Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

কাস্টমসের অভিযানে হামলা: দেড় কোটি টাকার পণ্য জব্দ, আটক ১


১৮ এপ্রিল ২০১৯ ২০:৪৭

ঢাকা: পুরান ঢাকার নয়াবাজারে ঢাকা কাস্টমস বন্ড কমিশনারেটের অভিযানে হামলার ঘটনায় মো. মাহফুজুর রহমান (৪৮) নামে এক ব্যক্তিকে আটক করেছে পুলিশ। এছাড়া কাস্টমস বন্ড কমিশনারেট থেকে দেড় কোটি টাকার পণ্য ও তিনটি কাভার্ডভ্যান জব্দ করেছে।

বৃহস্পতিবার (১৮ এপ্রিল) রাতে সারাবাংলাকে এ তথ্য নিশ্চিত করেন ঢাকা কাস্টমস বন্ড কমিশনারেটের সহকারী কমিশনার মো. আল আমিন।

আল-আমিন জানান, বুধবার (১৭ এপ্রিল) মধ্যরাতে ঢাকা কাস্টমস বন্ড কমিশনারেটের দুটো টিম পুরান ঢাকার বিভিন্ন এলাকায় অভিযান চালায়। অভিযানে নেতৃত্ব দেন কাস্টমসের উপ-কমিশনার রিজভী আহম্মেদ ও সহকারী কমিশনার শরীফ মোহাম্মদ ফয়সাল। পুলিশের ক্রিমিনাল ইনভেসটিগেশন ডিপার্টমেন্ট (সিআইডি) এ অভিযানে সহযোগিতা করে।

আল আমিন আরও জানান, অভিযানকারী দল পুরান ঢাকার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে ভোর ৪টায় রাজধানীর নয়াবাজার মোড় এলাকায় আরও একটি অভিযান চালায়। সেখানে ডুপ্লেক্স বোর্ড ভর্তি তিনটি কাভার্ডভ্যান জব্দ করা হয়। কাভার্ডভ্যানে থাকা এ সব পণ্য বন্ড সুবিধার অপব্যবহার করে আনার পর কাভার্ডভ্যানে রাখা হয়েছিল। নারায়ণগঞ্জের ফতুল্লায় অবস্থিত ‘ভি টেক প্যাকেজিং ইন্ডাস্ট্রিজ’ এর নামে পণ্যগুলো পুরান ঢাকায় খালাসের চেষ্টা করছিল আমদানিকারকরা। প্রয়োজনীয় কাগজপত্র যাচাই-বাছাইয়ের পর কাভার্ডভ্যানে থাকা পণ্যগুলো জব্দ করে কাস্টমস বন্ড কমিশনারেট। জব্দ এ সব পণ্যের মূল্য দেড় কোটি টাকা। এর বিপরীতে অনাদায়ী শুল্ক করের পরিমাণ প্রায় ৬০ লাখ টাকা।

কাস্টমসের এ কর্মকর্তা আরও জানান, অভিযান শেষে ফেরার পথে পাচারকারী চক্রের সদস্যরা কাস্টমস কর্মকর্তা ও দায়িত্বরত পুলিশ সদস্যদের ওপর ইট-পাটকেল-লাঠিসোটা নিয়ে হামলা চালায়। হামলায় কাস্টমসের তিন কর্মকর্তা আহত হন। হামলাকারীরা এ সময় কাস্টমসের একটি গাড়িতেও ভাঙচুর চালায়। হামলার খবর পেয়ে ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ যায়। এরপর সেখান থেকে হামলার নেতৃত্ব দানকারী মাহফুজুর রহমানকে আটক করা হয়।

বিজ্ঞাপন

ঢাকা কাস্টমস বন্ড কমিশনারেটের কমিশনার এস এম হুমায়ুন কবীর এ বিষয়ে সারাবাংলাকে বলেন, ‘সরকারি কাজে বাধা দেওয়া, কাস্টমস কর্মকর্তাদের ওপর হামলার ঘটনায় কোতোয়ালী থানায় মামলা করা হয়েছে। মামলা নম্বর ২৭/১৪১।’

সারাবাংলা/এসজে/একে

অবৈধ পণ্য অভিযান কাস্টমস

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর