Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সোনা ঝরা দিনে


২০ জানুয়ারি ২০১৮ ১০:২০

মাকসুদা আজীজ, অ্যাসিস্ট্যান্ট এডিটর

সূর্য মহাশয় উঠেছে যে উঠেছে, যারা একটু গ্রীষ্মের মতো গরম স্বভাবের মানুষ তারা বলবে, হ্যাঁ উঠেছে তো কী হয়েছে? আর যারা শরতের মতো কোমল ভেসে যাওয়া মানুষ তারা বলবে আহা রোদ কী মিষ্টি!

কিন্তু মাত্র কদিন আগেই আমরা শীতের যেই পিট্টিটা খেলাম ভাই, সূর্যের কাছে আমরা এখন সবাই গুটিসুটি মারা আদুরে বিড়াল! গায়ে তো শীত লাগে, জানি তো সূর্যটা না উঠলে আমাদের কী খবরটা হবে!

আজ মাঘের ৭ তারিখ। মাঘের শীত আছে, বেশিই যখন তখন ১২ ডিগ্রি সেলসিয়াস, আর যখন একটু শীত কম কম তখন ২৫ ডিগ্রি সেলসিয়াস। দুপুরের দিকে জোব্বা জোব্বা গরম লাগবে। তাই শীতের কাপড় হালকা পলকা পড়ুন। তবে যদি বাড়ি ফিরতে অনেক অনেক রাত হয় তবে একটা ভারি কিছুও সঙ্গে রাখতে পারেন।

আজকে সূর্য উঠেছে সকাল ৬টা ৪৩ এ, ডুবে যাবে, বিকাল ৫টা ৩৬এ। এ পুরা সময়টা আকাশে থেকে সোনা ঝরবে। আকাশে খুব সামান্য মেঘ আছে। এই মাত্র ৩১ শতাংশ। তো রোদ খুব বেশি গায়ে চড়বে না। তবে বাবা অতিবেগুনী রশ্মি থেকে সাবধান, ও ব্যাটার দিলে কোনো দয়া নেই। ঠিক ঠিক ত্বকের ক্ষতি করবে। আর আমাদের কাছে ওর বিষ নামানোর মন্ত্রও নেই। ভালো হয় আগেই সানস্ক্রিনের তাবিজ লাগিয়ে রাখি! অতি বেগুনী রশ্মি আমরা তোমাকে ভয় পাই!

বড় ভিলেনদের ছত্রছায়ায় কিছু চাল্লিবাল্লি পাতি ভিলেন থাকে না? বাতাসের আর্দ্রতা হচ্ছে সেরকম চাল্লি! এমনি পাত্তা দেওয়ার কিছু নাই কিন্তু মাঝে মাঝে কিন্তু সে ভালো ক্ষতি করে। আজকের কথাই ধরুন, ৫৪ শতাংশ হয়ে যাবে! এগুলা কোনো কথা? সারাদিন আজ ভারি ময়েশ্চারাইজার মেখে ঘুরতে হবে!

আজ শনিবার কাটিয়ে দিতে পারেন, নিজের যত্ন নিয়ে, একটু আরাম করে, হয়তো একটা সিনেমা দেখে। তবে যে যেভাবেই কাটান আপনার দিনটি যেন আনন্দে কাটে। কাল সকালেই আবার শুরু হবে, কেজো দিন।

বিজ্ঞাপন

শুভ সকাল!

সারাবাংলা/এমএ

বিজ্ঞাপন
সর্বশেষ

দু’দিনে ভারতে ৯৯ টন ইলিশ রফতানি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৩৪

সম্পর্কিত খবর