Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘সংস্কৃতিমনা প্রজন্মকে দেশের দায়িত্ব দিতে চান প্রধানমন্ত্রী’


১৮ জানুয়ারি ২০১৯ ২০:৩৯

।। ঢাবি করেসপন্ডেন্ট।।

সাংস্কৃতিক বিপ্লবী প্রজন্মের কাছে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী দেশটাকে রেখে যেতে চান বলে জানিয়েছেন নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী।

শুক্রবার ( ১৮ জানুয়ারি) সন্ধ্যায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) চারুকলা অনুষদের জয়নুল গ্যালারিতে ‘দেশে-বিদশে’ আলোকচিত্র প্রদর্শনী পরিদর্শনকালে তিনি এই মন্তব্য করেন।

খালিদ মাহমুদ চৌধুরী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা একজন সাংস্কৃতিক কর্মী। এমন কোনো কাজ নেই যার সঙ্গে তিনি যুক্ত নন। আগামীর দেশটাতে সাংস্কৃতিক বিপ্লব আনবে তেমন প্রজন্মের কাছে তিনি দেশটাকে রেখে যেতে চান।

আলোকচিত্র প্রদর্শনীর উদ্যোগকে স্বাগত জানিয়ে তিনি বলেন, এই ধরনের কাজ তরুণ প্রজন্মকে মাদক ও সন্ত্রাসের মতো কাজ থেকে দূরে রাখবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক বলেন, ছবি একটি শক্তিশালী মাধ্যম। একটি ছবি ১০ হাজার শব্দের চেয়ে শক্তিশালী। তাই আমরা বলি ‘ছবি হলো যোগাযোগের একটি আন্তর্জাতিক ভাষা।’

তরুণদের উদ্দেশ্য তিনি বলেন, দেশে অসাধারণ সম্ভাবনা আছে। সেই সম্ভাবনাকে কাজে লাগাতে তরুণ প্রজন্মকে ভ্রমণ ও সুস্থ সংস্কৃতির চর্চার মাধ্যমে দেশকে এগিয়ে নিতে হবে।

‘ভ্রমণ ও সুস্থ সাংস্কৃতিক চর্চায় দূর হবে মাদক-সন্ত্রাস ও জঙ্গিবাদের আগ্রাসন’ প্রতিপাদ্যে সাংবাদিক আহমেদ পিপুল ও আলোকচিত্রী ও বিশ্ব পর্যটক তানভীর অপুর উদ্যোগে এই আলোকচিত্র প্রদর্শনীর আয়োজন করা হয়।

সারাবাংলা/কেকে/এনএইচ

খালিদ মাহমুদ চৌধুরী

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর