Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

অসুস্থ শিক্ষকদের চিকিৎসায় স্বাস্থ্য অধিদপ্তরের গড়িমসি


৪ জানুয়ারি ২০১৮ ১৪:৪৫

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: জাতীয় প্রেসক্লাবের সামনে আমরণ অনশনরত শিক্ষকদের চিকিৎসায় গড়িমসি করছে সরকার। আন্দোলনের দশম দিনে প্রায় শতাধিক শিক্ষক অসুস্থ হয়ে পড়লেও সেদিকে এখনো নজর নেই স্বাস্থ্য মন্ত্রণালয়ের।

এ বিষয়ে মন্ত্রণালয় থেকে একটি অস্থায়ী মেডিকেল ক্যাম্প স্থাপনে অফিস আদেশ দিলেও তিন দিন পর বৃহস্পতিবার দুপুরে তা শিক্ষক নেতাদের হাতে এসে পৌঁছেছে।

গত ২ জানুয়ারি স্বাস্থ্য মন্ত্রণালয়ের স্বাস্থ্য অধিদপ্তর থেকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক বরাবর জারি করা এক আদেশে বলা হয়, ‘উপরোক্ত বিষয়ের প্রেক্ষিতে জানানো যাচ্ছে যে, কেন্দ্রীয় কমিটি, অস্থায়ী কার্যালয়, ২৩/২ তোপখানা রোড, ঢাকা কর্তৃক প্রাপ্ত পত্রের ছায়ালিপি এতদসঙ্গে সংযুক্ত করা হলো।’

এ অবস্থায়, সংযুক্ত পত্রের মর্মানুযায়ী জরুরি ভিত্তিতে জাতীয় প্রেসক্লাব সম্মুখে নন-এমপিও শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারী ফেডারেশনের আমরণ অনশন কর্মসূচীতে অস্থায়ী মেডিকেল টিম প্রেরণের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশ দেয়া হলো।’

বৃহস্পতিবার দুপুরে খুলনার ডুমুরিয়া শিক্ষক দেবপ্রসাদ মন্ডল এ আদেশটি হাতে নিয়ে ঘুরছিলেন। এ সময় তিনি সারাবাংলাকে বলেন, আমরা শুরুতে এখানে মেডিকেল টিম পাঠানোর জন্য আবেদন করেছিলাম। কিন্তু প্রথমে কোনো সাড়া পাইনি। ২ জানুয়ারি জারি করা আদেশ নামাটি আজ আমাদের কাছে পাঠানো হয়েছে।

এ সময় তিনি বলেন, এখন পর্যন্ত আমাদের শতাধিক শিক্ষক অসুস্থ হয়ে পড়েছেন। অবস্থা বেগতিক দেখে হয়তো তারা এ ব্যবস্থা নিয়েছে। কিন্তু আমরা ইতোমধ্যে আমাদের সাধ্যানুযায়ী চিকিৎসা সেবা চালিয়ে যাচ্ছি। আমাদের অনেক শিক্ষক রয়েছেন যারা গ্রামে শিক্ষকতার পাশাপাশি চিকিৎসা সেবার সঙ্গে জড়িত তারাই মূলত এ কাজটি করছেন। টাকা-পয়সাও আমরা চাঁদা তুলে ব্যবস্থা করেছি।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমএস/টিএম

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে ডেঙ্গুতে তরুণের মৃত্যু
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২২:১০

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর