Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

জাতীয় ঐক্যের আন্দোলনের মাধ্যমে দাবি আদায়: মওদুদ


৫ অক্টোবর ২০১৮ ১৬:২৬

।। স্টাফ করেসপন্ডেন্ট ।।

জাতীয় ঐক্য প্রক্রিয়ার আন্দোলনে এক মিনিটের মধ্যেই সরকার বাধ্য হবে সংলাপে বসতে এবং ঐক্য প্রক্রিয়ার মাধ্যমেই সরকারের অবসান ঘটানো হবো বলে জানিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যরিস্টার মওদুদ আহমেদ। এজন্য দেশের সব মানুষের অংশগ্রহণের মাধ্যমে ঐক্য প্রক্রিয়াকে আরও শক্তিশালী করা হচ্ছে বলেও মন্তব্য করেন তিনি।

শুক্রবার (০৫ অক্টোবর) দুপুরে ঢাকা রিপোটার্স ইউনিটিতে (ডিআরইউ) ‘আগামী জাতীয় নির্বাচন : কোন পথে বাংলাদেশ’ শীর্ষক এক আলোচনা সভায় প্রধান অথিতির বক্তব্য তিনি একথা বলেন।

ব্যারিস্টার মওদুদ আহমেদ বলেন, সরকার শেষ সময়ে এসে মনে করে তারা ক্ষমতার চিরস্থায়ী। কিন্তু তা ভুল। কারণ জাতি আজ ঐক্যবদ্ধ। তাই জাতীয় ঐক্যের মাধ্যমে সারা বাংলাদেশের মানুষকে ঐক্যবদ্ধ করে স্বৈরাচার সরকারের অবসান ঘটানো হবে। এজন্য জাতীয় ঐক্য প্রক্রিয়াকে আমরা আরও বেশি শক্তিশালী করতে কাজ করছি। এ ঐক্যের আন্দোলনে সরকার বাধ্য হবে এক মিনিটের ব্যবধানে সংলাপে বসতে, বাধ্য হবে আমাদের দাবি মেনে নিতে।

তিনি আরও বলেন, বাংলাদেশে সুন্দর নির্বাচন করার যে সুন্দর পরিবেশ আছে বলে প্রধানমন্ত্রী দাবি করেছেন তা সত্য নয়। বরং তার কোনও পরিবেশই নেই দেশে। তাহলে জনগণ কিসের ভিত্তিতে নির্বাচনে অংশ নিবে। নির্বাচনে পরাজয় নিশ্চিত জেনে সরকার এককভাবে নির্বাচনী প্রচারণা চালাচ্ছে। কিন্তু অন্য রাজনৈতিক দলগুলোকে বাধা দিয়ে যতই প্রচার চালান, জনগনের কাছে গিয়ে দেখেন ভোট নাই। সরকার জানে একটা সুষ্ঠু ভোটের নির্বাচন হলে দেশের মানুষ তাদেরকে পরাজয়ের মাধ্যমে প্রত্যাখ্যান করবে। এজন্য নির্বাচনে জিততে এখন ইভিএম আমদানি করেছে। যে দেশে কেন্দ্রীয় ব্যাংক থেকে হ্যাকিং করে সাড়ে আটশ কোটি টাকা নিয়ে যেতে পারে সে দেশে ইভিএম তো সাধারণ একটা মেশিন। এটা তো হ্যাংকিং বা চুরি করা কোনো বিষয় না। সংবিধানে বলা আছে ভোট পুনর্গনা করা। কিন্তু ইভিএমে তো দ্বিতীয়বার গণনার কোনো সুযোগ নেই।

বিজ্ঞাপন

আরও পড়ুন: জাতীয় ঐক্য প্রক্রিয়ায় অনৈক্যের সুর!

মওদুদ আরও বলেন,এ আমলে আমরা অনেক কিছু দেখেছি। যার বর্ণনা দিতে গেলে অনেক সময় লাগবে। কিন্তু তাদের লোকেরা একের পর এক ব্যাংক লুট, কয়লা খনি লুটসহ অসংখ্য লুটপাটের মত অপরাধ করলেও আজ পর্যন্ত কাউকে গ্রেফতার করতে দেখিনি। এটা জনগন মেনে নিবে না।

এসময় বিএনপির কেন্দ্রীয় কমিটি ও বিভিন্ন অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

সারাবাংলা/এসএইচ/এনএইচ

আওয়ামী লীগ জাতীয় ঐক্য প্রক্রিয়া বিএনপি ব্যারিস্টার মওদুদ আহমেদ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর