Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

কুষ্টিয়ায় ড. কামালের বিরুদ্ধে জিডি


১৪ ডিসেম্বর ২০১৮ ২২:২৩

।। ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট ।।

কুষ্টিয়া : শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধে ফুল দিয়ে শ্রদ্ধা জানানোর পর এক সাংবাদিকের প্রশ্নের জবাবে ক্ষুব্ধ প্রতিক্রিয়া দেখানো ও হুমকি দেওয়ায় গণফোরাম সভাপতি ডা. কামাল হোসেনের বিরুদ্ধে থানায় সাধারন ডায়রি করা হয়েছে।

শুক্রবার (১৪ ডিসেম্বর) কুষ্টিয়ার ইসলামি বিশ্ববিদ্যালয় থানায় এই ডায়রি করেন দৈনিক বাংলাদেশ সময়ের ভারপ্রাপ্ত সম্পাদক ও ইসলামি বিশ্ববিদ্যালয়ের ফোকলোর স্টাডিজ বিভাগের প্রভাষক ড. মোস্তাফিজুর রহমান ওরফে মিঠুন মোস্তাফিজ।

সকালে শহীদ বুদ্ধিজীবী দিবসে মিরপুরে শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধে শ্রদ্ধা নিবেদন করার পর একজন সাংবাদিক ড. কামালকে প্রশ্ন করেন জাতীয় ঐক্যফ্রন্টের সঙ্গে জামায়াতে ইসলামীর রাজনীতির কোনো সম্পর্ক আছে কি না? জবাবে ড. কামাল বলেন, ‘প্রশ্নই ওঠে না। বেহুদা কথাবার্তা।’ এ সময় তিনি উত্তেজিত হয়ে বলেন, ‘কত পয়সা পেয়েছ এ প্রশ্নগুলো করতে? কার কাছ থেকে পয়সা পেয়েছ? এই জায়গায় দাঁড়িয়ে এগুলো রাজনৈতিক প্রশ্ন করছ। তোমার নাম কী? চিনে রাখব।’ একজন গণমাধ্যমকর্মী ফের তাকে প্রশ্ন করতে গেলে ড. কামাল উত্তেজিত হয়ে বলেন, ‘চুপ করো, খামোশ। আশ্চর্য!’ এসময় ওই গণমাধ্যমকর্মী ও তার প্রতিষ্ঠানের নাম জানতে চান গণফোরাম সভাপতি। ওই গণমাধ্যমকর্মী তার নাম-পরিচয় জানালে ড. কামাল বলেন, জেনে রাখলাম।

এই ঘটনার উল্লেখ করে ইবি থানায় দেওয়া অভিযোগে মিঠুন মোস্তাফিজ বলেন, ড. কামাল হোসেনের এই হুমকি ও ভয়-ভীতি প্রদর্শন বাংলাদেশের কোটি দর্শক দেখেছেন। তাঁর এই বক্তব্যে বাংলাদেশের সাংবাদিক সমাজের গৌরবোজ্জল ভাবমূর্তি ক্ষুন্ন হবার পাশাপাশি অবর্ণনীয় অসম্মান হয়েছে। একই সাথে গণমাধ্যমকর্মীদের মধ্যে গভীর ভীতির সঞ্চার হয়েছে। ড. কামাল হোসেনের এ ধরনের হুমকি ও ভয়-ভীতি প্রদর্শনমূলক বক্তব্য বাংলাদেশের স্বাধীন সাংবাদিকতা ও মত প্রকাশে সাংবিধানিক অধিকারের পরিপন্থি এবং ভয়াবহ হুমকিও বটে। যা ডিজিটাল নিরাপত্তা আইন ২০১৮ এবং বাংলাদেশ পেনাল কোড আইনের আলোকে ফৌজদারি অপরাধ।

বিজ্ঞাপন

তাই ড. কামাল হোসেনের বিরুদ্ধে দেশের প্রচলিত আইনের আলোকে আইনগত ব্যবস্থা নিতে এবং দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে অনুরোধ করেছেন এই সাংবাদিক।

শুক্রবার রাতে ইবি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রতন শেখ সাংবাদিকদের জানান, উর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা শেষে অভিযোগটি সাধারণ ডায়রি হিসেবে নথিভুক্ত করা হয়েছে।

আরো পড়ুন : জামায়াত নিয়ে প্রশ্ন করায় ড. কামাল: চুপ করো, খামোশ

সারাবাংলা/এসএমএন

জিডি ড. কামাল হোসেন

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে ডেঙ্গুতে তরুণের মৃত্যু
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২২:১০

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর