Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মত বিনিময় সভা ডেকে প্রশ্নের উত্তর এড়িয়ে গেলেন সাদা দলের শিক্ষকরা


২২ সেপ্টেম্বর ২০১৮ ২৩:০২

।। ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট।।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিএনপি-জামায়াতপন্থী শিক্ষকদের নব নির্বাচিত কমিটির বিরুদ্ধে মত বিনিময় সভা ডেকে সাংবাদিকদের প্রশ্নের উত্তর এড়িয়ে যাবার অভিযোগ উঠেছে।

আজ শনিবার (২২ সেপ্টেম্বর) বেলা ১টায় ঢাকা বিশ্ববিদ্যালয় ক্লাবে তারা এই মতবিনিময় সভা ডাকেন। কিন্তু ওই সভায় দলের বিভিন্ন অসঙ্গতি নিয়ে প্রশ্ন করলে তারা প্রশ্নের উত্তর এড়িয়ে যান।

মত বিনিময় সভায় উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয় সাদা দলের আহ্বায়ক ড. এ বি এম ওবায়দুল ইসলাম, যুগ্ম আহ্বায়ক অধ্যাপক লুৎফর রহমান, অধ্যাপক মোর্শেদ হাসান খান, অধ্যাপক ড. মোহাম্মদ ছিদ্দিকুর রহমান খান প্রমুখ।

সভায় সাদা দলের শিক্ষক নেতৃবৃন্দ ডাকসু নির্বাচনের জন্য সকল ছাত্র সংগঠনের সহাবস্থান তৈরি করা, বিশ্ববিদ্যালয়ের প্রশাসনে আওয়ামীপন্থীদের একক আধিপত্য বিস্তার করা, শিক্ষক নিয়োগে অনিয়ম, শিক্ষকদের চাকরির প্রমোশনে দলীয় প্রভাব খাটানো ইত্যাদি বিষয়ে কথা বলেন।

সভা শেষে সাদা দলের শিক্ষকদের মধ্যে মতানৈক্য, বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে মানববন্ধনে অতি স্বল্প সংখ্যকের (২৫জন) উপস্থিতি, ছাত্রদের যৌক্তিক আন্দোলনে সমর্থন দিতে না পারা, আওয়ামীপন্থী শিক্ষকদের প্যানেল নীল দলের সঙ্গে সখ্যতা, প্রশাসনের অনিয়মের বিরুদ্ধে যৌক্তিক অবস্থান না নিতে পারা, স্বাধীনতার ঘোষক নিয়ে সাদা দলের অবস্থান স্পষ্ট করা ইত্যাদি নিয়ে সাংবাদিকরা প্রশ্ন করলে তারা উত্তর দেননি। এসব প্রশ্নের জবাবে দলের আহ্বায়ক অধ্যাপক ড. এ বি এম ওবায়দুল ইসলাম বলেন, এটা আসলে নব নির্বাচিত কমিটির সঙ্গে মতবিনিময় সভা। এসময় তিনি বিব্রতবোধ করেন।

বিজ্ঞাপন

প্রসঙ্গত, গত ১০ সেপ্টেম্বর সাদা দলের সাধারণ সভায় দুইজন শিক্ষকের লিখিত আপত্তি অগ্রাহ্য করে একতরফাভাবে কোনো আলোচনা ছাড়াই সদ্য সাবেক আহ্বায়ক অধ্যাপক ড. মো. আখতার হোসেন খান অধ্যাপক ড. এবিএম ওবায়দুল ইসলামকে আহ্বায়ক এবং অধ্যাপক ড. লুৎফর রহমান ও অধ্যাপক ড. মোর্শেদ হাসান খানকে যুগ্ম আহ্বায়ক নির্বাচিত বলে ঘোষণা করেন। এতে দলে ব্যাপক প্রতিক্রিয়া সৃষ্টি হয়।

সারাবাংলা/কেকে/এমআই

সাদা দল

বিজ্ঞাপন
সর্বশেষ

ভারত থেকে ফিরলেন ৯ বাংলাদেশি তরুণী
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:২৩

আজ জাতিসংঘে বাংলায় ভাষণ দেবেন ড. ইউনূস
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:০৪

সবজি-মুরগির বাজার চড়া, অধরা ইলিশ
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১১:১০

সম্পর্কিত খবর