Wednesday 16 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

দূতাবাসের আয়োজনে ইতালিতে বিজয় দিবস পালিত


১৯ ডিসেম্বর ২০১৮ ০৬:৩৭

ইতালিতে বিসয় দিবস পালিত

।। ইতালি প্রতিনিধি ।।

ইতালিতে পালিত হলো মহান বিজয় দিবস। বাংলাদেশ দূতাবাসের উদ্যোগে বিজয়ের আনন্দ উদযাপন করেন ইতালিতে থাকা বাঙালি এবং দূতাবাসের নিযুক্তরা।

ইতালিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত আবদুস সোবহান সিকদার স্বাধীনতা সংগ্রামের আত্মত্যাগে উদ্বুদ্ধ হয়ে দেশকে উন্নয়নের পথে আরও এগিয়ে নেয়ার আহ্বান জানান।

রাষ্ট্রদূত বলেন, ‘স্বাধীন বাংলাদেশের স্থপতি ও হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে ৯ মাসের সশস্ত্র রক্তক্ষয়ী মুক্তিযুদ্ধ শেষে ১৯৭১ সালের এই দিনে (১৬ ডিসেম্বর) বাঙালি জাতি স্বাধীনতা সংগ্রামের চূড়ান্ত বিজয় অর্জন করেছিল। তবে বিজয় অর্জন করলেও এবার পূর্ণাঙ্গ ভাবে অর্থনৈতিক মুক্তির জন্য আরও কাজ করতে হবে।’

আলোচনার আগে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী ও পররাষ্ট্রমন্ত্রীর বাণী পাঠ করেন দূতাবাসের কর্মকর্তারা । মহান বিজয় দিবসের দুই দিনব্যাপী আয়োজনের প্রথম দিনে শিশুদের চিত্রাঙ্কন ও আবৃতি প্রতিযোগিতার বিজয়ী প্রতিযোগীসহ সকল শিশুদের মধ্যে পুরস্কার বিতরণ করেন রাষ্ট্রদূত ও তার স্ত্রী। এসময় রোমের রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ আয়োজনে উপস্থিত ছিলেন।

দূতাবাসের দ্বিতীয় সচিব সুফিয়া আক্তারের সঞ্চলনায় অনুষ্ঠানের সাংস্কৃতিক পর্বে রোমের জনপ্রিয় সংগীত শিল্পী ও শিশু শিল্পীরা দেশাত্মবোধক সংগীত ও নৃত্য পরিবেশন করে আমাদের গৌরবময় বিজয়কে ফুটিয়ে তোলেন।

সারাবাংলা/ইউজে/পিএ

ইতালি বিজয় দিবস

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর