Wednesday 16 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আপাতত বাংলাদেশ ভ্রমণে বিরত থাকুন: রাষ্ট্রদূত আবদুস সোবহান সিকদার


১৫ মার্চ ২০২০ ০৪:১৯

ইতালি: করোনাভাইরাস প্রতিরোধে জরুরী অবস্থা ঘোষণা করার পর থেকেই ইতালিতে চলছে কঠর নিষেধাজ্ঞা। খাবার দোকান, ফার্মেসী এবং সেবামূলক প্রতিষ্ঠান ছাড়া অন্য সব ধরনের প্রতিষ্ঠান বন্ধ করে দেওয়া হয়েছে। দেশটিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত আবদুস সোবহান সিকদার প্রবাসী বাংলাদেশিদের অনুরোধ জানিয়েছেন সকলকে ইতালির আইনের প্রতি সম্মান জানাতে এবং নিজ বাসায় অবস্থান করতে।

রাষ্ট্রদূত এর আগেও প্রবাসীদের বার বার অনুরোধ জানিয়েছেন অতি প্রয়োজন ছাড়া দেশে ভ্রমণ না করতে। অথচ ইতোমধ্যে অনেকেই ইতালিয়ান আইন ভঙ্গ করে এবং বাংলাদেশ সরকারের অনুরোধ না রেখেই ইতালি হতে দেশে ভ্রমণ করেছেন। যা নিজে, নিজের পরিজন এবং দেশের জন্য ভয়াবহ সমস্যার কারণ হতে পারে বলে অনেকে ধারণা করছেন।

বিজ্ঞাপন

এদিকে বাংলাদেশ সরকার করোনাভাইরাস সতর্কতায় এয়ারপোর্ট সংলগ্ন আশকোনা হজ ক্যাম্পে কোয়ারেনটাইনে রাখা হয়েছে। যদিও আগেই জানিয়ে দেওয়া হয়েছিল সম্প্রতি যারা ইতালি থেকে বাংলাদেশ ভ্রমণ করবে তাদেরকে অবশ্যই কোয়ারেনটাইনে রাখা হবে।

রাষ্ট্রদূত আব্দুস সোবহান সিকদার প্রবাসী বাংলাদেশীদের আবারো অনুরোধ জানিয়ে বলেন, এই মুহূর্তে সকলকে ইতালিয়ান সরকারের আইন মানতে হবে এবং নিজ বাসায় অবস্থান করে দেশকে সুরক্ষা করতে হবে।

রাষ্ট্রদূত বলেন, যারা বাংলাদেশে কোয়ারেনটাইনে আছেন তাদের উচিত নিজ আত্মীয় এবং দেশের কথা চিন্তা করে বাংলাদেশ সরকারকে সহযোগিতা করা এবং ধৈর্য ধারণ করে করোনাভাইরাসের মোকাবিলা করা।

তিনি ইতালি প্রবাসীদের উদ্দেশ্যে আরো বলেন, আপনার সচেতনতা করোনাভাইরাস মোকাবিলায় সহায়ক ভূমিকা রাখবে। নিজে এবং অন্যের সুরক্ষায় সর্তকতা অবলম্বন করুন। আপাতত বাংলাদেশ ভ্রমণে বিরত থাকুন।

বিজ্ঞাপন

ইতালি ইতালিতে করোনাভাইরাস করোনাভাইরাস টপ নিউজ রাষ্ট্রদূত আব্দুস সোবাহান শিকদার

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর