Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ঐক্যফ্রন্টে যোগ দিচ্ছেন কাদের সিদ্দিকী


৪ নভেম্বর ২০১৮ ২০:৩১

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

ঢাকা: কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী বীরউত্তম এবার ড. কামাল হোসেনের নেতৃত্বাধীন জাতীয় ঐক্যফ্রন্টে যোগ দিতে যাচ্ছেন।

আগামীকাল সোমবার (৫ নভেম্বর) দলের এক বর্ধিত সভায় আনুষ্ঠানিকভাবে বিষয়টি চূড়ান্ত করে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে এ ঘোষণা দেওয়া হবে।

দলটির দায়িত্বশীল একটি সূত্র সাারবাংলাকে এ তথ্য নিশ্চিত করেছে।

জানা গেছে, দলের জেলা ও থানা পর্যায়ের বেশিরভাগ কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকরা এরই মধ্যে জাতীয় ঐক্যফ্রন্টে যোগ দেওয়ার সিদ্ধান্তে সম্মতি জানিয়েছেন। সোমবারের বর্ধিত সভায় আনুষ্ঠানিকভাবে তারা এই সম্মতি দেবেন। এর পরই সংবাদ সম্মেলনের মাধ্যমে জাতীয় ঐক্যফ্রন্টে যোগদানের আনুষ্ঠানিক ঘোষণা দেওয়া হবে।

এর আগে, সাবেক রাষ্ট্রপতি অধ্যাপক ডা. বদরুদ্দোজা চৌধুরীর বিকল্পধারা, আ স ম আবদুর রবের জাতীয় সমাজতান্ত্রিক দল (জেএসডি), মাহমুদুর রহমান মান্নার নাগরিক ঐক্য ও কাদের সিদ্দিকীর কৃষক শ্রমিক জনতা লীগ মিলে রাজনৈতিক জোট যুক্তফ্রন্টের ঘোষণা দেওয়া হয়। পরে অবশ্য যুক্তফ্রন্টের কোনো কর্মসূচিতে আর কাদের সিদ্দিকী বার দলকে দেখা যায়নি।

পরে রাজনৈতিক পরিক্রমায় জেএসডি ও নাগরিক ঐক্য যুক্তফ্রন্ট থেকে বেরিয়ে গিয়ে ড. কামাল হোসেনের নেতৃত্বে জাতীয় ঐক্যফ্রন্টে যোগ দেয়। তবে এসময় বিকল্পধারা ছিল না ঐক্যফ্রন্টের সঙ্গে। অন্যদিকে, যুক্তফ্রন্ট বা ঐক্যফ্রন্ট— কোনো জোটেই যোগ দেয়নি কৃষক শ্রমিক জনতা লীগ। তবে গঠনের সময় থেকেই জাতীয় ঐক্যফ্রন্টকে স্বাগত জানিয়ে এসেছেন কাদের সিদ্দিকী। এবার সেই জোটে যোগ দিতে যাচ্ছেন তিনি।

বিজ্ঞাপন

সারাবাংলা/এএইচএইচ/টিআর

কাদের সিদ্দিকী

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর