Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আবছা কুয়াশা আর অহংকারী সূর্যের দিন


১০ জানুয়ারি ২০১৯ ০৭:৫৬

।। মাকসুদা আজীজ, অ্যাসিস্ট্যান্ট এডিটর।।

আবহাওয়ার পূর্বাভাসে রোজ দিন বলা হচ্ছে কুয়াশা মৃদু থেকে মাঝারি। বলতে গেলে নেইই। শীতের সকালে কম্বলের নিচের একটু ওমে গড়িয়ে উঠত উঠতে সূয্যিমামা আড়মোড়া ভেঙে বসে। তখন আর কুয়াশা থাকে কই? সূর্যের যে শক্তি বাব্বা!

আবহাওয়ার পূর্বাভাসে যেমন বলা ছিল শীত আবার একটু বাড়বে। ঠিক বেড়েছে। সারাদেশে গতকালের সর্বনিম্ন তাপমাত্রা ছিল তেঁতুলিয়াতে ৭.৬ ডিগ্রি সেলসিয়াস। তবে ঐ যে বললাম সূর্য ভারি অহংকারী। সে উঠে সব শীতকে হুশ করে তাড়িয়ে দেয়। তাই তেঁতুলিয়াতেই সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৩ ডিগ্রি তাপমাত্রা ছিল তাহলে বোঝাই যাচ্ছে এই শীত কাবু হওয়ার নয়। বড়জোর একটু শীত লাগার এই যাহ!

সারাদেশে যে শৈত্যপ্রবাহের দৈত্য ঘুরছিল সে আস্তে আস্তে তার সাম্রাজ্য গুটিয়ে আনতে শুরু করেছে। যে কয় জেলায় এখনও শৈত্যের রাজত্ব চলছে সেখানেও আস্তে আস্তে কমে আসবে কারণ আজকে কালকের মধ্যে আর শীত বাড়বে না। এই খবরে একটু ফুর্তি করে নেয়াই যায়। শুক্রবার আসছে, একটু ঘুরাঘুরি হবে, শীত বরং দুদিন একটু বিশ্রাম নিক। মাঘ মাস তো পুরো পড়েই আছে।

কুয়াশার বিষয় হচ্ছে শীতে কুয়াশার এসময় খুব জরুরি একটা কাজ আছে। যেহেতু দিনের পর দিন বৃষ্টি হচ্ছে না। বাতাসও খুব শুষ্ক। কুয়াশা নেমে এসে প্রকৃতিকে একটু ধুয়ে রেখে যায়। তো দিনের বেলায় আর সূর্যের প্রতাপে সে ঠাঁই পাওয়া যাচ্ছে না। রাত্তিরেই একটু সূর্য থেকে লুকিয়ে সে বাঁচিয়ে রেখেছে দিনকে।

দিনের সূর্য আর রাতের কুয়াশা নিয়ে বেশ যাচ্ছে দিনগুলো। যাক না আরও কয়টা দিন এমন আরামে।
খুব আনন্দে কাটুক সপ্তাহের শেষ এই দিনটি।

সারাবাংলা/এমএ

বিজ্ঞাপন

কুয়াশা

বিজ্ঞাপন
সর্বশেষ

২৪ বলে ০ রানে জাকিরের লজ্জার রেকর্ড
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৫:১৮

সম্পর্কিত খবর