Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ভারত ছাড়ার অনুমতি পেলেন জ্যাকুলিন, তবে মানতে হবে কঠিন শর্ত

এন্টারটেইনমেন্ট ডেস্ক
২৯ মে ২০২২ ১৮:০১

অর্থ কেলেঙ্কারির মামলায় ফেঁসেছেন বলিউড সুন্দরী জ্যাকুলিন ফার্নান্দেজ। মাস কয়েক আগে থেকেই শিরোনামে এই অভিনেত্রী। কারণ, আর্থিক কেলেঙ্কারিতে অভিযুক্ত সুকেশ চন্দ্রশেখরের সঙ্গে জ্যাকুলিনের সম্পর্কের কথা প্রকাশ্যে আসে। ২০০ কোটি টাকার প্রতারণা এবং আরও ২০টি আর্থিক প্রতারণার মামলায় নাম জড়ানোয় দিল্লির রোহিণী জেলে বন্দি ‘প্রতারক’ চন্দ্রশেখর। গত বছরই জ্যাকুলিনের সঙ্গে এই সুকেশের অন্তরঙ্গ মুহূর্তের একটি ছবি সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়ে। যদিও এ ব্যাপারে মুখে কুলুপ এঁটেছিলেন জ্যাকুলিন। প্রতারক সুকেশ চন্দ্রশেখরের ঘনিষ্ঠ হিসেবে জ্যাকলিনের নাম জড়িয়েছে। জানা গিয়েছে, সুকেশ জ্যাকলিনকে বিভিন্ন সময় সেই অবৈধ অর্থ ভাঙিয়ে উপহার দিয়েছেন। সেই ঘটনায় মামলা দায়ের হতেই জ্যাকুলিনের বিরুদ্ধেও তদন্ত চলছে। একইসাথে তার দেশের বাইরে পা রাখার ক্ষেত্রেও নিষেধাজ্ঞা জারি করেছিল দিল্লি আদালত। তবে শনিবার (২৮ মে) আদালত থেকে তাকে বিশেষ ছাড়পত্র দেওয়া হল।

বিজ্ঞাপন

ভারতীয় সংবাদমাধ্যম সুত্রে জানা গেছে, এক পুরস্কার অনুষ্ঠান উপলক্ষে আবুধাবি যেতে চান জ্যাকুলিন। কিন্তু তার বিরুদ্ধে লুকআউট সার্কুলার (এলওসি) জারি করেছিল ইডি। তাতে বলা হয়েছে, তদন্ত চলাকালীন জ্যাকুলিন বিদেশ ভ্রমণ করতে পারবেন না। সেই কারণে বিদেশ ভ্রমণের অনুমতি চেয়ে আদালতে আবেদন করেছিলেন অভিনেত্রী। শনিবার (২৮ মে) আদালত সেই আবেদন মঞ্জুর করেছে। শর্ত সাপেক্ষে আরব যাওয়ার অনুমতি পেয়েছেন জ্যাকুলিন।

বিজ্ঞাপন
দেশের বাইরে পা রাখার ক্ষেত্রেও নিষেধাজ্ঞা জারি করেছিল দিল্লি আদালত

দেশের বাইরে পা রাখার ক্ষেত্রেও নিষেধাজ্ঞা জারি করেছিল দিল্লি আদালত

তবে বিদেশ যাওয়ার অনুমতি দেওয়া হলেও আদালত জ্যাকুলিনকে যে সব শর্ত দিয়েছে, তা হলো- ৩১ মে থেকে ৬ জুন পর্যন্ত আবুধাবি, সংযুক্ত আরব আমিরাত ভ্রমণের অনুমতি পাবেন জ্যাকুলিন। এই সময়সীমার মধ্যে তার বিরুদ্ধে লুক আউট সার্কুলার বা এলওসি স্থগিত থাকবে। তবে দেশে ফেরার নিশ্চয়তা বাবদ অভিনেত্রীকে ৫০ লক্ষ রূপি জমা রাখতে হবে। শুধু তাই নয়, তিনি আরবের কোথায় কোথায় যাচ্ছেন, কোথায় থাকছেন, সেই সম্পর্কিত বিশদ তথ্যপ্রমাণ দিয়ে যেতে হবে তাকে। আর শর্ত ভঙ্গ করে না ফিরলে জ্যাকুলিনের স্থাবর-অস্থাবর সম্পত্তি বাজেয়াপ্ত করা হবে বলেও জানানো হয়েছে।

সারাবাংলা/এএসজি

জ্যাকুলিন ফার্নান্দেজ

বিজ্ঞাপন
সর্বশেষ

গুলশানে দুইজনের গলাকাটা মরদেহ উদ্ধার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১২:৫৫

ঢাকার পথে প্রধান উপদেষ্টা
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১১:৩৩

সম্পর্কিত খবর