Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ঠান্ডা-রোদের ছুটির দিন


১০ জানুয়ারি ২০২০ ০৯:৪৭

শুভ সকাল। ছুটির দিনটা বেশ সুন্দরভাবেই শুরু হয়েছে। ঢাকার তাপমাত্রা বেশ সহনীয়। বাইরে বাতাস আছে, তবে তেমন তীব্র নয়। সকাল সাড়ে ৯টায় রাজধানীর তাপমাত্রা ছিল ১৭ ডিগ্রি সেলসিয়াস, ছিল কুয়াশাও। বেলা বাড়ার সঙ্গে রোদ উঠবে বলেও জানিয়েছে অ্যাকুওয়েদার। সে হিসেবে চমৎকার দিনের প্রত্যাশা করাই যায়।

বাংলাদেশ আবহাওয়া অধিদফতর বলছে, আজ ঢাকায় বৃষ্টির সম্ভাবনা নেই। আবহাওয়াবিদ হাফিজুর রহমান সারাবাংলাকে বলেন, এখন পর্যন্ত দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে উত্তরের উপজেলা তেঁতুলিয়ায়। সেখানে আজ ৯ দশমিক ৯ ডিগ্রি সেলসিয়াস। সামনে তাপমাত্রা আরও কমবে বলে জানান তিনি। বিশেষ করে দেশের উত্তর-পশ্চিমাঞ্চলের ওপর দিয়ে মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে।

বিজ্ঞাপন

আবহাওয়ার পূর্বাভাস জানিয়েছে, উপমহাদেশীয় উচ্চচাপ বলয়ের বর্ধিতাংশ ভারতের বিহার ও এর আশপাশের এলাকায় রয়েছে। আর এই মৌসুমের যে স্বাভাবিক লঘুচাপ সেটি রয়েছে দক্ষিণ বঙ্গোপসাগরে। সব মিলিয়ে দেশের দুই এক জায়গায় গুড়িগুড়ি বৃষ্টি হতে পারে। তবে বেশিরভাগ স্থান থাকবে শুষ্ক। আকাশে মেঘ থাকবে, কুয়াশার আধিক্যও থাকতে পারে।

রাতে ঢাকার তাপমাত্রা ১২ ডিগ্রি সেলসিয়াসে নামতে পারে, আকাশে মেঘের ঘনঘটাও থাকবে বলে জানাচ্ছে উপগ্রহ।

বছরের এই সময়টাকে বলা হয় বিয়ের মৌসুম। তারওপর আজ শুক্রবার, যারা বিভিন্ন বিয়ের দাওয়াতে যাবেন তাদের জন্য সাজগোজ করাটা বেশ আরামের হবে, ভারী পোশাকও পরতে সমস্যা হবে না। এটাই তো শীতকালের মজা, তাই না?

এছাড়া আরেকটা খবর জানিয়ে যাই, আজ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস। আজ থেকেই শুরু হবে তার জন্ম শতবার্ষিকী পালনের কাউন্টডাউন। সারাদেশেই বিভিন্ন আয়োজনের মধ্য দিয়ে শুরু হবে কাউন্টডাউন। যারা কাউন্টডাউনের কর্মসূচিতে অংশ নিতে যাবেন, প্রয়োজনমতো শীত পোশাক পরে নিতে ভুলবেন না যেন।

বিজ্ঞাপন

দিনটা সবার ভালো যাক।

অ্যাকুওয়েদার ছুটির দিন তাপমাত্রা শীত

বিজ্ঞাপন
সর্বশেষ

দু’দিনে ভারতে ৯৯ টন ইলিশ রফতানি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৩৪

সম্পর্কিত খবর