বিজ্ঞাপন

শ্রমিকদের নৈরাজ্য, গাড়ি বের করার ‘শাস্তি’ মুখে-শরীরে পোড়া মবিল

October 28, 2018 | 1:02 pm

।। স্টাফ করেসপন্ডেন্ট।।

বিজ্ঞাপন

ঢাকা: সড়ক পরিবহন আইনের কয়েকটি ধারা সংশোধন চেয়ে ডাকা ৪৮ ঘণ্টার কর্মবিরতি চলাকালে রাজধানীর কোনো কোনো জায়গায় বিশৃঙ্খল আচরণ করছেন পরিবহন শ্রমিকরা। এ সময় তারা দলবেঁধে ব্যক্তিগত গাড়ি চালকদের ওপর চড়াও হচ্ছেন। গাড়ি বের করার অপরাধে তাদের শরীরে ও মুখে পোড়া মবিল ঢেলে দিচ্ছেন।

ব্যক্তিগত গাড়ি চালক ছাড়ায় সিএনজিচালিত অটোরিকশা, মোটরসাইকেল চালকদের ওপরও চড়াও হচ্ছেন শ্রমিকরা। এমনকি শ্রমিকদের এমন নৈরাজ্যের হাত থেকে রেহাই পাচ্ছেন না সাংবাদিকরাও।

বিজ্ঞাপন

সারাবাংলার সিনিয়র ফটো সাংবাদিক হাবিবুর রহমান বেলা ১১টায় পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে সংঘবদ্ধ শ্রমিকদের বাধার মুখে পড়েন। যাত্রাবাড়ী মৎস্য আড়ত এলাকায় শ্রমিকরা হাবিবের শরীরে-মুখে পোড়া মবিল লাগিয়ে দেন।

হাবিব জানান, ২০-২৫ জনের সংঘবদ্ধ দল এসে জিজ্ঞাসা করলে গাড়ি কেন বের করেছেন? সাংবাদিক পরিচয় দেওয়ার পরও বাইকের পেছনে ও তার শরীরে পোড়া মবিল লাগানো হয়।

এ সময় সংঘবদ্ধ শ্রমিকরা হাবিবের গায়ে ধাক্কা দিয়ে বলেন, কাজ করতে হবে না, চলে যান।

বিজ্ঞাপন

যাত্রাবাড়ী এলাকায় বেসরকারি কোম্পানির এক কর্মকর্তার গাড়ি চালকের মুখে মবিল লাগানোর ঘটনা ঘটেছে।

ওই কর্মকর্তা জানান, তিনি গাড়িচালক মানিককে নিয়ে নারায়ণগঞ্জে যাচ্ছিলেন। পথে শ্রমিকরা তাকে নামিয়ে বলে, আমরা রাস্তায় থাকতে পারলে আপনি থাকবেন না কেন? এরপরই তার মুখে পোড়া মবিল লাগিয়ে দেন সংঘবদ্ধ শ্রমিকরা।

সংঘবদ্ধ শ্রমিকরা বেসরকারিভাবে চলাচলকারী গাড়ি আটকে দিচ্ছেন। ফলে চাকরিজীবী ও শিক্ষার্থীদের চরম ভোগান্তি পোহাতে হচ্ছে।

বিজ্ঞাপন

সরেজমিনে দেখা গেছে, কর্মস্থলগামী, স্কুল-কলেজের শিক্ষার্থীসহ জরুরি কাজে বের হওয়া মানুষ পরিবহন না পেয়ে রাস্তায় দাঁড়িয়ে আছেন। দীর্ঘ অপেক্ষার পর যানবাহন না পেয়ে পায়ে হেঁটেই চলতে গন্তব্যস্থলে রওনা দেন। কেউ কেউ ভ্যান রিকশা করে কর্মস্থলে ছুটছেন।

এদিকে সায়েদাবাদ বাসস্ট্যান্ডে গিয়ে দেখা যায় সকল পরিবহনের কাউন্টার গুলো বন্ধ করে রেখেছে কাউন্টারের সামনে নেই কোনো যাত্রী।

সারাবাংলা/এইচআর/একে

আরও পড়ুন

সড়কে নৈরাজ্যকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা: অর্থমন্ত্রী
ঢাকা থেকে ছাড়ছে না দূরপাল্লার বাস, বিপাকে যাত্রীরা
২৮-২৯ অক্টোবর সারাদেশে পরিবহন ধর্মঘটের ডাক
সারাদেশে পরিবহন ধর্মঘট, ছাড়ছে না দূরপাল্লার বাস

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন