Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘আমি কিছু জানি না, কিছু বলবো না’


২৮ অক্টোবর ২০১৮ ১৪:১১

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।। 

ঢাকা: সারাদেশে পরিবহন শ্রমিকদের ডাকা ৪৮ ঘণ্টার ধর্মঘটের বিষয়ে কিছুই জানেন না বলে মন্তব্য করেছেন নৌ পরিবহনমন্ত্রী শাজাহান খান।

রোববার ( ২৮ অক্টোবর) সচিবালয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে  এই মন্তব্য করেন তিনি।

                                আরও পড়ুন শ্রমিকদের নৈরাজ্য, গাড়ি বের করার ‘শাস্তি’ মুখে-শরীরে পোড়া মবিল

সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন,  আমি জানি না , আমি কিছু জানি না।’শাজাহান খান  এসময় আরও বলেন, ‘আমি এটা নিয়ে কিছু বলতে চাই না।’

শনিবার (২৭ অক্টোবর) সড়ক পরিবহন আইন সংশোধনে ৮ দফা দাবি মানতে ২৮ ও ২৯ অক্টোবর দুই দিনব্যাপী সারাদেশে পরিবহন ধর্মঘটের ডাক দেয় বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন। জাতীয় প্রেসক্লাবে আয়োজিত সমাবেশে বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের সভাপতি সাদিকুর রহমান এ ধর্মঘটের ডাক দেন।

তিনি বলেন, ‘ফাঁসির আইন মাথায় নিয়ে আমরা সড়কে গাড়ি চালাতে পারব না। সরকারের বিভিন্ন দফতরে আমরা গিয়েছি। ঘোষিত ৮ দফা মেনে নিতে হবে। দাবি মানতেই ২ দিনের পরিবহন ধর্মঘটের ডাক দেওয়া হয়েছে। এরপর দাবি মানা না হলে সারাদেশে অনির্দিষ্টকালের জন্য পরিবহন ধর্মঘট ডাক দেওয়া হবে।’

শ্রমিকদের আট দফা দাবিগুলো হলো- সড়ক দুর্ঘটনায় সব মামলা জামিনযোগ্য করতে হবে; শ্রমিকদের অর্থদণ্ড ৫ লাখ টাকা প্রত্যাহার; সড়ক দুর্ঘটনার তদন্ত কমিটিতে শ্রমিক প্রতিনিধি রাখতে হবে; ড্রাইভিং লাইসেন্স পাওয়ার ক্ষেত্রে শিক্ষাগত যোগ্যতা ৫ম শ্রেণি করতে হবে; ওয়েস্কেলে জরিমানা কমানো ও শাস্তি বাতিল; সড়কে পুলিশি হয়রানি বন্ধ; গাড়ি রেজিস্ট্রেশনের সময় শ্রমিকের নিয়োগপত্রে সংশ্লিষ্ট ইউনিয়নের সভাপতি ও সাধারণ সম্পাদকের স্বাক্ষরের ব্যবস্থা রাখতে হবে ও সব জেলায় শ্রমিকদের প্রশিক্ষণের পর লাইসেন্স ইস্যু ও লাইসেন্স ইস্যুর সময় হয়রানি বন্ধ করতে হবে।

এর আগে দুপুর ২টার পর থেকেই সারাদেশ থেকে আসা পরিবহন শ্রমিক নেতাকর্মীরা প্রেসক্লাবের সামনে জড়ো হন। এক পর্যায়ে পল্টন থেকে শাহবাগের একদিকের সড়কে যান চলাচল বন্ধও করে দেয় তারা।

সারাবাংলা/ এএইচএইচ/জেডএফ 

আরও পড়ুন

ঢাকা থেকে ছাড়ছে না দূরপাল্লার বাস, বিপাকে যাত্রীরা
২৮-২৯ অক্টোবর সারাদেশে পরিবহন ধর্মঘটের ডাক
সারাদেশে পরিবহন ধর্মঘট, ছাড়ছে না দূরপাল্লার বাস
আইন পরিবর্তনের সুযোগ নেই, ধর্মঘট প্রত্যাহার করুন
ধর্মঘট প্রত্যাহার সম্ভব নয় : শ্রমিক নেতা

নৌমন্ত্রী শাজাহান খান


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর