Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মেঘের উপর মেঘ জমেছে, বৃষ্টির নেই দেখা!


১৭ মার্চ ২০১৮ ১০:৩১

মাকসুদা আজীজ, অ্যাসিস্ট্যান্ট এডিটর

চৈত্র মাসের ৩ তারিখ আজ। আকাশে ঘন কালো মেঘের ঘনঘটা। কবে থেকে নামবে নামবে করছে কিন্তু বৃষ্টি তো আর নামে না। তবে একটু রয়ে সয়ে বৃষ্টি নামলেই ভালো, একে তো গরম এখনও সহ্যের মাত্রা ছাড়ায়নি, আরেক বড় কারণ হচ্ছে মাঠে এখনও কিছু সবজি আছে। এমনি সবজির দাম বাড়তি বৃষ্টিতে যদি সেগুলো শেষ হয়ে যায় তাহলে তো সবজির বাগানে সত্যিই আগুন লেগে যাবে!

আবহাওয়ার বার্তা মাঝে মধ্যে বোতলের দৈত্য বা অফিসের বসদের মতো আচরণ করে। বলে কাছে কাছে থাকবে, কিন্তু কোন দূরে চলে যায় বোঝাই যায় না। আবার যেদিন বলে দূরে, বহু দূরে যাবে সেদিনই আশেপাশে ঘুরে।

এতদিন বলেছে বৃষ্টি আসবে আসবে কিন্তু সে আসে নাই, আজকে আবহাওয়া অধিদপ্তর বলছে বৃষ্টি নাকি সিলেট খুলনা আর কই কই পালিয়ে গিয়েছে, এদিকে অ্যাকুওয়েদার বলছে বেলা ১টায় বৃষ্টি হওয়ার সম্ভাবনা ৪৩ শতাংশ আর বেলা ৩টায় সম্ভাবনা ৫১ শতাংশ।

বেলা ৩টার দিকে বৃষ্টি আসলে হলে হয়ে যেতেও পারে। তখন আকাশে মেঘের পরিমাণ ৭০ শতাংশ।

বৃষ্টি হলে দিনের তাপমাত্রা কিছুটা কমতে পারে, এমনিতে সর্বোচ্চ তাপমাত্রা ৩৪ ডিগ্রি সেলসিয়াস, সর্বনিম্ন ২২ ডিগ্রি সেলসিয়াস। তবে গায়ে এর চেয়ে একটু বেশিই অনুভূত হবে।

দিনটা প্রধানত শুষ্ক। বৃষ্টি না হলে রাতটাও শুষ্ক কাটবে। যদিও আজকে অমাবস্যার রাত তবে অন্য অমাবস্যার রাতের মতো আজকে তারা দেখে আরাম পাওয়া যাবে বলে মনে হচ্ছে না। শুধু যদি বৃষ্টি হয়ে আকাশটা পরিষ্কার হয়। ঠাণ্ডা বাতাসে ঝকঝকে তারা দেখে দিব্যি পার করে দেওয়া যাবে চমৎকার একটি রাত!

সারাবাংলা/এমএ

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর