Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বঙ্গোপসাগর থেকে চার জেলের মরদেহ উদ্ধার


৩০ জুলাই ২০১৮ ১৩:২২

।। ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট ।।

বঙ্গোপসাগর থেকে চার জেলের মরদেহ উদ্ধার করা হয়েছে।

রোববার (২৯ জুলাই) সারাদিন অভিযান চালিয়ে সাগরের মোহনা, দুবলা, আলোর কোল ও মান্দারবাড়িয়া থেকে মরদেহগুলো উদ্ধার করা হয়। ঝড়ের কবলে নিখোঁজ জেলেদের উদ্ধারে বরগুনা জেলা ট্রলার মালিক সমিতি এই অভিযান চালায়।

জেলা ট্রলার মালিক সমিতির সভাপতি মোস্তফা চৌধূরি জানান,গত এক সপ্তাহে বঙ্গোপসাগরে ঝড়ের কবলে বরগুনার ছয়টি ট্রলারের শতাধিক জেলে নিখোঁজ হন। এদের মধ্যে ৩৪জন জেলের ফিরে আসলেও বাকিরা এখনো নিখোঁজ। নিখোঁজ জেলেদের সন্ধানে জেলা ট্রলার মালিক সমিতির পক্ষ থেকে বঙ্গোপসাগরে বেশ কয়েকটি ট্রলার পাঠানো হয়। এসব ট্রলার রোববার সারা দিনে মোহনা, দুবলা, আলোর কোল ও মান্দারবাড়িয়া থেকে চারজন জেলের মরদেহ ও একটি ট্রলার উদ্ধার করে। তবে বিকৃত হয়ে যাওয়ায় মরদেহগুলোর পরিচয় সনাক্ত করা সম্ভব হয়নি। ফলে উদ্ধার হওয়া ওইসব জেলেদের মরদেহ চরেই দাফন করা হয়েছে।

মোস্তফা চৌধূরি আরো বলেন, নিখোঁজ জেলেদের অনেকে দিক ভুল করে ভারতের সমুদ্রসীমায় প্রবেশ করে আটক হয়েছে বলে তারা জানতে পেরেছেন। বাকিদের এখনো কোনো খোঁজ মেলেনি। ডাঙায় আশ্রয় নিয়ে থাকলে তাদের খুঁজে পাওয়া যাবে উল্লেখ করে তিনি বলেন, কিন্ত সলিল সমাধি হয়ে গেলে সেক্ষেত্রে হয়তো আর অনেকেরেই খবর পাওয়া যাবে না।

সারাবাংলা/এসএমএন

বঙ্গোপসাগর

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর