ে দুইজনের মিল হয়। তাদের বিয়ে করাতে সাহায্য করেছিলেন ফেরদৌসী মজুমদারের দুই ভাই মুনীর চৌধুরী ও কবির চৌধুরী। দুজনের ৫০ বছরের বিবাহিত জীবনে আছে একমাত্র সন্তান ত্রপা মজুমদার। তিনিও অভিনয় ও নির্দেশনার সঙ্গে যুক্ত।

নাঈম-শাবনাজ

নব্বইয়ের শুরুতে ‘চাঁদনী’ ছবির মাধ্যমে অভিষেক ঘটে এই দুই তারকার। এরপর জুটি বেঁধে অনেক ছবি করেন। অভিনয় করতে করতেই দুইজন কাছাকাছি আসেন। তাদের  প্রেমের গুঞ্জন ছিল দর্শকদের কাছে তখনকার আলোচনার বিষয়বস্তু। এক সময় সিদ্ধান্ত নেন বিয়ে করবার। পারিবারিক ভাবেই তাদের বিয়ে সম্পন্ন হয়। দুজন বিয়ে করেন ১৯৯৪ সালের ৫ অক্টোবর। বিয়ের পর দুইজনেই অভিনয় ছেড়ে দিয়ে সংসারে মনোযোগী হন। সংসারে আছে দুইটি কন্যা সন্তান। বড়জন ইতোমধ্যে গানের জগতে এসেছেন।

বিজ্ঞাপন

ওমর সানী-মৌসুমী

‘কেয়ামত থেকে কেয়ামত’-এর তুমুল সাফল্যে তখন সালমান শাহ-মৌসুমী জুটি জনপ্রিয়তার তুঙ্গে। কিন্তু ব্যক্তিগত কারণে তাদের জুটি ভেঙ্গে যায়। তখনই ওমর সানীর সঙ্গে জুটি বাঁধেন মৌসুমী। তারা দুজনে প্রথম অভিনয় করেন ‘দোলা’ ছবিতে। এরপর তো একের পর এক ব্যবসাসফল ছবি উপহার দিয়েছে এই জুটি।

সিনেমা করতে করতেই দুইজনে প্রেমে পড়েন, স্বাভাবিক ভাবেই বেরোলো গুঞ্জন। সেই গুঞ্জনের রেশ না কাটতেই ক্যারিয়ারের সুবর্ণ সময়ে বিয়ের পিঁড়িতে বসেন এই জুটি। ১৯৯৬ সালে বিয়ে হওয়া এই দম্পতিও এই বছর ২৫তম বিবাহবার্ষিকী পালন করবেন।

বিয়ের পর ওমর সানী অভিনয় কমিয়ে দিলেও মৌসুমী ব্যস্ত থাকেন অভিনয়ে। শুরুর দিকে কিছু মন ভাঙ্গা খবরের গুজব এলেও নিন্দুকদের মুখে কুলুপ এটে এখনো সংসার করে যাচ্ছেন। ঘরে আছে এক ছেলে ও এক মেয়ে। তাদের ছেলে স্বাধীন নির্মানেও এসেছে।

জাহিদ হাসান-সাদিয়া ইসলাম মৌ

একজন নামকরা জনপ্রিয় অভিনেতা একই সময়ে অন্যজন দেশসেরা মডেল। তবুও তাদের পরিচয় ছিল না। সেটা করিয়ে দেন হানিফ সংকেত। ইত্যাদির একটা মিউজিক ভিডিও করতে গিয়ে প্রথম পরিচয় দুইজনের। এরপর সেটা রুপ নেয় প্রণয়ে। তবে তাদের মিলন এত সহজে মিলেনি। মৌয়ের পরিবার থেকেই বেশি অসম্মতি ছিল। অতঃপর দুইজনের একক সিদ্ধান্তে বিয়ে। একসময় পরিবারও মেনে মেয়।

প্রায় দুই যুগের সংসারে আছে এক ছেলে ও মেয়ে। সেইদিনের সেই সিদ্ধান্ত যে ভুল ছিল না তা প্রমাণ করে তাদের এই সুখের সংসার।

তৌকির আহমেদ-বিপাশা হায়াত

দুইজনই নব্বই দশকে টিভি নাটকে অত্যন্ত প্রিয় মুখ। অভিনয়ে বাইরে বিপাশা হায়াত একজন চিত্রশিল্পী। চারুকলায় তার প্রদর্শনী চলছিল। আমন্ত্রণ পেয়ে দেখতে যান তৌকির। শুরুটা সেখানেই। তবে আরো গভীর হয় বিটিভিতে ‘রুপনগর’ করতে গিয়ে। এরপর তো বাংলা নাটকের অন্যতম জনপ্রিয় জুটি হিসেবে জায়গা করে নিয়েছেন।

বিজ্ঞাপন

তাদের ভালোবাসায় সম্মতি ছিল দুই পরিবারেরই। ১৯৯৯ সালের ২৩ জুলাই বিশাল সাড়ম্বরে তাদের বিয়ের অনুষ্ঠান হয়। দুই দশকের সংসার জীবনে তাদের কোলজুড়ে আছে দুই সন্তান।

সারাবাংলা/এজেডএস

ওমর সানী জাহিদ হাসান তারকা দম্পতি তৌকির আহমেদ নাঈম ফেরদৌসী মজুমদার বিপাশা হায়াত মৌসুমী রামেন্দু মজুমদার শাবনাজ সাদিয়া ইসলাম মৌ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর