Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আজকের রাশিফল: ৩১ মে ২০২০


৩১ মে ২০২০ ০৯:০০

জ্যোতিষশাস্ত্র অনুসারে দৈনিক রাশিফল জাতক/জাতিকার প্রতিদিনের ঘটনার ভবিষ্যকথন করে। এটি জ্যোতিষশাস্ত্রের এমন একটি ধরণ, যার মাধ্যমে শুভ-অশুভ সময় নির্ণয় করে বিভিন্ন সময়কাল নিয়ে ভবিষ্যকথন করা হয়ে থাকে। বৈদিক জ্যোতিষে সম্পূর্ণ জন্মকুণ্ডলী ৩৬০ ডিগ্রীর হয়ে থাকে এবং প্রতিটি রাশি ৩০ ডিগ্রী করে থাকে।

১২টি রাশি- মেষ, বৃষ, মিথুন, কর্কট, সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিক, ধনু, মকর, কুম্ভ ও মীন- এদের নিজ নিজ অধিপতি গ্রহ রয়েছে। আবার প্রত্যেকটি গ্রহের ৩টি করে মোট ২৭টি নক্ষত্র রয়েছে, সেকারণে প্রত্যেকটি রাশির ফল ভিন্ন হয়ে থাকে।

বিজ্ঞাপন

ভারতীয় বৈদিক জ্যোতিষ শাস্ত্রে প্রধানত ১২টি রাশি, ৯টি গ্রহ ও ২৭টি নক্ষত্র নিয়ে গণনা করা হয়ে থাকে, তবে এর বাইরেও আরো অনেক সূক্ষ্ম হিসেব রয়েছে। প্রত্যেকটি রাশি, গ্রহ ও নক্ষত্রের নিজ নিজ কিছু নির্দিষ্ট স্বভাব বা বৈশিষ্ট্য রয়েছে, তাই প্রতিদিন গ্রহ-নক্ষত্রের স্থিতি, গ্রহদের প্রাত্যহিক পরিবর্তন, কুণ্ডলীতে গোচর, দৃষ্টি এবং অন্যান্য ব্রহ্মাণ্ডীয় গণনার মাধ্যমে বিভিন্ন দৃষ্টিকোণ থেকে মানুষের স্বাস্থ্য, বৈবাহিক জীবন, প্রেম, ধনসম্পদ, পেশার মতো সমস্ত বিষয়েই ধারণা দেওয়ার উদ্দেশ্যে রাশিফল তৈরি করা হয়ে থাকে। যদিও এই রাশিফল খুবই সামান্য আধারে হয়ে থাকে, তথাপি উপকৃত হওয়ার যথেষ্ট সম্ভাবনা থাকে।

গ্রহ-নক্ষত্রের বিচারে জ্যোতিষশাস্ত্র অনুসারে আজ আপনাকে যে কোন বিষয়ে সাবধান থাকতে হবে, অধিক মনোযোগী থাকতে হবে বা কী আপনাকে উন্নতির পথে নিয়ে যাবে এবং আপনার সামনে কী বাধা আসতে পারে সেসব জানানোর চেষ্টা করছি। এবার চলুন রাশি অনুসারে দেখে নেওয়া যাক আজকের দিনে আপনার গ্রহ-

বিজ্ঞাপন

নক্ষত্রের অবস্থান কী বলছে-

মেষ রাশি

কর্মক্ষেত্রে আপনার দায়িত্ব বাড়তে পারে, সন্তানদের জন্য দুশ্চিন্তা বেড়ে যেতে পারে এবং প্রেমে আঘাত পাওয়ার সম্ভাবনা আছে। তবুও আজ আপনি হালকা বোধ করবেন এবং উপভোগ করার সঠিক মেজাজে থাকবেন। সমাজের জন্য কিছু করার ফলে সম্মান ও প্রতিপত্তি বাড়তে পারে। ডিফেন্সে কর্মরত ব্যক্তিদের জন্য দিনটি শুভ। বিনোদন শুভ। তবে সবদিকে শান্তি বজায় রাখার জন্য ক্রোধ নিয়ন্ত্রণে রাখুন।

বৃষ রাশি

ঘর-বাড়ি কেনাবেচার পরিকল্পনা করতে পারেন আজ। স্বামী-স্ত্রীর মধ্যে কোন কারনে কলহ কলহ কাজে বাধা সৃষ্টি করতে পারে। ছোটখাটো কোন আঘাত লাগার সম্ভাবনা আছে। কাউকে উপকার করতে গিয়ে হেনস্তা হতে পারেন। সন্তান নিয়ে দূরে যেতে হবে কাজের জন্য। বন্ধুর জন্য নিজের কোন বড় ভুল সামলে নিতে পারবেন। আপনার করা কাজের কৃতিত্ব আজ অন্য কেউ নিয়ে যেতে পারে। ভ্রমণ আনন্দদায়ক হবে।

মিথুন রাশি

সন্ধ্যা হবে আবেগ মিশ্রিত যা আপনাকে উত্তেজিত রাখবে। ধর্মের ব্যাপারে আলোচনা থেকে আপনার সম্মান বাড়তে পারে। আজ অযথা ব্যয় বেশি হতে পারে। স্বাস্থ্য মোটামুটি ভালো থাকবে। বিদ্যার্থীরা শুভফল লাভ করবেন। আত্মীয়দের থেকে খুব সাবধানে থাকুন, তা না হলে ঠকতে পারেন। দুঃচিন্তা করার কোন প্রয়োজন নেই, কারণ সুখ আপনাকে হতাশার চেয়ে আনন্দই দেবে বেশি।

কর্কট রাশি

আর্থিক ব্যাপারে সুবিধা পেতে পারেন। বাড়িতে কোনও কাজের জন্য সম্মান নষ্ট হতে পারে। ধান বা চালের ব্যবসায় উন্নতির যোগ দেখা যাচ্ছে। আজ সবার সঙ্গে কথা খুব বুঝে বলবেন, অপমানিত হওয়ার সম্ভাবনা আছে। কর্ম পরিবর্তনের যোগ দেখা যাচ্ছে। ছোট কারও কাছ থেকে কোন বিষয়ে সাহায্য পেতে পারেন। সঠিক সময়ে সাহায্য কারো জীবন বাঁচাতে পারে আর এই খবরে পরিবারের সকলেই গর্বিত হবে।

সিংহ রাশি

কর্মক্ষেত্রে ভালো খবর আসার সম্ভাবনা রয়েছে। রক্ষণশীল বিনিয়োগ করে আরো বেশি অর্থ উপার্জন করতে পারেন। আজ শত্রুর আক্রমণ থেকে একটু সাবধান থাকুন। জমি ক্রয়-বিক্রয়ে প্রচুর চিন্তা থাকবে। পড়াশোনায় খারাপ কিছু ঘটতে পারে। কোন কাজের জন্য নিচু হওয়ার সম্ভাবনা আছে। বিতর্ক এবং মতপার্থক্যের কারণে বাড়িতে কিছু উত্তেজক মূহুর্তের সৃষ্টি হতে পারে।

কন্যা রাশি

বন্ধুত্ব প্রগাঢ় হওয়ার সঙ্গে সঙ্গে আপনার জীবনে প্রেম আসবে। মামলার ব্যাপারে খরচ বাড়তে পারে। আজ স্ত্রীর কথায় আপনার খুব ক্ষতি হয়ে যেতে পারে। রাস্তায় যানবাহনে চলাফেরায় বাড়তি সতর্কতা অবলম্বন করুণ। নিজের দায়িত্ব পালন করতে না পারায় ব্যবসায় অশান্তি হতে পারে। ভালোবাসার জন্য উৎসাহময় দিন এটি। তবে সন্ধ্যার জন্যও বিশেষ কিছু পরিকল্পনা করুন যেন সকলকেই আনন্দিত করতে পারেন।

তুলা রাশি

বাড়িতে আনন্দঘন পরিবেশ তৈরি হতে পারে। বাড়িতে ধর্মীয় কর্মকাণ্ড বৃদ্ধি পেতে পারে। ব্যবসার স্থানে চাপ বাড়তে পারে। চাকরির স্থানে জটিলতা বাড়বে। আবেগপ্রবণ না, বাস্তববাদী হয়ে কাজ করতে থাকুন। ব্যবসায়িক চাপ বাড়তে পারে এবং ব্যবসায় সহকর্মীর দ্বারা উপকৃত হতে পারেন। সম্ভাব্যক্ষেত্রে আপনার প্রেমিকার মেজাজ অস্থির হওয়ায় প্রেমে ভোগান্তি হতে পারে।

বৃশ্চিক রাশি

সন্তোষজনক ফলাফল পেতে সুন্দরভাবে সবকিছু পরিকল্পনা করুন ও অফিসের সমস্যা দূর করার চেষ্টা অব্যাহত রাখুন। দাম্পত্য কলহ সৃষ্টি হতে দেয়া বুদ্ধিমানের কাজ হবে না। আজ সারা দিন কাজকর্ম বা ব্যবসা নিয়ে কোন সমস্যা থাকবেনা। বাড়ির পরিবেশ আপনার অনুকূলেই থাকবে। বাড়ির বড়দের শরীর নিয়ে একটু চিন্তা থাকতে পারে। মেয়েরা প্রেমে পড়তে পারেন। দূরে কোথাও থেকে সন্ধ্যায় সুখবর আসতে পারে।

ধনু রাশি

লক্ষ্য পূরণে দৃঢ় অঙ্গীকার অপরিবর্তনীয় থাকতে হবে তাহলেই আপনার স্বপ্ন বাস্তবে পরিণত হবে। পড়াশোনার জন্য দিনটি খুব ভালো যাবে না। চাকরিজীবীদের জন্য সময়টা বিশেষভাবে শুভ। কাউকে নিজের মনের কথা বলে ফাঁসতে পারেন, তাই এই বিষয়ে বিশেষ সতর্ক থাকুন। মানসিক কোন উদ্বেগ থাকলে সেটা কেটে যাওয়ার সম্ভাবনা আছে। সততার জন্য কাজ করুন।

মকর রাশি

বন্ধুর বিবাহ সংবাদে মনে আনন্দের উদয় হবে। যানবাহনে ওঠা নামায় বিপদের আশঙ্কা আছে। কোমরের যন্ত্রণায় কষ্ট পেতে পারেন। উচ্চ আশা থাকলে আজ সেটা সফল হতে বাধা আসবে। মামলা-মোকদ্দমা থেকে নিজেকে বাঁচিয়ে চলাই শ্রেয়। সাংসারিক শান্তি বজায় থাকবে। মিথ্যাচারিতা সম্পর্ক সমাপ্তের কারণ হয়ে দাঁড়াতে পারে। গোপন শত্রুরা একত্রিত হয়ে আপনার সম্পর্কে গুজব রটাতে পারে।

কুম্ভ রাশি

পরিবর্তনই সমাজের ধর্ম। তাই পরিবর্তিত সময়ের সঙ্গে তাল মিলিয়ে চলতে গেলে নতুন প্রযুক্তির সঙ্গে মানিয়ে নেয়া দরকার। অন্যথায় অনেক বেশি পিছিয়ে পড়তে হবে। পুরনো পাওনা আদায়ে বাধা সৃষ্টি হতে পারে। আজ সারা দিন কোন কারণে ব্যয় বাড়তে পারে। দুশ্চিন্তার ফলে শরীর খারাপ হওয়ার সম্ভাবনা আছে। সাধু বা দরবেশ সেবায় মনে শান্তি মিলতে পারে। বাড়ির কর্মচারী নিয়ে কোন বিবাদ বাধতে পারে। উচ্চপদস্থ ব্যক্তির দ্বারা উপকৃত হতে পারেন।

মীন রাশি

ছোট রক্তপাতের সম্ভাবনা আছে। ব্যবসায় সুখবর পেতে দেরি হবে। অতিরিক্ত পরিশ্রম হতে পারে আজ। পুরনো বন্ধুর সঙ্গে দেখা হওয়ায় মন এক ধরনের অনাবিল আনন্দে নেচে উঠবে। নিজের প্রতিভা দেখানোর সুযোগ পাবেন। মূল্যবান উদ্যোগে চুক্তিবদ্ধ হয়ে কাজ শুরু করাই বিচক্ষণতার লক্ষণ। সেমিনার এবং প্রদর্শনীগুলো আপনাকে নতুন জ্ঞান এবং যোগাযোগে সাহায্য করতে পারে।

আজকের রাশিফল

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর