Sunday 20 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

লাল-সবুজের জনস্রোত, গানে গানে শুরু বিজয় সমাবেশ


১৯ জানুয়ারি ২০১৯ ১৩:১১

।। স্টাফ করেসপন্ডেন্ট।।

ঢাকা: জয় বাংলা, জয় বঙ্গবন্ধু, জয় হক শেখ হাসিনার স্লোগা‌নে মুখ‌রিত সোহরাওয়ার্দী উদ্যান। একাদশ নির্বাচ‌নে আওয়ামী লী‌গের নিরঙ্কুশ বিজয়কে উদযাপন করার লক্ষ্যে এরই ম‌ধ্যে নেতাকর্মীরা সোহরাওয়ার্দী উদ্যানে প্রবেশ শুরু করেছেন। দুপুর ১২টায় গানে গানে শুরু হয়েছে বিজয় সমাবেশের সাংস্কৃতিক অনুষ্ঠান।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বড় বিজয় উদযাপন করতেই আওয়ামী লীগের এ বিজয় সমাবেশ অনুষ্ঠিত হচ্ছে। এই মহাসমাবেশ শুরু হবে দুপুর আড়াইটায়। আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন।

আরও পড়ুন: কড়া নিরাপত্তায় বিজয় সমাবেশ

এদি‌কে, ক্ষমতাসীন দলের বিজয় উৎসব শুরুর সময় বেলা আড়াইটায় নির্ধারিত থাকলেও সকাল থেকে বিভিন্ন এলাকা নেতাকর্মী‌দের মিছিল আসতে শুরু করেছে। জনসভায় যোগ দিতে সকাল ৯টায়ই সোহরাওয়ার্দী উদ্যান অভিমুখী মিছিল দেখা যায়। বাংলা একাডেমির বিপরীত দিক দিয়ে উদ্যানে ঢোকার জন্য নেতাকর্মী‌দের দীর্ঘ সারি দেখা যাচ্ছে। প্রতিটি নেতাকর্মী‌দের লাল-সবুজ টি-শার্ট ও মাথায় ক্যাপ পরে হেঁটে বা পিকআপভ্যান, ট্রাক ও বাসযোগে বিভিন্ন সড়ক ধরে উদ্যানের দিকে যাচ্ছেন ঢাকা মহানগরের বিভিন্ন থানা, ওয়ার্ড ও ইউনিয়নের আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবক লীগ, মহিলা আওয়ামী লীগ, যুব মহিলা লীগ, শ্রমিক লীগের নেতা-কর্মী-সমর্থকরা।

সোহরাওয়ার্দী উদ্যানে লাল সবুজে বিজয় সমাবেশে বিজয় অনন্যতা সৃষ্টি করেন ঢাকা মহানগর যুবলীগ দক্ষিণ ও উত্তরের নেতাকর্মীরা। যুবলীগের নেতাকর্মীরা লাল সবুজ রংয়ের ক্যাপ, গেঞ্জি পরিহিত হয়ে সমাবেশ মঞ্চের সামনে অবস্থান নেন। তার সামনে লাল-সবুজ শাড়ি পরে অবস্থান নেন নারী নেতাকর্মীরা।  এতে বিজয় সমাবেশস্থল লাল-সবুজে ছেয়ে যায়।

বিজ্ঞাপন

এছাড়াও, রাজধানীর আশপাশের জেলাগুলো থেকেও আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনের নেতাকর্মীরা সমাবেশে যোগ দিচ্ছেন।

‘জয় বাংলা, জয় বঙ্গবন্ধু’ স্লোগানের সঙ্গে ঢাক-ঢোলের বাদ্যে সোহরাওয়ার্দী উদ্যান উৎসবের আমেজ বিরাজ করছে। সমা‌বেশ স্থ‌লে আসা উত্তরা দক্ষিণখানের ছাত্রলী‌গ সভাপ‌তি বা‌প্পী সারাবাংলা‌কে বলেন, ‘আমরা আজ‌কে এসেছি প্রাণ প্রিয় নেত্রীকে স্বাগত জানাতে।’

আরও পড়ুনবিজয় সমাবেশ ঘিরে ডিএমপির ট্রাফিক নির্দেশনা

সমা‌বেশ স্থ‌লে আসা ‌কেরানীগন্জের যুবলী‌গের সুমন না‌মের এক কর্মী ব‌লেন, ‘অনেক কষ্ট করে কেরানীগঞ্জ থেকে এসেছি প্রাণপ্রিয় নেত্রীকে স্বাগত জানাতে ও তাকে দেখতে। আমা‌দের দেশ‌কে আজ‌কে আমা‌দের নেত্রী শেখ হা‌সিনা কোথায় নি‌য়ে গে‌ছে! সব কিছু‌তেই উন্নয়‌নের ছোঁয়া। তাই আমরা আমা‌দের নে‌ত্রীর সঙ্গে আজকে বিজয় উৎসব উদযাপন করব।’

ঢাকার পার্শ্ববর্তী সাভার থে‌কে আসা আবুল বাশার না‌মের এক আওয়ামী লীগ কর্মী কান্নাজড়িত কণ্ঠে বলেন, ‘আমা‌দের নে‌ত্রীর পা‌শে প‌রিবা‌রের কেউ ছি‌লে না। ১৯৭৫ সা‌লে আমা‌দের নেত্রীর পরিবা‌রের সবাইকে মেরে ফেলেছে। তারপরও আমা‌দের নেত্রী ভ‌য়ের কা‌ছে মাথা নত না ক‌রে জাতির পিতা শেখ মুজিবুর রহমান বাংলাদেশকে নিয়ে যে স্বপ্ন দেখেছিল তা বাস্তবায়নের লক্ষ্যে মৃত্যুকে উপেক্ষা করে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছে। আমাদের নেত্রীর তুলনা হয় না।’

আরও পড়ুন: বিজয় সমাবেশে গুরুত্বপূর্ণ বার্তা দেবেন প্রধানমন্ত্রী: কাদের

অপর‌দি‌কে, সমাবেশ শুরু হওয়ার আগে দুপুর ১২টা থেকে শুরু হ‌য়ে‌ছে সাংস্কৃতিক অনুষ্ঠান। সমাবেশ উপলক্ষে মঞ্চে উঠে গান পরিবেশন করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগ নেতা জসীম উদ্দীন। এছাড়া দেশ-বরেণ্য শিল্পীরা নাচ-গানের মাধ্যমে প্রাণবন্ত করে রাখছেন সমাবেশস্থল।

বিজ্ঞাপন

দুপুর আড়াইটার দিকে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা সমাবেশস্থলে আসবেন। আওয়ামী লীগ সভাপতির আসার সময় গান পরিবেশন করবেন শিল্পী মমতাজ। এছাড়া আরও গাইবেন রফিকুল আলম, ফাহমিদা নবী, আঁখি আলমগীর, কল্পনা মজুমদার প্রমুখ। প্রধানমন্ত্রী আসন গ্রহণের পর ‘জিতবে এবার নৌকা’ গানের শিল্পীরা সমবেত কণ্ঠে গান পরিবেশন করবেন।

এছারা, মূল অনুষ্ঠান পরিচালনা করবেন দলের প্রচার ও প্রকাশনা সম্পাদক তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ এবং উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলাম আমিন।

আরও পড়ুন: সমাবেশের জন্য প্রস্তুত মঞ্চ

উল্লেখ্য, গত ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত একাদশ সংসদ নির্বাচনে ২৫৭টি আসনে জয় নিয়ে টানা তৃতীয়বার সরকার গঠন করেছে আওয়ামী লীগ। শেখ হাসিনা চতুর্থ বার প্রধানমন্ত্রী হিসেবে শপথ নিয়েছেন। এ কার‌ণে ভোটের ১৯ দিন পর বিজয় উৎসব পালন করতে যাচ্ছে আওয়ামী লীগ। আর এই জনসভায় মধ্যমনি হিসেবে থাকবেন দলের সভানেত্রী শেখ হাসিনা।

সারাবাংলা/এনআর/এমএমএইচ/একে

আরও পড়ুন

নির্বাচনের সাফল্যে ১৯ জানুয়ারি বিজয় সমাবেশ করবে আ. লীগ

গানে গানে শুরু হবে আ. লীগের সমাবেশ

আওয়ামী লীগ বিজয় সমাবেশ সোহরাওয়ার্দী উদ্যান

বিজ্ঞাপন
সর্বশেষ

গোলমরিচ যেভাবে দ্রুত ওজন কমায়
২০ অক্টোবর ২০২৪ ১৫:৫১

সম্পর্কিত খবর