Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আজকের রাশিফল: ১০ জুন ২০২০


১০ জুন ২০২০ ০৯:৩৭

জ্যোতিষ শাস্ত্র অনুসারে দৈনিক রাশিফল জাতক/জাতিকার প্রতিদিনের ঘটনার ভবিষ্যকথন করে। এটি জ্যোতিষ শাস্ত্রের এমন একটি ধরণ, যার মাধ্যমে শুভ-অশুভ সময় নির্ণয় পূর্বক বিভিন্ন সময়কাল নিয়ে ভবিষ্যকথন করা হয়ে থাকে। বৈদিক জ্যোতিষে সম্পূর্ণ জন্ম কুণ্ডলী ৩৬০ ডিগ্রীর হয়ে থাকে এবং প্রতিটি রাশি ৩০ ডিগ্রী করে থাকে।

১২টি রাশি- মেষ, বৃষ, মিথুন, কর্কট, সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিক, ধনু, মকর, কুম্ভ ও মীন –এর নিজ নিজ অধিপতি গ্রহ রয়েছে। আবার প্রত্যেকটি গ্রহের ৩টি করে মোট ২৭-টি নক্ষত্র রয়েছ, যে কারণে প্রত্যেকটি রাশির ফলাদেশ বা রাশিফল ভিন্ন হয়ে থাকে।

ভারতীয় বৈদিক জ্যোতিষ শাস্ত্রে প্রধানত ১২-টি রাশি, ৯-টি গ্রহ ও ২৭-টি নক্ষত্র নিয়ে হিসেব কশা বা গণনা করা হয়ে থাকে, তবে এর বাইরেও আরো অনেক সূক্ষ্ম হিসেব রয়েছে। প্রত্যেকটি রাশি, গ্রহ ও নক্ষত্রের নিজ নিজ কিছু নির্দিষ্ট স্বভাব বা বৈশিষ্ট্য রয়েছে, তাই প্রতিদিন গ্রহ-নক্ষত্রের স্থিতি, গ্রহদের প্রাত্যহিক পরিবর্তন, কুণ্ডলীতে গোচর, দৃষ্টি এবং অন্যান্য ব্রহ্মাণ্ডীয় গণনার মাধ্যমে বিভিন্ন দৃষ্টিকোণ থেকে মানুষের স্বাস্থ্য, বৈবাহিক জীবন, প্রেম, ধনসম্পদ, পেশার মতো সমস্ত বিষয়েই ধারণা দেওয়ার উদ্দেশ্যে রাশিফল তৈরি করা হয়ে থাকে। যদিও এই রাশিফল খুবই সামান্য আধারে হয়ে থাকে, তথাপি উপকৃত হওয়ার যথেষ্ট সম্ভাবনা থাকে।

আজকের দিনে কোন বিষয়ে সাবধান থাকতে হবে, অধিক মনোযোগী থাকতে হবে বা কী আপনাকে উন্নতির পথে নিয়ে যাবে এবং আপনার সামনে কী বাধা আসতে পারে ইত্যাদি। এবার চলুন রাশি অনুসারে দেখে নেওয়া যাক আজকের দিনে আপনার গ্রহ-নক্ষত্রের অবস্থান কী বলছে –

মেষ রাশি

অসমাপ্ত কাজগুলোর সঠিক পরিণতি হতে পারে। গ্রহরা কঠোর পরিশ্রমী ব্যক্তিকে নিরাশ করেন না। কোন কিছুতে অতি আনন্দিত বা অতি দুঃখিত হওয়ার কিছুই নেই। নিয়মিত খাবার খওয়া ও রুটিন মাফিক কাজ করলে ভালো ফল দিবে। কোন কিছুতেই হতাশ হবেন না। নিয়মিত পরিশ্রম করতে থাকুন আর যিনি ফল দেয়ার মালিক তিনি অবশ্যই কজের সঠিক ফলই দিবেন।

বৃষ রাশি

আগুন যদি নিয়ন্ত্রণে থাকে তাহলে আমরা আমাদের প্রয়োজনে তা ব্যবহারের দ্বারা উপকৃত হই আর সেই আগুনই যদি নিয়ন্ত্রনহীন হয়ে যায় তাহলে পুড়িয়ে সব ভস্ম করে দেয়। ক্রোধাগ্নিও ঠিক তেমন। তাই ক্রোধকে নিয়ন্ত্রণে রাখুন। অপব্যয় বৃদ্ধি হতে পারে। ক্রোধ থেকে নিজেকে দূরে রাখুন। এই সময় শত্রু সবল থাকবে। বিচক্ষণতা ও নম্রতাই আপনার বর্তমান কৌশল হওয়া উচিৎ। খেলোয়াড়দের জন্য দিনটি শুভ ফল দায়ক।

মিথুন রাশি

দান-দক্ষিণা বাড়িয়ে দিন । দায়িত্ব পালনে সচেষ্ট থাকুন । পুরনো কোন বন্ধুর সাথে সাক্ষাৎ শুভকর হতে পারে । দূরের যাত্রায় না যাওয়াই ভালো । নতুন কোন বড় বিনিয়োগ না করাই ভালো । সামাজিক উন্নতির বিষয়ে মনোযোগ বৃদ্ধি করুন । পরিচিত কারো কথায় নিজের দিক বিবেচনা না করে অবস্থার পরিপ্রেক্ষিতে আজ আপনার পুরনো সিদ্ধান্ত পরিবর্তন করা ঠিক হবে না। দূরের যাত্রায় নিজের বাড়ি থেকে খাবার সঙ্গে নিন, বাহিরের খাবার গ্রহণ করা ঠিক হবে না।

কর্কট রাশি

শারীরিক হানীর সম্ভাবনা আছে। অন্যদের সাথে সম্পর্ক ভালো থাকবে তবে সম্পর্ক যেন খারাপ না হয়, সে দিকে বিশেষ খেয়াল রাখতে হবে। আয় কম হবে। যে কোন কাজে বা ক্ষেত্রে বিকল্প কিছু একটা ভেবে রাখবেন। পারিবারিক কোনো বিষয়ে বন্ধু মহলের কাছের কেউ জড়িয়ে পড়তে পারে। দাম্পত্য জীবনের কোনো গোপন খবর পরিস্থিতিকে আরো জটিল করবে।

সিংহ রাশি

জীবন সাথীকে বেশি বেশি ভালবাসুন। অন্যের প্রতি আন্তরিকতা ও কমার্শিয়াল ভাবের মধ্যে সমন্নয় সাধন করুন, তাহলে দেখবেন অনেক কিছুই আপনার জন্য সহজ হয়ে যাবে। পরিবারের প্রতি আরো দায়িত্বশীল হোন। বয়স্ক নারীদের ক্ষেত্রে ব্রেস্ট ক্যান্সার বা টিউমার হওয়ার সম্ভাবনা আছে। দূরের যাত্রা শুভ। দিনের শুরু থেকেই প্রতিদ্বন্দ্বী আজ সক্রিয় থাকবে।

কন্যা রাশি

দূর্ঘটনার যোগ রয়েছে তাই চলাফেরায় সতর্কতা বাড়িয়ে দিন। চাকুরীজীবীদের জন্য সময়টি চ্যালেঞ্জিং আর ব্যবসায়ীদের জন্যও সময়টি খুব একটা শুভ নয়। বিবাহ যোগ্য অনেকেরই বিবাহের সিদ্ধান্ত চূড়ান্ত হওয়ার সম্ভাবনা রয়েছে। শখের কোনকিছু ক্রয়ের মাধ্যমে ব্যয় বৃদ্ধির যোগ রয়েছে। দুশ্চিন্তা না করে কাজের ভেতর মন দিন। প্রয়োজনে মা অথবা স্ত্রীর সঙ্গে পরামর্শ করে নিতে দ্বিধা করবেন না। ব্যয় সংকোচন করুন।

তুলা রাশি

একটা মূল্যবান বস্তুকে হারানোর সম্ভাবনা আছে। নিজের প্রভাবকে বিস্তার করে চলুন। বাণী প্রবল রাখুন। দীর্ঘদিনের রোগ কমে যাওয়ার সম্ভাবনা আছে এবং একই সাথে নতুন রোগে আক্রান্ত হওয়ার সম্ভাবনাও আছে। নতুন প্রাপ্তির দ্বারা সম্মান বৃদ্ধি পেতে পারে। দাফতরিক কাজে দূরে কোথাও ভ্রমণের সময় আবেগপ্রবণতা পরিহার করে চলুন। বিদেশ সংক্রান্ত বিষয়ে যোগাযোগ ব্যবসায় সাফল্য এনে দিতে পারে।

বৃশ্চিক রাশি

ফটকা জাতীয় কোন ব্যাবসা বা সম্পত্তি ক্রয়-বিক্রয় সংক্রান্ত বিষয়ে সতর্ক থাকুন। যারা গার্মেন্টস ব্যবসা বা ফ্যাশন ওয়ার্ল্ড এর সাথে জড়িত আছেন তাদের জন্য সময়টি শুভ। আর্থিক অবস্থা ভালো থাকবে। কলহ থেকে নিজেকে দূরে রাখুন। পরিবারের বয়স্ক কেউ আজ বেশি অসুস্থ হয়ে পড়তে পারেন।  যোগাযোগের ক্ষেত্রে নতুন ধরনের কোনো পরিবর্তন আপনার জন্য শুভ ফল বয়ে আনতে পারে।

ধনু রাশি

বাড়িতে কোন মাঙ্গলিক কাজ হতে পারে। রাজনৈতিকদের উচিৎ হবে নিজের বানীর প্রতি বিশেষ সতর্ক থাকা এবং আজ উচ্চ-বাচ্চ না করাই শ্রেয়। নতুন কোন বন্ধু তৈরিতে সতর্কতা অবলম্বন করুণ। মন প্রফুল্ল থাকবে। প্রেমিক প্রেমিকাদের জন্য সময়টি শুভ। যৌন জীবন ভালো কাটবে। কর্মক্ষেত্রে উচ্চপদস্থদের মন রক্ষা করে চলার সময় নিজের ব্যক্তিত্ব বজায় রাখার চেষ্টা করা উচিত হবে।

মকর রাশি

অলসতা বৃদ্ধি পেতে পারে। যাদের বাতের সমস্যা রয়েছে তারা আরো সতর্ক হয়ে যান, কারণ সমস্যাটি বৃদ্ধির সম্ভাবনা রয়েছে। কলেজ – ইউনিভার্সিটি’র শিক্ষার্থীদের মন অনেকটাই উরু উরু থাকতে পারে তাই কোন প্রকার নতুন সিদ্ধান্ত গ্রহণ করা উচিৎ হবে না আজ। কর্মক্ষেত্রে আপনাকে আজ আরও কৌশলী হতে হবে। অধস্তন কর্মকর্তাদের কেউ গোপনে আপনার বিরুদ্ধাচরণ করতে পারে। যা আপনার মাথাব্যথার কারণ হয়ে উঠতে পারে। যাত্রা শুভ নাও হতে পারে।

কুম্ভ রাশি

খাবারদাবারের প্রতি সতর্ক থাকুন। আচমকা অধিক ধন প্রাপ্তির যোগ রয়েছে। অন্যের ঝগড়া কিনে এনে নিজের ঝামেলা বাড়ানো মোটেই ঠিক হবে না। সন্তানদের প্রতি খেয়াল রাখুন। বুদ্ধি ও জ্ঞানকে সঠিকভাবে ব্যবহার করুণ। বিবাহ যোগ্যদের ক্ষেত্রে পাত্র-পাত্রীর সন্ধান মিলতে পারে। পরকীয়া অশুভ। কারো কথায় প্রভাবিত হয়ে নতুন কোনো কাজে তড়িঘড়ি করে এমন কোনো হঠকারি সিদ্ধান্ত নেয়া ঠিক হবে না, যা আগামী দিনে আপনার জন্য ক্ষতিকর হবে।

মীন রাশি

স্বীয় স্বার্থ সাধনে ‘আয় বুঝে ব্যয় করুণ’। যদি মামলার কোন তারিখ থাকে তাহলে রায় আপনার পক্ষে আসতে পারে। হঠাৎ কোন সুখবর আপনাকে আনন্দিত করতে পারে এবং জীবনকে আরও এক ধাপ এগিয়ে নিয়ে যেতে পারে। কোন কাজে পিতা-মাতা ও আশেপাশের লোকজনের সহযোগিতা পাবেন। যে কোনো ধরনের সৃজনশীল কাজ সুনাম বয়ে আনতে পারে। কারো কারো ক্ষেত্রে বিয়ের যোগ শুভ।

আজকের রাশিফল


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর