বিজ্ঞাপন

ড. কামাল ও রবের গাড়িতে হামলার অভিযোগ

December 14, 2018 | 11:52 am

।। স্টাফ করেসপন্ডেন্ট।।

বিজ্ঞাপন

ঢাকা: শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে মিরপুর শহীদ বুদ্ধিজীবি স্মৃতিসৌধ থেকে শ্রদ্ধাঞ্জলি জানিয়ে ফেরার সময় ড. কামাল হোসেনের গাড়িতে হামলা চালানো হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে।

গণফোরামের প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক রফিকুল ইসলাম এ অভিযোগ জানিয়ে সারাবাংলাকে বলেন, আ স ম আবদুর রবসহ অন্যান্যরা ড. কামালের গাড়িতে উঠছিলেন। এসময় হঠাৎই নৌকা প্রার্থী আসলামুল হকের সমর্থকরা তাদের ওপর অতর্কিত হামলা চালায়।

আরও পড়ুন- শ্রেষ্ঠ সন্তানদের প্রতি জাতির শ্রদ্ধা

বিজ্ঞাপন

শুক্রবার (১৪ ডিসেম্বর) সকাল ৯টা ৫৩ মিনিটে এ ঘটনা ঘটে। ড. কামাল হোসেন গাড়ির যে পাশে বসেছিলেন, হামলায় সে পাশের গ্লাস ভেঙে যায় ও তিনি আঘাত পান। এছাড়া, আ স ম আবদুর রবের গাড়িসহ মোট চারটি গাড়ি ভাঙচুর করা হয়েছে এবং রবের গাড়ির চালক আহত হয়েছেন বলে জানান রফিকুল ইসলাম।

এদিকে, হামলার ঘটনার প্রতিবাদ জানাতে শুক্রবার বিকেল ৩টায় সংবাদ সম্মেলনের ঘোষণা দিয়েছেন ড. কামাল হোসেন।

কামাল অ্যাটাক

বিজ্ঞাপন

এ বিষয়ে মিরপুর এলাকার দারুস সালাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ সেলিম উজ-জামান সারাবাংলাকে বলেন, আমরা তখন বধ্যভূমির ভেতরে ছিলাম। মানুষের চিৎকার শুনে ও দৌড়াদৌড়ি দেখে ঘটনাস্থলে গিয়ে দেখি স্থানটি জনশূন্য হয়ে পড়েছে। এ বিষয়ে থানায় এখনও কোনো অভিযোগ দাখিল হয়নি। অভিযোগ করা হলে তা খতিয়ে দেখা হবে।

ঘটনার প্রত্যক্ষদর্শী জামশেদ কবির সারাবাংলাকে বলেন, প্রতিবছরের মতো এবারও সকাল থেকেই বধ্যভূমিতে শহীদ বুদ্ধিজীবীদের শ্রদ্ধা জানাতে বিপুলসংখ্যক মানুষের ঢল ছিল। বিভিন্ন রাজনৈতিক দলের নেতাকর্মীরাও বধ্যভূমিতে শ্রদ্ধাঞ্জলী জানাতে এসেছেন এবং শ্রদ্ধা জানিয়ে চলে গেছেন। ড. কামাল হোসেনসহ অন্যরা যখন বধ্যভূমিতে আসেন, তখন লোকজনের উপস্থিতি কম ছিল। এসময় বেশকিছু মানুষের একটি দল কামাল হোসেন ও তার সহযোগীদের ওপর হামলা চালায়।

সারাবাংলা/এসএইচ/জেএএম

বিজ্ঞাপন

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন