Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

খালেদাকে কারাগারে পাঠানোর বৈধতা প্রশ্নে রিটের আদেশ বৃহস্পতিবার


১৩ নভেম্বর ২০১৮ ১৫:৫৭

।। সিনিয়র করেসপন্ডেন্ট ।।

ঢাকা: বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) থেকে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে কারাগারে পাঠানোর বৈধতা নিয়ে দায়ের করা রিটের শুনানি শেষ হয়েছে। আদেশের জন্য বৃহস্পতিবার দিন ঠিক করেছেন আদালত।

মঙ্গলবার (১৩ নভেম্বর) দুপুরে বিচারপতি শেখ হাসান আরিফ ও বিচারপতি রাজিক আল জলিলের হাইকোর্ট বেঞ্চ আদেশের এই দিন ঠিক করে দেন।

খালেদা জিয়ার পক্ষে শুনানি করে এ জে মোহাম্মদ আলী, মাহবুব উদ্দিন খোকন, কায়সার কামাল। রাষ্ট্রপক্ষে ছিলেন অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল মুরাদ রেজা। গত ১১ নভেম্বর (রোববার) আইনজীবী নওশাদ জমির হাইকোর্টে রিট আবেদনটি করেন।

আইনজীবী কায়সার কামাল বলেন, বিএসএমএমইউ’তে খালেদা জিয়ার চিকিৎসা শেষ না করে তাকে কারাগারে পাঠিয়ে দেওয়া মৌলিক অধিকার পরিপন্থী। এই যুক্তিতে রিটটি করা হয়েছিল। আদালত রিটের শুনানি শেষ করে বৃহস্পতিবার (১৫ নভেম্বর) আদেশের জন্য দিন ঠিক করেছেন।

খালেদা জিয়াকে কেন পর্যাপ্ত চিকিৎসা সেবা দেওয়া হবে না- এই মর্মে রুল চাওয়া হয়েছে রিটে। স্বরাষ্ট্র সচিব, কারা কর্তৃপক্ষ, বিএসএমএমইউ কর্তৃপক্ষসহ নয়জনকে বিবাদী করা হয়েছে।

বিশেষায়িত হাসপাতালে চিকিৎসাসেবা দিতে নির্দেশনা চেয়ে এর আগে খালেদা জিয়ার করা রিট আবেদনটি গত ৪ অক্টোবর নিষ্পত্তি করে কিছু নির্দেশনা ও পর্যবেক্ষণসহ আদেশ দেন আদালত। ওই আদেশের পর চিকিৎসার জন্য ৬ অক্টোবর তাকে বিএসএমএমইউ’তে নেওয়া হয়। এরপর তিনি সেখানে চিকিৎসা নেন। প্রায় এক মাস চিকিৎসার পর গত ৮ নভেম্বর বিএসএমএমইউ থেকে তাকে নাজিমুদ্দিন রোডের পুরোনো কারাগারে ফিরিয়ে নেওয়া হয়।

বিজ্ঞাপন

সারাবাংলা/এজেডকে/এটি

খালেদা জিয়া

বিজ্ঞাপন
সর্বশেষ

গুলশানে দুইজনের গলাকাটা মরদেহ উদ্ধার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১২:৫৫

ঢাকার পথে প্রধান উপদেষ্টা
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১১:৩৩

সম্পর্কিত খবর