Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আজকের রাশিফল: ২ জুন ২০২০


২ জুন ২০২০ ১০:২৩

জ্যোতিষশাস্ত্র অনুসারে দৈনিক রাশিফল জাতক/জাতিকার প্রতিদিনের ঘটনার ভবিষ্যকথন করে। এটি জ্যোতিষশাস্ত্রের এমন একটি ধরণ, যার মাধ্যমে শুভ-অশুভ সময় নির্ণয় করে বিভিন্ন সময়কাল নিয়ে ভবিষ্যকথন করা হয়ে থাকে। বৈদিক জ্যোতিষে সম্পূর্ণ জন্মকুণ্ডলী ৩৬০ ডিগ্রীর হয়ে থাকে এবং প্রতিটি রাশি ৩০ ডিগ্রী করে থাকে।

১২টি রাশি- মেষ, বৃষ, মিথুন, কর্কট, সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিক, ধনু, মকর, কুম্ভ ও মীন- এদের নিজ নিজ অধিপতি গ্রহ রয়েছে। আবার প্রত্যেকটি গ্রহের ৩টি করে মোট ২৭টি নক্ষত্র রয়েছে, সেকারণে প্রত্যেকটি রাশির ফল ভিন্ন হয়ে থাকে।

ভারতীয় বৈদিক জ্যোতিষ শাস্ত্রে প্রধানত ১২টি রাশি, ৯টি গ্রহ ও ২৭টি নক্ষত্র নিয়ে গণনা করা হয়ে থাকে, তবে এর বাইরেও আরো অনেক সূক্ষ্ম হিসেব রয়েছে। প্রত্যেকটি রাশি, গ্রহ ও নক্ষত্রের নিজ নিজ কিছু নির্দিষ্ট স্বভাব বা বৈশিষ্ট্য রয়েছে, তাই প্রতিদিন গ্রহ-নক্ষত্রের স্থিতি, গ্রহদের প্রাত্যহিক পরিবর্তন, কুণ্ডলীতে গোচর, দৃষ্টি এবং অন্যান্য ব্রহ্মাণ্ডীয় গণনার মাধ্যমে বিভিন্ন দৃষ্টিকোণ থেকে মানুষের স্বাস্থ্য, বৈবাহিক জীবন, প্রেম, ধনসম্পদ, পেশার মতো সমস্ত বিষয়েই ধারণা দেওয়ার উদ্দেশ্যে রাশিফল তৈরি করা হয়ে থাকে। যদিও এই রাশিফল খুবই সামান্য আধারে হয়ে থাকে, তথাপি উপকৃত হওয়ার যথেষ্ট সম্ভাবনা থাকে।

গ্রহ-নক্ষত্রের বিচারে জ্যোতিষশাস্ত্র অনুসারে আজ আপনাকে যে কোন বিষয়ে সাবধান থাকতে হবে, অধিক মনোযোগী থাকতে হবে বা কী আপনাকে উন্নতির পথে নিয়ে যাবে এবং আপনার সামনে কী বাধা আসতে পারে সেসব জানানোর চেষ্টা করছি। এবার চলুন রাশি অনুসারে দেখে নেওয়া যাক আজকের দিনে আপনার গ্রহ-

নক্ষত্রের অবস্থান কী বলছে-

মেষ রাশি

কাছের কোন মানুষের জন্য আপনার ছোটখাটো ক্ষতি হতে পারে। আইন সংক্রান্ত কাজে সাফল্য পেতে একটু দেরি হবে। অন্য কারো বিয়ে নিয়ে ব্যস্ত হয়ে যেতে পারেন। কাজে চাপ বাড়তে পারে। গার্মেন্টস ব্যবসায়ীদের জন্য সময়টি ভালো। ব্যবসায় লাভের আশা করলে ধীর স্থির থাকুন। আজ সারাদিন অন্য দিনের তুলনায় পরিশ্রম বেশি হবে।

বৃষ রাশি

বাড়িতে পূজাপাঠে আনন্দ মিলবে। বয়সে বড় কোন ব্যক্তির সঙ্গে অযথা তর্কে যাবেন না। ব্যবসায় ভালো ফলের আশা করা যায় ও সঞ্চয়ের যোগ আছে। প্রেমের বিষয় নিয়ে বাড়িতে বিবাদ বাঁধতে পারে। ভাইয়ের সঙ্গে সম্পত্তি নিয়ে অশান্তি হতে পারে। সন্তানের সঙ্গে মাথা গরম করবেন না। কন্সট্রাকশন ব্যবসায়ীদের জন্য সময় ততটা শুভ নয়। যুক্তিতর্কে সম্মানপ্রাপ্তির যোগ রয়েছে।

মিথুন রাশি

পত্রিকার ও ইলেক্ট্রনিক মিডিয়ার মালিকরা আজ বেশ চাপে থাকবেন। কাজের জায়গায় খুব সতর্ক থাকুন, মতিভ্রম ঘটতে পারে। বন্ধুর সঙ্গে আজ কোন কারণে মতান্তর ঘটতে পারে। ধর্মীয় আলোচনায় নিজেকে ব্যস্ত রাখুন। কোন বাজে চিন্তা মাথায় আসতে পারে, তবে তা বাদ দিতে হবে। আজ কোন আত্মীয়ের কাছ থেকে আপনি সাহায্য পাবেন। জনপ্রিয়তা লাভ করতে পারেন আজ আপনারই বিশেষ কোন প্রতিভার জন্য।

কর্কট রাশি

ব্যবসায় নতুন লগ্নি শুভ। উচ্চপদস্থ কোন ব্যক্তির জন্য কর্মস্থানে বিপদ মুক্ত হতে পারেন। প্রিয়ব্যক্তির কাছ থেকে কটূ কথা শুনতে হতে পারে। বিবাহিত জীবন খুব ভালো যাবে না। নতুন কোন কাজ শুরু করা ঠিক হবে না। প্রেমে খুব ভালো সারা পাবেন না। বাড়তি কিছু খরচ হতে পারে। বন্ধুদেরকে অতি বিশ্বাস করা ক্ষতির ঝুঁকি বাড়িয়ে দিবে। কোনও ছোট্ট অশান্তি আদালত পর্যন্ত গড়াতে পারে।

সিংহ রাশি

নিয়মিত মেডিটেশন মানসিক শান্তির কারণ হতে পারে। হীনমন্যতা পরিহার করে স্থিরচিত্তে শুভ বুদ্ধি নিয়ে সামনের দিকে এগিয়ে যেতে থাকুন। বাড়তি উপার্জন হতে পারে। শৌখিনতার জন্য ব্যয় বৃদ্ধি পাবে। শরীরে অল্প বিস্তর সমস্যা থাকতে পারে। চলাফেরায় বাড়তি সতর্কতা নেওয়া উচিত। আজ সারা দিন ব্যবসায়িক উদ্বেগ খুব বেশি থাকবে এবং তাতে সফল হবেন।

কন্যা রাশি

অতিরিক্ত আবেগ ক্ষতি ডেকে আনতে পারে। সম্পত্তি নিয়ে নতুন করে কোনও বিবাদ বাধতে পারে। গুরুজনের সঙ্গে মাথা ঠান্ডা রেখে সকল কাজ করতে হবে, তা না হলে বিপদ বাড়তে পারে। নতুন খবর মনে আনন্দ বাড়াতে পারে। পুরনো কোন আশা আজ পূরণ হতে পারে। ধীরে চলাফেরা করুন, রক্তচাপ বাড়তে পারে। অন্য কাউকে নিয়ে সংসারে অশান্তি বাড়বে। অভিনয় চর্চা করেন যারা তাদের ভাল সুযোগ আসতে পারে।

তুলা রাশি

আজ কোন কারণে আপনার মানহানি হতে পারে। আপনার বক্তব্য দ্বারা সকলের মন জয় করতে সক্ষম হবেন। ভাই বোনের সম্পর্কের মধ্যে ফাটল ধরতে পারে। সঙ্গীতশিল্পীদের জন্য দিনটি শুভ। সাহসের সঙ্গে শত্রুর মোকাবিলা করুন, জয় নিশ্চিত। খরচ বৃদ্ধির যোগ আছে। নিজের অভিজ্ঞতার বিকাশ আজ বেশি না দেখানোই মঙ্গলজনক। শিক্ষার্থীদের লেখাপড়ার দিক থেকে দিনটি শুভ।

বৃশ্চিক রাশি

বন্ধুর দ্বারা কোনও প্রকার সমস্যা আসতে পারে। অতিরিক্ত পরিশ্রম দুর্বলতা ও অবসাদ আনতে পারে। আপনার কোন ব্যবহারের জন্য কাছের লোকেরা মুখ ঘুরিয়ে নিতে পারে। কর্মস্থানে ভালো নির্দেশের জন্য সম্মান বাড়তে পারে। মানুষের সঙ্গে অযথা তর্ক করবেন না। মানসিক প্রেম দৈহিক প্রেমে রুপান্তর হতে পারে। ব্যবসায় ভালো সংবাদ আসতে পারে। অংশীদারি কোন ব্যবসায় সাফল্য বাড়তে পারে।

ধনু রাশি

চাকরিতে ইঙ্ক্রিমেন্ট বা বদলিও হওয়ার সম্ভাবনা আছে। ব্যবসায় কোন জট থাকলে সেটা ছেড়ে যাওয়ার সম্ভাবনা আছে। ক্রোধ সংযত করা খুবই প্রয়োজন। হঠাৎ পুরনো বন্ধুর সঙ্গে দেখা হতে পারে। বাড়ির লোকের ভালো ব্যবহার আপনাকে আরো পরিশ্রমী করে তুলবে। নিজ কৌশলে ব্যবসায় অগ্রগতির সম্ভাবনা আছে। আজ কোন কাজই মনের মতো করে করা সম্ভব হয়ে উঠবে না। পুরনো পাওনা পেতে বেগ পেতে হবে।

মকর রাশি

অপ্রিয় সত্য কথা বলবার জন্য কর্মস্থানে অশান্তি বাধতে পারে। পশ্চিমের কোন বন্ধুর সাহায্য পেয়ে আপনি উপকৃত হবেন। সকল দরকারি কাজ দ্রুত মিটিয়ে নিন। আজ সারা দিন ব্যবসায়িক উদ্বেগ খুব বেশি থাকবে। আয় ও ব্যয়ের মধ্যে সমতা ঠিক থাকবে না। সন্তান নিয়ে দুঃচিন্তা বাড়তে পারে। উপহার পেতে পারে। স্ত্রীর প্রতি নমনীয় মনোভাব রাখুন।

কুম্ভ রাশি

বিদেশে কোন বন্ধুর খবর আপনাকে আনন্দিত করতে পারে। সন্তানের কোন কাজের জন্য অবাক হতে পারেন। পোলট্রি ও কৃষি কাজের সাথে যারা যুক্ত, তাদের সময়টা একটু খারাপ অনুভব করবেন। একটু সম্মান নষ্ট হতে পারে, বিপরীত লিঙ্গের কারো দ্বারা অপমানিত হতে পারেন। নিজেকে আজ খুব একটা বেশী জাহির করা মঙ্গলজনক হবে না।

মীন রাশি

অন্যের ধন প্রাপ্তির যোগ আছে। বাড়ি থেকে স্বর্ণালংকার চুরি যেতে পারে বা হারিয়ে যেতে পারে। শত্রুর সঙ্গে কোন আপসের কথা হতে পারে। সম্ভাব্য ক্ষেত্রে বিবাহের ব্যাপারে আলোচনা হতে পারে। অতিরিক্ত রাগ বিপদ ডেকে আনতে পারে। মহৎ ব্যক্তির সাহায্যের দ্বারা উন্নতি হতে পারে। শারীরিক ও মানসিক সুস্থতার জন্য সচেতন থাকুন এবং প্রয়োজনে চিকিৎসকের পরামর্শ নিন।

আজকের রাশিফল


বিজ্ঞাপন
সর্বশেষ

ধানমন্ডি থেকে গ্রেফতার শাজাহান খান
৬ সেপ্টেম্বর ২০২৪ ০২:৪৫

সম্পর্কিত খবর