Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ঢাবি শিক্ষক গ্রেফতারে শিক্ষক সমিতির উদ্বেগ


৩০ নভেম্বর ২০১৮ ২০:৪৯

।। ঢাবি করেসপন্ডেন্ট ।।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন ইনস্টিটিউটের সহযোগী অধ্যাপক খালেদ মাহমুদকে গ্রেফতারের ঘটনায় গভীর উদ্বেগ জানিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি। সংগঠনটির পক্ষ থেকে বলা হয়েছে, খালেদ মাহমুদ যেন কোনো অবিচারের সম্মুখীন না হন, সে বিষয়টি খেয়াল করে এ ঘটনাটি তারা গভীরভাবে পর্যবেক্ষণ করছেন।

শুক্রবার (৩০ নভেম্বর) সমিতির সভাপতি অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল ও সাধারণ সম্পাদক অধ্যাপক শিবলী রুবাইয়াতুল ইসলাম এক বিবৃতিতে এ উদ্বেগ ও পর্যবেক্ষণের কথা জানান। সামাজিক যোগাযোগ মাধ্যমেও এই শিক্ষককে গ্রেফতারের ঘটনায় তীব্র প্রতিক্রিয়া দেখা গেছে।

শিক্ষক সমিতির বিবৃতিতে বলা হয়, ‘শিক্ষক সমিতি সুষ্ঠু ও ন্যায়নিষ্ঠ তদন্তের মাধ্যমে প্রকৃত ঘটনা উন্মোচনের দাবি জানাচ্ছে। কোনো স্বার্থন্বেষী মহল নিজেদের ব্যক্তিগত স্বার্থে প্রভাব ও প্রতিপত্তি ব্যবহারের মাধ্যমে আইনের অপব্যবহার যেন করতে না পারে, তার প্রতি দৃষ্টি দিতে সরকারের প্রতি শিক্ষক সমিতি আহ্বান জানাচ্ছে।’

প্রসঙ্গত, গত ২১ নভেম্বর ধর্ষণের শিকার ওই নারীর স্বামী খালেদ মাহমুদের বিরুদ্ধে ভাটারা থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা দায়ের করেন। ওই দিন রাতেই ভাটারা থানার পুলিশ রাজধানীর বসুন্ধরা এলাকা থেকে খালেদ মাহমুদকে গ্রেফতার করে। ২২ নভেম্বর ঢাকার মহানগর হাকিম শাহিনূর রহমান এই শিক্ষকের জামিন আবেদন নাকচ করে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

সারাবাংলা/কেকে/টিআর

ঢাবি শিক্ষক খালেদ মাহমুদ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর