Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ভোরের বিমান ছাড়বে বিকেল ৩টায়, ক্ষোভে টার্মিনাল ভাঙচুর


২ জুন ২০১৯ ১২:০৯

ঢাকা: ভোর ৪টার বাংলাদেশ বিমানের একটি শিডিউল পরিবর্তন হয়ে সেটি বিকেল ৩টায় ছেড়ে যাওয়ার কথা জানার পর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের টার্মিনাল এলাকায় ভাঙচুর চালিয়েছেন যাত্রীরা। রোববার (২ জুন) সকাল ১০টার দিকে অভ্যন্তরীণ টার্মিনাল এলাকায় ভাঙচুরের ঘটনা ঘটে।

বিমানবন্দরে আমর্ড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) ডিউটি অফিসার তানভীর সারাবাংলাকে জানান, বাংলাদেশ বিমানের ঢাকা টু সিলেটগামী বিজি ৬০১ বিমানটি নির্ধারিত সময়ে ছেড়ে না যাওয়ায় যাত্রীরা ক্ষুব্ধ হয়ে ওঠেন। এ সময় তারা অভ্যন্তরীণ টার্মিনালের ১ নম্বর গেইটে বাংলাদেশ বিমানের কাউন্টারে ভাঙচুর করেন।

বিজ্ঞাপন

ভাঙচুরের ঘটনায় এপিবিএন কয়েকজন যাত্রীকে জিজ্ঞাসাবাদ করেছে বলেও জানান এ কর্মকর্তা।

ঘটনার প্রত্যক্ষদর্শী এক যাত্রী আরিফ উদ্দীন রাসেল সারাবাংলাকে বলেন, ‘সকাল থেকে বিমানের সব ফ্লাইটে লেট ছিল। এর মধ্যে বিজি ৬০১ ফ্লাইটটির ঢাকা থেকে সিলেটের উদ্দেশে ভোর সাড়ে ৪টায় ছেড়ে যাওয়ার কথা ছিল। কিন্তু বাংলাদেশ বিমান সময় পরিবর্তন করে সকাল ৯টায় নতুন সময় দেয়। এরপর আবার সকালে সময় পরিবর্তন করে সকাল সাড়ে ১০টায় ফ্লাইটের সময় ঠিক করে বাংলাদেশ বিমান। আবার সকাল ১০টার দিকে সময় পরিবর্তন করে দুপুর ৩টায় ফ্লাইটটি ছেড়ে যাবে বলে জানানো হয়। এরপর যাত্রীরা ক্ষুব্ধ হয়ে ভাঙচুর করেন।

বিমানবন্দরের একটি সূত্র জানিয়েছে, বেশিরভাগ এয়ারলাইন্সের অভ্যন্তরীণ রুটের ফ্লাইট ছাড়তে দেরি হয়েছে।

এ বিষয়ে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের জি এম (জনসংযোগ) শাকিল মেরাজ সারাবাংলাকে বলেন, ‘বৈরী আবহাওয়ার কারণে ফ্লাইটের সময় পরিবর্তন হয়েছে। যাত্রীদের নিরাপত্তা সবার আগে। তবে যারা ভাঙচুর করেছে সেটি ঠিক হয়নি।’

বিজ্ঞাপন

তবে ভোরে যখন বিমানটির শিডিউল নির্ধারিত ছিল তখন বৈরী আবহাওয়া ছিল কি না জানতে চাইলে উত্তর না দিয়ে মোবাইল কল সংযোগ কেটে দেন শাকিল মেরাজ।

সারাবাংলা/এসজে/এসএমএন/একে

 

ফ্লাইট বিপর্যয় বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ভাঙচুর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর

বিজ্ঞাপন
সর্বশেষ

কোস্ট গার্ডের নতুন ডিজি জিয়াউল হক
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১১:৩২

সম্পর্কিত খবর