Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

যৌন হয়রানির অভিযোগে বহিষ্কার অরিন্দম শীল

এন্টারটেইনমেন্ট ডেস্ক
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৯:০২

তার বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ উঠেছিল। শেষপর্যন্ত পরিচালক অরিন্দম শীলকে অনির্দিষ্টকালের জন্য সাসপেন্ড করল কলকাতার ডিরেক্টরস গিল্ড। এক অভিনেত্রী তার বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ আনেন। তার পরেই এই সিদ্ধান্ত।

কলকাতা ডিরেক্টরস অ্যাসোসিয়েশনের সম্পাদক সুদেষ্ণা রায় বলেন, আমাদের কাছে কয়েক দিন ধরেই অভিযোগটা আসছিল। প্রাথমিকভাবে আমরা কিছু প্রমাণ পেয়েছি। তার পরেই সর্বসম্মতিক্রমে ওকে বহিষ্কার করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ওই অভিযোগ থেকে মুক্তি না পাওয়া পর্যন্ত বহিষ্কারাদেশ থাকবে।

অরিন্দম শীলের বিরুদ্ধে যে এক অভিনেত্রীকে যৌন হেনস্থার অভিযোগ ওঠে সেই ঘটনাটি ঘটে শুটিং ফ্লোরে, সকলের সামনে। মহিলা কমিশনে ওই অভিনেত্রী বলেন, ঘটনাটি যেহেতু ঘটনাটি সর্বসমক্ষে হয়েছে তাই পরিচালককে সবার সামনেই এনিয়ে ক্ষমা চাইতে হবে। ওই বক্তব্যের পরপরই অরিন্দম শীল ওই অভিনেত্রীর কাছে ক্ষমা চেয়ে একটি চিঠি লেখেন। তবে তার পর ডিরেক্টরস গিল্ডের এই সিদ্ধান্ত।

উল্লেখ্য, যৌন হেনস্থার অভিযোগে আসাতেই নাকি কলকাতা চলচ্চিত্র উত্‍সব কমিটি থেকে পত্রপাঠ বাদ দেওয়া হয়েছিল অভিযুক্ত পরিচালককে! অন্তত সূত্রের খবর এমনটাই। আরজি কর কাণ্ডের মাঝেই শোনা গিয়েছিল, শুটিং চলাকালীন এক অভিনেত্রীর সঙ্গে অশালীন আচরণের অভিযোগ ওঠে শাসকদল ঘনিষ্ঠ এক পরিচালকের নামে। সেই পরিচালককে তলবও করে মহিলা কমিশন।

এবার জানা গিয়েছে, আগেই এ বিষয়ে জানতে পেরে উত্‍সব কমিটি থেকে বাদ দেওয়া হয় তাকে। এমনকি পরিচালকে নাকি শোকজও করা হয়নি। অভিযোগ সম্পর্কিত কোনও কারণ জানতে না চেয়েই সরাসরি বরখাস্ত করা হয়। তাও বিবৃতি দিয়ে। এই প্রথম নয় আগেও নাকি পরিচালকের বিরুদ্ধে এ ধরনের অভিযোগ বারবার এসেছে। তবে এপ্রিল মাসে এক গোয়েন্দা ছবির শুটিং চলাকালীন ওই অভিনেত্রীর সঙ্গে চিত্রনাট্য বোঝানোর আছিলায় নাকি ঘনিষ্ঠ হওয়ার চেষ্টা করেন পরিচালক।

সারাবাংলা/এজেডএস

অরিন্দম শীল


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর