বিজ্ঞাপন

জামায়াত নিয়ে প্রশ্ন করায় ড. কামাল: চুপ করো, খামোশ

December 14, 2018 | 1:32 pm

।। স্টাফ করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: জামায়াতে ইসলামী বিষয়ে প্রশ্ন করায় গণমাধ্যমকর্মীদের ওপর ক্ষুব্ধ হয়েছেন জাতীয় ঐক্যফ্রন্টের আহ্বায়ক ও গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন। এসব প্রশ্ন করার জন্য গণমাধ্যমকর্মীরা কারও কাছ থেকে টাকা পেয়েছে বলেও অভিযোগ করেন তিনি।

শুক্রবার (১৪ ডিসেম্বর) শহীদ বুদ্ধিজীবী দিবসে মিরপুরে শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধে শ্রদ্ধা নিবেদন করতে গিয়ে গণমাধ্যমকর্মীদের সঙ্গে কথা বলতে গিয়ে এমন ক্ষোভ জানিয়েছেন ড. কামাল।

বিজ্ঞাপন

জাতীয় ঐক্যফ্রন্টের সঙ্গে জামায়াতে ইসলামীর রাজনীতির কোনো সম্পর্ক আছে কি না, এ বিষয়ে প্রশ্ন করলে ড. কামাল বলেন, ‘প্রশ্নই ওঠে না। বেহুদা কথাবার্তা।’

আরও পড়ুন- ড. কামাল ও রবের গাড়িতে হামলার অভিযোগ

এ সময় তিনি ক্ষেপে গিয়ে বলেন, ‘কত পয়সা পেয়েছ এ প্রশ্নগুলো করতে? কার কাছ থেকে পয়সা পেয়েছ? এই জায়গায় দাঁড়িয়ে এগুলো রাজনৈতিক প্রশ্ন করছ। তোমার নাম কী? চিনে রাখব।’

বিজ্ঞাপন

তিনি বলেন, ‘পয়সা পেয়ে শহীদ মিনারকে (বুদ্ধিজীবী স্মৃতিসৌধ) অশ্রদ্ধা করো তোমরা। আশ্চর্য! শহীদদের কথা চিন্তা করো। হে হে হে হে করছ, শহীদদের কথা চিন্তা করো।’

একজন গণমাধ্যমকর্মী ফের তাকে প্রশ্ন করতে গেলে ড. কামাল উত্তেজিত হয়ে বলেন, ‘চুপ করো, খামোশ। আশ্চর্য!’ এসময় ওই গণমাধ্যমকর্মী ও তার প্রতিষ্ঠানের নাম জানতে চান গণফোরাম সভাপতি। ওই গণমাধ্যমকর্মী তার নাম-পরিচয় জানালে ড. কামাল বলেন, জেনে রাখলাম।

এর আগে, শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধে শহীদদের প্রতি শ্রদ্ধা জানানো শেষে ড. কামাল হোসেন সাংবাদিকদের বলেন, একটি শোষণমুক্ত, সুন্দর সমাজ গড়তে কাজ করে যাচ্ছে জাতীয় ঐক্যফ্রন্ট।

তিনি বলেন, ব্যক্তি স্বার্থ নিয়ে যারা নিজেদের আখের গোছাতে চাচ্ছে, তাদের জন্য নয়; নারী-পুরুষ নির্বশেষে প্রতিটি মানুষের যার যা প্রাপ্য তা দিতে আমরা শোষণমুক্ত, সুন্দর সমাজ গড়তে কাজ করে যাচ্ছি। এর একটি পূর্বশর্ত হলো আমাদের জনগণের ঐক্য। আমরা ঐক্যবদ্ধ হব।

বিজ্ঞাপন

ড. কামাল বলেন, স্বাধীনতার স্বপ্নকে সামনে রেখে, স্বাধীনতার আদর্শকে সামনে রেখে সেই স্বপ্নকে আমরা অবশ্যই বাস্তবে রূপান্তরিত করব। যারা এর বিরুদ্ধে কাজ করছে, যারা লোভ-লালসা নিয়ে লুটপাট করছে, তাদের থেকে দেশকে অবশ্যই মুক্ত করব। আমরা জয়ী হব। বাংলাদেশের জয় হোক, জনগণের জয় হোক।

এসময় ড. কামালের পাশে থাকা জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) সভাপতি আ স ম আবদুর রব বলেন, আজ বঙ্গবন্ধু কবর থেকেই কান্নাকাটি করছেন। বঙ্গবন্ধুকে ২৫ মার্চ কালরাতে যে কমান্ডো বাহিনী গ্রেফতার করে নিয়ে গেছে, আজ সেই কমান্ডো বাহিনীর সদস্যের হাতে নৌকা তুলে দেওয়া হয়েছে। হাজার হাজার কোটি টাকা যারা লুট করেছে, তাদের মনোনয়ন দেওয়া হয়েছে।

এদিকে, মিরপুর বুদ্ধিজীবী স্মৃতিসৌধে শ্রদ্ধা জানিয়ে ফেরার পথে ড. কামালের গাড়িতে হামলা হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। গণফোরামের প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক রফিকুল ইসলাম বলেন, ফেরার সময় গাড়িতে উঠতে নৌকা প্রার্থী আসলামুল হকের সমর্থকরা তাদের ওপর অতর্কিত হামলা চালায়।

সারাবাংলা/টিআর

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন