Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সকল শিক্ষাপ্রতিষ্ঠানে ডিজিটাল ল্যাব : তথ্যপ্রযুক্তি মন্ত্রী


৭ জুলাই ২০১৮ ২৩:১০

।। স্টাফ করেসপনডেন্ট ।।

আগামী এক বছরের মধ্যে দেশের সকল ইউনিয়ন ডিজিটাল কানেকটিভিটির আওতায় নিয়ে আসা হবে ও শিক্ষাপ্রতিষ্ঠানে ডিজিটাল ল্যাব স্থাপন করা হবে বলে মন্তব্য করেছেন  ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী জনাব মোস্তাফা জব্বার।

শনিবার (৭ জুলাই) ময়মনসিংহের ত্রিশালে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বিশ্ববিদ্যালয়টির প্রতিষ্ঠার এক যুগ পূর্তি উৎসব উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

বিশ্ববিদ্যালয়টির প্রতিষ্ঠার উদ্যোগের সাথে নিজের সম্পৃক্ততার কথা তুলে ধরে মোস্তাফা জব্বার বলেন, সংস্কৃতি এবং প্রযুক্তি নির্ভর একটি অনন্য বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার স্বপ্ন নিয়ে ৯০ এর দশকে কাজ শুরু করেছিলাম।

এসময় তিনি জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়কে সংস্কৃতি এবং প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হিসেবে গড়ে তুলতে সম্ভাব্য সব ধরণের সহযোগিতা প্রদানের প্রতিশ্রুতি দেন। বিশ্ববিদ্যালয়টিতে সর্বাধুনিক রোবটিক ল্যাব স্থাপনের আশ্বাস ব্যক্ত করেন ।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুর পদাঙ্ক অনুসরণ করে তথ্যপ্রযুক্তির উন্নয়নে যুগান্তকারী কর্মসূচি গ্রহণ ও বাস্তবায়ন করেছেন বলেও মন্ত্রী মন্তব্য করেন।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড .এইচ এম মোস্তাফিজুর রহমান সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্য অতিথিদের মধ্যে বক্তব্য প্রদান করেন জাতীয় কবি কাজী নজরুল ইসলাম  গেস্ট অব অনার প্রফেসর রফিকুল ইসলাম, বিশেষ অতিথি নৌ পরিবহন মন্ত্রণালয়ের সচিব আব্দুস সামাদ, দুদক সচিব শামসুল আরেফিন, বৃহত্তর ময়মনসিংহ সাংস্কৃতিক ফোরামের সাধারণ সম্পাদক রাশেদুল হাসান শেলীসহ প্রমুখ।

বিজ্ঞাপন

এর আগে মন্ত্রীর নেতৃত্বে একটি আনন্দ র‌্যালি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস প্রদক্ষিণ করে। অনুষ্ঠান শেষে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়। জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় এবং বৃহত্তর ময়মনসিংহ সাংস্কৃতিক ফোরামের যৌথভাবে অনুষ্ঠানটির আয়োজন করে।

 

সারাবাংলা/এসও/এনএইচ

বিজ্ঞাপন
সর্বশেষ

কানপুরে প্রথম দিনে বৃষ্টির দাপট
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৬:৩৫

সম্পর্কিত খবর